FCI Recruitment 2022: অষ্টম শ্রেণি পাশ করলেই মিলবে ফুড কর্পোরেশন অব ইন্ডিয়ায় চাকরি, কত শূ্ন্যপদে নিয়োগ করা হবে জানেন?

FCI Recruitment 2022: ফুড কর্পোরেশন অব ইন্ডিয়া পঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, রাজস্থান, জম্মু, হিমাচল প্রদেশ, দিল্লি, উত্তরাখণ্ডে একাধিক শূন্য়পদে নিয়োগ করা হবে। গ্রুপ ২, গ্রুপ ৩, গ্রুপ ৪-র বিভিন্ন পদে নিয়োগ করা হবে।

FCI Recruitment 2022: অষ্টম শ্রেণি পাশ করলেই মিলবে ফুড কর্পোরেশন অব ইন্ডিয়ায় চাকরি, কত শূ্ন্যপদে নিয়োগ করা হবে জানেন?
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jun 07, 2022 | 8:00 AM

নয়া দিল্লি: চাকরির বাজারে আকাল দেখা দিয়েছে করোনা সংক্রমণ শুরুর আগে থেকেই। বিগত দুই বছরে করোনা সংক্রমণ ও লকডাউনের জেরে সেই সমস্যা আরও বড় আকার নেয়। তবে বিগত কয়েক মাসে সংক্রমণ নিম্নমুখী হতেই ফের এক এক করে কর্মসংস্থানের সুযোগ তৈরি হচ্ছে। বেসরকারি বিভিন্ন মাধ্যমে চাকরির সুযোগের পাশাপাশি সরকারি চাকরিতেও নিয়োগের একাধিক সুযোগ তৈরি হচ্ছে। এমনই এক সুযোগ দিচ্ছে ফুড কর্পোরেশন অব ইন্ডিয়া। একাধিক রাজ্যে ফুড কর্পোরেশন অব ইন্ডিয়ার শূন্যপদে নিয়োগ করা হবে। আগামী জুলাই মাস থেকেই এই নিয়োগ প্রক্রিয়া শুরু করা হবে।

জানা গিয়েছে, ফুড কর্পোরেশন অব ইন্ডিয়া পঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, রাজস্থান, জম্মু, হিমাচল প্রদেশ, দিল্লি, উত্তরাখণ্ডে একাধিক শূন্য়পদে নিয়োগ করা হবে। গ্রুপ ২, গ্রুপ ৩, গ্রুপ ৪-র বিভিন্ন পদে নিয়োগ করা হবে। এখনও অবধি ফুড কর্পোরেশনের তরফে সরকারি নির্দেশিকা প্রকাশ করা হয়নি। তবে সরকারি সূত্রেই জানা গিয়েছে, মোট ৪৭১০টি শূন্যপদে নিয়োগ করা হবে।

শূন্যপদের সংখ্যা-

মোট শূন্যপদ- মোট ৪৭১০টি শূন্যপদে নিয়োগ করা হবে। এরমধ্যে-

গ্রুপ-২ তে ৩৫টি শূন্যপদে নিয়োগ করা হবে।

গ্রুপ-৩ তে মোট ২৫২১টি  শূন্যপদে নিয়োগ করা হবে।

গ্রুপ ৪-এ চৌকিদার পদে ২১৫৪টি শূন্য়পদে নিয়োগ করা হচ্ছে।

শিক্ষাগত যোগ্যতা-

ফুড কর্পোরেশন অব ইন্ডিয়ার এই শূন্যপদে আবেদনের জন্য গ্রুপ ২, ৩ ও ৪ অনুযায়ী আবেদনকারীদের স্বীকৃত কোনও বোর্ড থেকে অষ্টম শ্রেণি, দশম শ্রেণি পাশ বা স্নাতক হতে হবে।

নিয়োগ পদ্ধতি-

ফুড কর্পোরেশন অব ইন্ডিয়ার প্রায় ৫ হাজার শূন্যপদে নিয়োগ সরকারি নিয়ম অনুযায়ী লিখিত পরীক্ষা, শারীরিক পরীক্ষা, ধৈর্য্য পরীক্ষা নেওয়া হবে। এছাড়াও যাবতীয় নথি যাচাই করার পরই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে।

কীভাবে আবেদন করবেন?

শীঘ্রই ফুড কর্পোরেশন অব ইন্ডিয়ার শূন্যপদগুলিতে নিয়োগের নির্দেশিকা প্রকাশ করা হবে। আগ্রহী আবেদনকারীদের অনলাইনেই আবেদন জমা দিতে হবে।