Petrol Price Today: টানা ৫০দিন অপরিবর্তিত পেট্রোলের দাম, জানুন আপনার শহরের পেট্রোলের দাম

Petrol Price Today: লকাতায় পেট্রোলের দাম প্রতি লিটার ১০৪.৬৭ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৯.৭৯ টাকা। লখনউতে পেট্রোলের দাম প্রতি লিটার ৯৫.২৮ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৬.৮০ টাকা। গান্ধীনগরে পেট্রোলের দাম প্রতি লিটার ৯৫.৩৫ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৯.৩৩ টাকা

Petrol Price Today: টানা ৫০দিন অপরিবর্তিত পেট্রোলের দাম, জানুন আপনার শহরের পেট্রোলের দাম
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 23, 2021 | 1:54 PM

কলকাতা: দেশের প্রধান তেল কোম্পানিগুলি বৃহস্পতিবার পেট্রোল ডিজেলের নতুন দাম প্রকাশ করেছে। আজও সরকারি তেল কোম্পানিগুলির তরফে পেট্রোল ডিজেলের দামে কোনও পরিবর্তন করা হয়নি। এই নিয়ে টানা ৫০দিন দেশে অপরিবর্তিত রইল পেট্রোল ডিজেলের দাম। অন্যদিকে আন্তর্জাতিক বাজারে পেট্রোল ডিজেলের ক্রমাগত ওঠা নামা বজায় রয়েছে। কিছুদিন দাম কম থাকার পর গত কয়েকদিন ধরে আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বাড়তে দেখা গিয়েছে।

অপরিশোধিত তেলের দাম বৃদ্ধি

আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দামের ওঠানামা বজায় রয়েছে। বুধবারের পর বৃহস্পতিবারও অপরিশোধিত তেলের দাম বাড়তে দেখা গিয়েছে। আন্তর্জাতিক বাজারে ক্রুড অয়েলের দাম পৌঁছেছে প্রতি ব্যারেল ৭৫ ডলারের আশেপাশে। আজ ডব্লিউটিআই ক্রুড অয়েলের দাম প্রতি ব্যারেল ৭৩.১০ ডলার এবং ব্রেন্ট ক্রুড অয়েলের দাম প্রতি ব্যারেল ৭৫.৬৭ ডলার।

মহানগরগুলিতে পেট্রোল ডিজেলের দাম

রাজধানী দিল্লিতে আজ পেট্রোলের দাম ৯৫.৪১ টাকা প্রতি লিটার এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৬.৬৭ টাকা। মুম্বইতে পেট্রোলের দাম প্রতি লিটার ১০৯.৯৮ টাকা এবং ডিজেলের দাম ৯৪.১৪ টাকা প্রতি লিটার। তামিলনাড়ুর রাজধানী চেন্নাইতে প্রতি লিটার পেট্রোলের দাম ১০১.৪০ টাকা এবং ডিজেলের দাম ৯১.৪৩ প্রতি লিটার। অন্যদিকে কলকাতায় পেট্রোলের দাম প্রতি লিটার ১০৪.৬৭ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৯.৭৯ টাকা। লখনউতে পেট্রোলের দাম প্রতি লিটার ৯৫.২৮ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৬.৮০ টাকা। গান্ধীনগরে পেট্রোলের দাম প্রতি লিটার ৯৫.৩৫ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৯.৩৩ টাকা। পোর্টব্লেয়ারে পেট্রোলের দাম প্রতি লিটার ৮২.৯৬ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৭৭.১৩ টাকা।

কীভাবে জানবেন আপনার শহরের জ্বালানি তেলের দাম

প্রত্যেক রাজ্যে পেট্রোল-ডিজেলের উপর ভ্যাটের মূল্য আলাদা। এই অবস্থায় জ্বালানি তেলের দাম আলাদা আলাদা হতে পারে। একই রাজ্যের মধ্যেও শহরগুলিতে পরিবহন শুল্কের হিসাবে দামে সামান্য পার্থক্য থাকে। আপনি মাত্র একটি এসএমএসের মাধ্যমেই প্রতিদিন পেট্রোল ডিজেলের দাম জানতে পারেন। আপনি ইন্ডিয়ান অয়েল SMS সার্ভিসের মাধ্যমে ৯২২৪৯৯২২৪৯ নাম্বারে এসএমএস করতে পারেন। আপনার মোবাইলের ম্যাসেজ সার্ভিসে গিয়ে RSP<Space> পেট্রোল পাম্প ডিলার কোড টাইপ করে এই নাম্বারে পাঠিয়ে দিলেই আপনার এলাকার আজকের পেট্রোলের দাম জানতে পারবেন। আপনি আপনার এলাকার RSP কোড ইন্ডিয়ান অয়েলের ওয়েবসাইট থেকেই জানতে পেরে যাবেন।

আরও পড়ুন: Vivo S12 And Vivo S12 Pro: মিডিয়াটেক প্রসেসর ও ১০৮MP ক্যামেরার দুটি চমৎকার স্মার্টফোন লঞ্চ করল ভিভো, দাম ও ফিচার্স জেনে নিন