Indian Army Recruitment 2022: ইঞ্জিনিয়ারিং স্নাতকদের জন্য দারুণ খবর, ভারতীয় সেনাবাহিনীতে চলছে নিয়োগ, আবেদন করুন এখনই

Indian Army Recruitment 2022:

Indian Army Recruitment 2022: ইঞ্জিনিয়ারিং স্নাতকদের জন্য দারুণ খবর, ভারতীয় সেনাবাহিনীতে চলছে নিয়োগ, আবেদন করুন এখনই
ফাইল চিত্র
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Nov 22, 2022 | 7:30 AM

নয়া দিল্লি: কর্মপ্রার্থীদের জন্য দারুণ খবর। ভারতীয় সেনা বাহিনীতে শুরু হল কর্মী নিয়োগ। টেকনিক্যাল গ্রাজুয়েট পদে একাধিক কর্মী নিয়োগ করা হবে। গত ১৬ নভেম্বর থেকে শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া। আগামী ১৫ ডিসেম্বর অবধি আবেদন জানানো যাবে। ভারতীয় সেনাবাহিনীর তরফে জানানো হয়েছে, টেকনিক্যাল গ্রাজুয়েট পদে একাধিক কর্মী নিয়োগ করা হবে। ইঞ্জিনিয়ারিং পড়ুয়া ও স্নাতকরা এই পদে আবেদন করতে পারেন। তবে আবেদনকারীকে অবশ্যই ভারতীয় হতে হবে। বিস্তারিত তথ্য জানতে আবেদনকারীরা ভারতীয় সেনাবাহিনীর অফিশিয়াল ওয়েবসাইট www.joinindianarmy.nic.in -এ লগ ইন করে বিস্তারিত তথ্য জানতে ও আবেদন করতে পারেন।

শূন্যপদ-

ভারতীয় সেনাবাহিনীর তরফে জানানো হয়েছে, টেকনিক্যাল গ্রাজুয়েট কোর্সে মোট ৪০টি শূন্য়পদে নিয়োগ করা হবে। এরমধ্যে- সিভিল ইঞ্জিনিয়ার- মোট ১১ টি শূন্যপদ রয়েছে। কম্পিউটার সায়েন্স- মোট ৯ টি শূন্যপদ রয়েছে। ইলেকট্রিকাল- মোট ৩টি শূন্যপদ রয়েছে। ইলেকট্রনিক্স- মোট ৬টি শূন্যপদ রয়েছে। মেকানিক্যাল- মোট ৯টি শূন্যপদ রয়েছে। অন্যান্য ইঞ্জিনিয়ারিং শাখা- মোট ২টি শূন্যপদে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা-

এই শূন্যপদে যারা আবেদন করতে চান, তাদের অবশ্যই সংশ্লিষ্ট শাখায় ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে। এছাড়া যারা ইঞ্জিনিয়ারিংয়ের শেষ বর্ষে রয়েছেন, তারাও আবেদন করতে পারবেন। তবে সেক্ষেত্রে ২০২৩ সালের জুলাই মাসের মধ্যে আবেদনকারীকে সমস্ত সেমেস্টারের মার্কশিট জমা করতে হবে। এই আবেদনকারীদের ভারতীয় সেনাবাহিনীর অ্যাকাডেমিতে প্রশিক্ষণ দেওয়া হবে এবং স্টাইপেন্ডও দেওয়া হবে।

বয়সসীমা-

আবেদনকারীর বয়সসীমা ২০ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে।

আবেদন ফি-

এই শূন্যপদে আবেদন করার জন্য কোনও ফি দিতে হবে না।

আবেদন পদ্ধতি-

অনলাইন ও অফলাইনে আবেদন করা যেতে পারে এই শূন্যপদের জন্য। অনলাইনে আবেদনের ক্ষেত্রে www.joinindianarmy.nic.in এ লগ ইন করে যাবতীয় নথি সহ আবেদনপত্র পাঠাতে পারেন। এরপরে আবেদনপত্র বাছাই করা হবে। এসএসবি ইন্টারভিউয়ের মাধ্যমে ও মেডিক্যাল পরীক্ষা করেই যোগ্য প্রার্থী বাছাই করা হবে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla