WIPRO Jobs : উইপ্রোর কর্মচারীদের কি বাড়ছে বেতন? সংস্থার তরফে যা জানানো হল

WIPRO Jobs : কর্মীদের বেতন বৃদ্ধির পরিকল্পনায় কোনও পরিবর্তন হচ্ছে না। সফটওয়্যার পরিষেবা সংস্থা উইপ্রোর তরফে তা স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে।

WIPRO Jobs : উইপ্রোর কর্মচারীদের কি বাড়ছে বেতন? সংস্থার তরফে যা জানানো হল
ছবি সৌজন্যে : WIPRO
TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Aug 19, 2022 | 1:37 AM

কানাঘুষো শোনা যাচ্ছিল সফটওয়্যার পরিষেবা সংস্থা এই ত্রৈমাসিকে নিজের কর্মীদের জন্য বেতন বৃদ্ধির ঘোষণা করতে পারে। এবার সংস্থার তরফে পরিষ্কার জানিয়ে দেওয়া হল বেতন বৃদ্ধির পরিকল্পনাতে কোনও পরিবর্তন আনা হচ্ছে না। ১ সেপ্টেম্বর থেকেই বর্ধিত বেতন পাবেন কর্মীরা। এই সংস্থা এক সাংবাদ মাধ্যমকে জানিয়েছে, ‘বেতন বৃদ্ধির বিষয়ে আমাদের আগের বিবৃতিতে কোনও পরিবর্তন হয়নি। ২০২২ সালের ১ সেপ্টেম্বর থেকে এই বর্ধিত বেতন কাঠামো কার্যকর হবে।’

রিপোর্ট অনুসারে, ব্যান্ড সি (মিড-ম্যানেজার লেভেল) বা তার উপরের লেভেলের কর্মীদেরও পরিবর্তনশীল ক্ষতিপূরণ (Variable Compensation) দেওয়া হবে না। রিপোর্টে আরও বলা হয়েছে, সেলসে কর্মরত ব্যক্তিদের ইনসেনটিভের ক্ষেত্রেও প্রভাব পড়েছে। তবে সংস্থাটি তাদের সরকারি বিবতৃতে জানিয়েছে, ‘ভ্য়ারিয়েবল বেতনের বিষয়ে আমরা কোনও মন্তব্য করতে চাই না।’ ব্যান্ড এ ও বি (নবীণ ও অ্যাসোসিয়েট) কর্মীদের ক্ষেত্রে সংস্থা টার্গেট ভ্যারিয়েবল পে-র ৭০ শতাংশ দেবে। তবে এর জন্য বিলেবিলিটি থ্রেশহোল্ড পূরণ করতে হবে কর্মীদের। তা করতে পারলেই অগস্টের বেতনের সঙ্গে এই মাসের শেষেই মিলবে পরিবর্তনশীল বেতনের ৭০ শতাংশ।

ত্রৈমাসিকে পরবির্তনশীল বেতন দিয়ে থেকে উইপ্রো। সাধারণত এই সংস্থা তাদের ব্যান্ড A, B ও রেইনবো (শিক্ষাণবীশ) কর্মীদের জন্য ত্রৈমাসিকে পরিবর্তনশীল বেতন দিয়ে থাকে। এই সফটওয়্যার সার্ভিস সংস্থার তরফে আগে বলা হয়েছিল যে এই বছরের জুলাই মাস থেকে কর্মচারীদের পদোন্নতি শুরু হচ্ছে। এই রিপোর্টে আরও বলা হয়েছে যে, মিড ম্যানেজমেন্ট লেভেল পর্যন্ত কর্মীরা যাঁরা ভাল পারফরম্যান্স দেবেন তাঁদের ত্রৈমাসিকে একবার পদোন্নতি দেওয়া হবে। এক মুখপাত্র একটি সংবাদপত্রকে জানিয়েছে, জুলাই থেকে শুরু করে সংস্থার বিভন্ন কর্মীদের পদোন্নতি দেওয়া হবে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla