Twitter Layoff: ৫০ শতাংশেও ‘মন’ ভরেনি! আরও কর্মী ছাঁটাইয়ের পথে টুইটার

Elon Musk: টুইটারের অন্দর মহলের খবর, নতুন করে আরও ৫০ জন কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে কোন বিভাগ থেকে ছাঁটাই করা হবে, সে বিষয়ে এখনও জানা যায়নি।

Twitter Layoff: ৫০ শতাংশেও 'মন' ভরেনি! আরও কর্মী ছাঁটাইয়ের পথে টুইটার
ফের ছাঁটাই টুইটারে।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 19, 2023 | 9:55 AM

সান ফ্রান্সিসকো: টুইটার (Twitter) কর্মীদের জন্য আবারও খারাপ খবর। আরও ছাঁটাই হতে চলেছে টুইটারে। জানা গিয়েছে, আগামী সপ্তাহেই টুইটারে আরও কর্মী ছাঁটাইয়ের (Twitter Lay off) পরিকল্পনা রয়েছে। সূত্রের খবর, এবার কমপক্ষে ৫০ জন টুইটারের কর্মী চাকরি হারাতে পারেন। সম্প্রতিই টুইটারের সিইও ইলন মাস্ক (Elon Musk) ঘোষণা করেছিলেন যে টুইটারে আর কর্মী ছাঁটাই করা হবে না। কিন্তু সেই ঘোষণার এক সপ্তাহের মধ্যেই জানা গেল, আবার কর্মী ছাঁটাই করা হতে পারে টুইটারে। এবারে ছাঁটাই হলে, টুইটারে মোট কর্মীর সংখ্যা ২ হাজারের নীচে নেমে আসবে।

গত বছরের এপ্রিল মাসে ৪ হাজার ৪০০ কোটি ডলার দিয়ে টুইটারকে কিনে নেন টেসলা সংস্থার প্রধান ইলন মাস্ক। অক্টোবর মাসে সংস্থার মালিকানা গ্রহণের পরই কর্মী ছাঁটাইয়ের কথা ঘোষণা করেছিলেন ইলন মাস্ক। এক ধাক্কায় ৫০ শতাংশ কর্মীকে ছাঁটাই করা হয় সংস্থা থেকে। এরপরও ছাঁটাই প্রক্রিয়া থেমে থাকেনি। দফায় দফায় ফের দু-তিনবার কর্মী ছাঁটাই করা হয় টুইটারে।

গত বছরের মাঝামাঝি সময়েও যেখানে টুইটারের মোট কর্মীর সংস্থা ছিল ৭৫০০, তা চলতি বছরের শুরুতে কমে দাঁড়িয়েছে ২০০০-এ। ছয় সপ্তাহ আগেই টুইটারের সিইও ইলন মাস্ক জানিয়েছিলেন, কর্মীদের চিন্তার কোনও কারণ নেই। সংস্থায় আর কর্মী ছাঁটাই করা হবে না। কিন্তু সেই ঘোষণার মাস পেরোতে না পেরোতেই ফের কর্মী ছাঁটাইয়ের খবর জানা গেল।

টুইটারের অন্দর মহলের খবর, নতুন করে আরও ৫০ জন কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে কোন বিভাগ থেকে ছাঁটাই করা হবে, সে বিষয়ে এখনও জানা যায়নি। অন্যদিকে, টুইটারের কাছে এই বিষয়ে জানতে চাওয়া হলে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

উল্লেখ্য, মালিকানা বদলের পরই চরম আর্থিক ক্ষতির মুখে পড়েছে টুইটার। উপার্জন এক ধাক্কায় ৩৫ শতাংশ কমে ১.০২৫ বিলিয়ন ডলারে দাঁড়ায়। আর্থিক সাশ্রয়ের জন্যই কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটছে টুইটার, এমনটাই জানিয়েছিলেন ইলন মাস্ক।