Petrol Price Today:১ অক্টোবর আরও একবার! তেল অপরিবর্তিত থাকলেও বাড়তে পারে গ্যাস!

পেট্রোল আর ডিজেল ছাড়া রান্নার গ্যাসের দামও প্রায় ৯০০ টাকা প্রতি সিলিন্ডারে পৌঁছে গিয়েছে। সিএনজি আর পিএনজি দামও ১ অক্টোবর থেকে বাড়ানো হতে পারে। প্রাকৃতিক গ্যাসের দাম বাড়তে দেখে এই আশঙ্কা প্রকাশ করা হচ্ছে।

Petrol Price Today:১ অক্টোবর আরও একবার! তেল অপরিবর্তিত থাকলেও বাড়তে পারে গ্যাস!

কলকাতা: যতই কাঁচা তেলের নিয়মিত মূল্যবৃদ্ধি হতে দেখা যাক, কিন্তু এই নিয়ে পরপর দশম দিনও দেশে অপরিবর্তিত রইল জ্বালানি তেলের দাম। বুধবার দিল্লি, মুম্বই-সহ সব বড় শহরের দাম প্রকাশ করেছে দেশের তেল কোম্পানিগুলি। পেট্রোল-ডিজেলের আকাশছোঁয়া দাম গ্রাহকদের নাভিঃশ্বাস তুললেও, দীর্ঘদিন পর এই প্রথমবার, যখন গত ১৫ দিনে একাবারও পেট্রোলের দাম বাড়েনি। কলকাতায় আজ পেট্রোলের দাম ১০১.৬২ টাকা এবং ডিজেলের দাম ৯১.৭১ টাকা প্রতি লিটার।

রাজধানী দিল্লিতে আজ পেট্রোলের দাম প্রতি লিটার ১০১.১৯ টাকা এবং ডিজেলের দাম ৮৮.৬২ টাকা প্রতি লিটার। মুম্বইতেও আজ পেট্রোলের দাম স্থির রয়েছে। দেশের অর্থনৈতিক রাজধানী বলে পরিচিত মুম্বইতে আজ পেট্রোলের দাম প্রতি লিটার ১০৭.২৬ টাকা এবং ডিজেলের দাম ৯৬.১৯ টাকা প্রতি লিটার। চেন্নাই-ই দেশের একমাত্র মহানগর যেখানে পেট্রোলের দাম সেঞ্চুরির ঘরে পৌঁছয়নি। চেন্নাইতে আজ পেট্রোল ৯৮.৯৬ টাকা প্রতি লিটার এবং ডিজেল ৯৩.২৬ টাকা প্রতি লিটার দরে বিক্রি হচ্ছে।

উত্তরপ্রদেশের নয়ডায় আজ পেট্রোলের দাম প্রতি লিটার ৯৮.৮৪ টাকায় বিক্রি হচ্ছে। অন্যদিকে গুরুগ্রাম এবং লখনউতে আজ পেট্রোলের দাম যথাক্রমে ৮৯ টাকা এবং ৮৯.০৬ টাকা প্রতি লিটার। পাশাপাশি এই দুই শহরে ডিজেলের দাম যথাক্রমে ৮৯.৪৬ টাকা এবং ৮৯.১৫ টাকা প্রতি লিটার। বেঙ্গালুরুতে আজ পেট্রোলের দাম লিটার প্রতি ১০৪.৮৪ টাকা এবং ডিজেলের দাম ৯৪.১৯ টাকা প্রতি লিটার। হায়দরাবাদে আজ ডিজেলের দাম ৯৬.৮৪ টাকা প্রতি লিটার এবং পেট্রোলের দাম ১০৫.৪০ টাকা প্রতি লিটার দরে বিক্রি হচ্ছে।

চিন্তার বিষয় হল অপরিশোধিত তেলের দাম নীচের দিকেই রয়েছে। তবে আমেরিকান ফেডারেল রিজার্ভ ব্যাঙ্কের অভিমুখ আর বড় দেশগুলির গ্রাহকরা খরচা বাড়ানোয় অপরিশোধিত তেলের গতি আবারও উর্ধ্বমুখী। পেট্রোল আর ডিজেল ছাড়া রান্নার গ্যাসের দামও প্রায় ৯০০ টাকা প্রতি সিলিন্ডারে পৌঁছে গিয়েছে। সিএনজি আর পিএনজি দামও ১ অক্টোবর থেকে বাড়ানো হতে পারে। প্রাকৃতিক গ্যাসের দাম বাড়তে দেখে এই আশঙ্কা প্রকাশ করা হচ্ছে।

প্রত্যেক রাজ্যে পেট্রোল-ডিজেলের উপর ভ্যাটের মূল্য আলাদা। এই অবস্থায় জ্বালানি তেলের দাম আলাদা আলাদা হতে পারে। একই রাজ্যের মধ্যেও শহরগুলিতে পরিবহন শুল্কের হিসাবে দামে সামান্য পার্থক্য থাকে। আপনি মাত্র একটি এসএমএসের মাধ্যমেই প্রতিদিন পেট্রোল ডিজেলের দাম জানতে পারেন। আপনি ইন্ডিয়ান অয়েল SMS সার্ভিসের মাধ্যমে ৯২২৪৯৯২২৪৯ নাম্বারে এসএমএস করতে পারেন। আপনার মোবাইলের ম্যাসেজ সার্ভিসে গিয়ে RSP<Space> পেট্রোল পাম্প ডিলার কোড টাইপ করে এই নাম্বারে পাঠিয়ে দিলেই আপনার এলাকার আজকের পেট্রোলের দাম জানতে পারবেন। আপনি আপনার এলাকার RSP কোড ইন্ডিয়ান অয়েলের ওয়েবসাইট থেকেই জানতে পেরে যাবেন।

Click on your DTH Provider to Add TV9 Bangla