Petrol Price Today: অপরিশোধিত তেলের মূল্য বৃদ্ধির মধ্যেই দেশে জারি পেট্রোল ডিজেলের দাম

Petrol Price Today: রাজধানী দিল্লিতে আজ পেট্রোলের দাম ৯৫.৪১ টাকা প্রতি লিটার এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৬.৬৭ টাকা। মুম্বইতে পেট্রোলের দাম প্রতি লিটার ১০৯.৯৮ টাকা এবং ডিজেলের দাম ৯৪.১৪ টাকা প্রতি লিটার। তামিলনাড়ুর রাজধানী চেন্নাইতে প্রতি লিটার পেট্রোলের দাম ১০১.৪০ টাকা এবং ডিজেলের দাম ৯১.৪৩ প্রতি লিটার।

Petrol Price Today: অপরিশোধিত তেলের মূল্য বৃদ্ধির মধ্যেই দেশে জারি পেট্রোল ডিজেলের দাম
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 03, 2022 | 12:41 PM

কলকাতা: আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম লাগাতার বাড়ছে। তবে বৃহস্পতিবার ব্রেন্ট ক্রুড অয়েলের দাম ০.৩৪ শতাংশ কমে প্রতি ব্যারেলের দাম হয়েছে ৮৯.১৩ ডলার। অন্যদিকে ডব্লিউটিআই ক্রুড অয়েলের দাম ০.৪৫ শতাংশ কমে প্রতি ব্যারেলের দাম হয়েছে ৮৭.৮১ ডলার। অন্যদিকে অপরিশোধিত তেলের দাম বাড়লেও ভারতে গত প্রায় তিন মাস যাবৎ পেট্রোল ডিজেলের দাম অপরিবর্তিতই রয়েছে।

সরকারি তেল কোম্পানি আইওসি, এইচপিসিএল আর বিপিসিএল বৃহস্পতিবার দেশে পেট্রোল ডিজেলের দামে কোনও পরিবর্তন করেনি। দীপাবলির একদিন আগে থেকে এখনও পর্যন্ত মোট ৯১দিন দেশে অপরিবর্তিত থেকেছে জ্বালানি তেলের দাম।

দেশের বড় শহরগুলিতে পেট্রোল ডিজেলের দাম

রাজধানী দিল্লিতে আজ পেট্রোলের দাম ৯৫.৪১ টাকা প্রতি লিটার এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৬.৬৭ টাকা। মুম্বইতে পেট্রোলের দাম প্রতি লিটার ১০৯.৯৮ টাকা এবং ডিজেলের দাম ৯৪.১৪ টাকা প্রতি লিটার। তামিলনাড়ুর রাজধানী চেন্নাইতে প্রতি লিটার পেট্রোলের দাম ১০১.৪০ টাকা এবং ডিজেলের দাম ৯১.৪৩ প্রতি লিটার। অন্যদিকে কলকাতায় পেট্রোলের দাম প্রতি লিটার ১০৪.৬৭ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৯.৭৯ টাকা। লখনউতে পেট্রোলের দাম প্রতি লিটার ৯৫.২৮ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৬.৮০ টাকা। গান্ধীনগরে পেট্রোলের দাম প্রতি লিটার ৯৫.৩৫ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৯.৩৩ টাকা। পোর্টব্লেয়ারে পেট্রোলের দাম প্রতি লিটার ৮২.৯৬ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৭৭.১৩ টাকা।

কীভাবে জানবেন আপনার শহরের জ্বালানি তেলের দাম

প্রত্যেক রাজ্যে পেট্রোল-ডিজেলের উপর ভ্যাটের মূল্য আলাদা। এই অবস্থায় জ্বালানি তেলের দাম আলাদা আলাদা হতে পারে। একই রাজ্যের মধ্যেও শহরগুলিতে পরিবহন শুল্কের হিসাবে দামে সামান্য পার্থক্য থাকে। আপনি মাত্র একটি এসএমএসের মাধ্যমেই প্রতিদিন পেট্রোল ডিজেলের দাম জানতে পারেন। আপনি ইন্ডিয়ান অয়েল SMS সার্ভিসের মাধ্যমে ৯২২৪৯৯২২৪৯ নাম্বারে এসএমএস করতে পারেন। আপনার মোবাইলের ম্যাসেজ সার্ভিসে গিয়ে RSP<Space> পেট্রোল পাম্প ডিলার কোড টাইপ করে এই নাম্বারে পাঠিয়ে দিলেই আপনার এলাকার আজকের পেট্রোলের দাম জানতে পারবেন। আপনি আপনার এলাকার RSP কোড ইন্ডিয়ান অয়েলের ওয়েবসাইট থেকেই জানতে পেরে যাবেন।

আরও পড়ুন: COVID Vaccination: কোভিড টিকার বুস্টার ডোজ পেয়েছেন? পরবর্তী টিকার জন্য কী কী করণীয় আপনার… জানুন