Rakhi Gifts: রাখীতে বোনের উপহার হোক আর্থিক স্বাধীনতা, তালিকা থেকে বেছে নিন যেকোনও একটা উপহার

Rakhi Gifts: জামাকাপড়, স্মার্টফোন বা ইলেকট্রনিক পণ্য তো অনেকবারই উপহার দিয়েছেন। এবার নিজের বোনকে উপহার দিন আর্থিক স্বাধীনতা।

Rakhi Gifts: রাখীতে বোনের উপহার হোক আর্থিক স্বাধীনতা, তালিকা থেকে বেছে নিন যেকোনও একটা উপহার
প্রতীকী চিত্র
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Aug 11, 2022 | 10:32 AM

নয়া দিল্লি: আজ রাখী। ভাই-বোনের মধ্যে সম্পর্কের বন্ধন অটুট রাখতেই পালিত হয় এই রাখী বন্ধন উৎসব। তবে রাখীবন্ধন মানেই কিন্তু উপহারও। দাদার কাছে ছোট্ট বোনের বা দিদির কাছে ভাইয়ের উপহার নিয়ে হাজারো বায়না থাকে। বয়স বাড়লেও রাখীর উপহার নিয়ে বায়না একইরকম থেকে যায়। তবে কী উপহার দেবেন নিজের বোনকে, এ কথা ভেবে কুল পান না অনেক দাদাই। জামাকাপড়, স্মার্টফোন বা ইলেকট্রনিক পণ্য তো অনেকবারই উপহার দিয়েছেন। এবার নিজের বোনকে উপহার দিন আর্থিক স্বাধীনতা।

বর্তমান সময়ে দাঁড়িয়ে একজন নারীর আর্থিকভাবে স্বাবলম্বী হওয়া অত্যন্ত প্রয়োজনীয়। দাদা হিসাবে একদিকে যেমন বোনকে সুরক্ষা করা কর্তব্য, তেমনই তাঁর ভবিষ্যৎ সুরক্ষিত করতে বোনকে আর্থিক স্বাধীনতার পাঠ দেওয়াও দাদারই কর্তব্য। এই রাখীতে কীভাবে বোনকে আর্থিকভাবে স্বাবলম্বী হতে সাহায্য করতে পারেন, জেনে নিন-

১. স্বাস্থ্যবিমা– আজকের দিনে দাঁড়িয়ে সকলের স্বাস্থ্যবিমা থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। যদি আপনার বোনের স্বাস্থ্যবিমা না থাকে, তবে রাখীতে উপহার হিসাবে বোনের নামে স্বাস্থ্যবিমা করাতে পারেন। এতে দরকারের সময়ে হাসপাতালের যাবতীয় খরচ বহন হয়ে যাবে। কোনও প্রকার সমস্যার মুখেও পড়তে হবে না।

২. ডিজিটাল গোল্ড- উপহার হিসাবে সোনা সর্বদাই ভাল একটি অপশন। কিন্তু সবসময়ই যে তা গয়নার আকারেই হতে হবে, এমন তো কোনও শর্ত নেই। আপনি চাইলেই বোনকে ডিজিটাল গোল্ড উপহার দিতে পারেন। এতে সোনার দাম বাড়ার সঙ্গে সঙ্গে একদিকে যেমন ডিজিটাল গোল্ডের দামও বাড়বে, তেমনই আবার বিনিয়োগ করেও লাভ করতে পারে আপনার বোন।

৩. মিউচুয়াল ফান্ড– আপনার আর্থিক সামর্থ্য অনুযায়ী পছন্দসই মিউচুয়াল ফান্ড বেছে নিতে পারেন বোনের জন্য। বিগত দুই-তিন বছর ধরে মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করে লাভের মুখই দেখছেন বিনিয়োগকারীরা। সুতরাং অল্প টাকাতেও বিনিয়োগ শুরু করলে, ভবিষ্যতে লাভবান হতে পারে আপনার বোন।

৪. ফিক্সড ডিপোজিট– যদি শেয়ার বাজারে ভরসা না থাকো, তবে আপনি ব্যাঙ্কে বোনের নামে ফিক্সড ডিপোজিট অ্যাকাউন্টেও টাকা জমা রাখতে পারেন। এছাড়া রেকারিং অ্যাকাউন্টও খুলে দিতে পারেন, যেখানে আপনি নিজে বা আপনার বোন প্রতি মাসে টাকা জমা রাখতে পারবে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla