Government Bank FD Schemes: এই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলিতে FD-তে ৭ শতাংশ পর্যন্ত মিলবে সুদ, দেখে নিন বিস্তারিত

Government Bank FD Schemes: কিছু রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের FD-তে সুদের হারে ৭ শতাংশ পর্যন্ত মিলবে সুদ। ৫৯৯ দিনের মেয়াদের স্থায়ী আমানতে ৭ শতাংশ হারে সুদ দিচ্ছে ইউনিয়ন ব্যাঙ্ক অব ইন্ডিয়া।

Government Bank FD Schemes: এই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলিতে FD-তে ৭ শতাংশ পর্যন্ত মিলবে সুদ, দেখে নিন বিস্তারিত
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 06, 2022 | 8:35 PM

দীর্ঘ মেয়াদে নিজের আমানতের পরিমাণ বাড়ানোর ভাল মাধ্যম হল ব্যাঙ্কের ফিক্সড ডিপোজ়িট (Fixed Deposits)। ব্যাঙ্কের FD তে বিনিয়োগ করে নিরাপদে ভাল রিটার্ন পেতে পারেন বিনিয়োগকারীরা। এবং আরবিআই-র তরফে দফায় দফায় একাধিকবার রেপো রেট বাড়ানোর পর সুদের হার বাড়িয়েছে সরকারি ও বেসরকারি উভয় ব্যাঙ্কই। এই আবহে বেশ কিছু ব্যাঙ্ক স্থায়ী আমানতে ৭ শতাংশের উপর সুদ দিচ্ছে।

যদি আপনি এইসব রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে FD তে খুলতে চান একবার সুদের হারে চোখ বুলিয়ে নিন:

ইউনিয়ন ব্যাঙ্ক অব ইন্ডিয়া (Union Bank of India) :

৫৯৯ দিনের মেয়াদের স্থায়ী আমানতে ৭ শতাংশ হারে সুদ দিচ্ছে ইউনিয়ন ব্যাঙ্ক অব ইন্ডিয়া। স্থায়ী আমানতের বিভিন্ন মেয়াদে সুদের হার ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইটে উপলব্ধ। ২ কোটি টাকার নীচে স্থায়ী আমানতের উপর এই হার প্রযোজ্য।

ব্যাঙ্ক অব ইন্ডিয়া (Bank of India) :

ব্যাঙ্ক অব ইন্ডিয়া বিশেষ FD স্কিম ‘স্টার সুপার ট্রিপল ফিক্সড ডিপোজ়িট’ দিচ্ছে। এই স্কিমের আওতায় ৭৭৭ দিনের FD-তে প্রবীণ নাগরিকদের ৭.২৫ শতাংশ থেকে ৭.৭৫ শতাংশ সুদ দিচ্ছে ব্যাঙ্ক।

কানাড়া ব্যাঙ্ক (Canara Bank) :

৬৬৬ দিনের জন্য কানাড়া ব্যাঙ্কের বিশেষ FD প্ল্যান রয়েছে। সাধারণ নাগরিকরা এই স্কিমের আওতায় FD-তে ৭ শতাংশ সুদ পেতে পারেন। যেখানে প্রবীণ নাগরিকরা পাবেন ৭.৫ শতাংশ সুদ।

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (Punjab National Bank) :

২৬ অক্টোবর মেয়াদী আমানতে সুদের হার বাড়িয়েছে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক। ২ কোটি টাকার নীচে ৬০০ দিনের FD-তে ৭ শতাংশ সুদের হার দিচ্ছে এই ব্যাঙ্ক। প্রবীণ নাগরিকদের জন্য ৫০ বেসিস পয়েন্ট বেশি হারে ৮.৫০ শতাংশ সুদ দিচ্ছে PNB।