West Bengal Job: এমপ্লয়মেন্ট ব্যাঙ্কের মাধ্যমে ফ্রি ট্রেনিং, সঙ্গে প্রতিমাসে স্টাইপেন্ড!

প্রশিক্ষণ শিবির চলাকালীন নির্বাচিত প্রার্থীদের প্রথম ৪৫ দিন ২০০ টাকা করে দৈনিক স্টাইপেন্ড দেওয়া হবে। এবং পরের ৪৫ দিন এই স্টাইপেন্ড বাড়িয়ে প্রতিদিন ২৫০ টাকা করে দেওয়া হবে। এছাড়াও প্রশিক্ষণ শিবির চলাকালীন প্রার্থীদের খাওয়ার খরচ বাবদ ৮০ টাকা করে দেওয়া হবে, সেই সঙ্গে জুটমিলের ভেতর তাদের থাকারও বন্দোবস্ত রয়েছে।

West Bengal Job: এমপ্লয়মেন্ট ব্যাঙ্কের মাধ্যমে ফ্রি ট্রেনিং, সঙ্গে প্রতিমাসে স্টাইপেন্ড!
Follow Us:
| Edited By: | Updated on: Oct 03, 2021 | 3:33 PM

কলকাতা: রাজ্যের কর্মহীন যুবক যুবতীদের জন্য সুবর্ণ সুযোগ। রাজ্য সরকার বেকার যুবক যুবতীদের জন্য নিয়ে এল অভিনব প্রশিক্ষণের সুযোগ। পশ্চিমবঙ্গ সরকার আয়োজিত এই প্রশিক্ষণ শিবিরে প্রার্থীদের জুটমিলে কর্মসংস্থানের জন্য দক্ষতা বৃদ্ধির প্রশিক্ষণ দেওয়া হবে। তবে এর জন্য প্রার্থীদের এমপ্লয়মেন্ট ব্যাঙ্কে নাম লেখাতে হবে।

প্রশিক্ষণের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স

এই প্রশিক্ষণ শিবিরে আবেদনকারীদের অংশ নেওয়ার জন্য নির্দিষ্ট কোনও শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন নেই। প্রার্থীদের শুধুমাত্র নাম সই করার সক্ষমতার পাশাপাশি শারীরিকভাবে সক্ষম এবং কর্মঠ হতে হবে। এই প্রশিক্ষণ শিবিরে যোগ দেওয়ার জন্য প্রার্থীদের বয়স ০১/০১/২০২১ এর মধ্যে ১৮ থেকে ৪০ বছর বয়সী হতে হবে। এই প্রশিক্ষণ শিবিরের সময়সীমা ৯০ দিন। ৯০ দিন ধরে এই প্রশিক্ষণ শিবিরে প্র্যাকটিক্যাল এবং থিওরিটিক্যাল প্রশিক্ষণ দেওয়া হবে।

আবেদন পদ্ধতি, স্টাইপেন্ড, প্রশিক্ষণ শেষে বেতন

প্রার্থীদের এই প্রশিক্ষণ শিবিরে আবেদন করতে হবে অফলাইনে। আবেদনপত্র ভালভাবে পূরণ করে তার সঙ্গে প্রয়োজনীয় সমস্ত নথী সংযুক্ত করে নিকটবর্তী এক্সচেঞ্জ অফিসে জমা দিতে হবে। এবং অতি অবশ্যই আবেদনের আগে প্রার্থীর নাম এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জে নথিভুক্ত থাকতে হবে।

প্রশিক্ষণ শিবির চলাকালীন নির্বাচিত প্রার্থীদের প্রথম ৪৫ দিন ২০০ টাকা করে দৈনিক স্টাইপেন্ড দেওয়া হবে। এবং পরের ৪৫ দিন এই স্টাইপেন্ড বাড়িয়ে প্রতিদিন ২৫০ টাকা করে দেওয়া হবে। এছাড়াও প্রশিক্ষণ শিবির চলাকালীন প্রার্থীদের খাওয়ার খরচ বাবদ ৮০ টাকা করে দেওয়া হবে, সেই সঙ্গে জুটমিলের ভেতর তাদের থাকারও বন্দোবস্ত রয়েছে। প্রশিক্ষণ শেষে সমস্ত প্রার্থীদের সরকারের তরফে দৈনিক ৩৭০ টাকা এবং হাজিরা উৎসাহ ভাতা হিসেবে প্রতিদিন ১৫ টাকা করে দেওয়া হবে। এছাড়াও পিএফ, ইএসআই, বোনাস, গ্র্যাচুইটি, মহার্ঘ্য ভাতা, বাড়ি ভাড়া, উৎসবের ছুটি, নিয়মমাফিক ছুটি ও পেনশন সহ একাধিক সুযোগ সুবিধাও দেওয়া হবে।