Teacher Recruitment: রাজ্যের স্কুলে শিক্ষক হওয়ার সুযোগ, নিয়োগ চলছে Group-D পদেও, আবেদন করুন এখনই

Recruitment 2022: বিভিন্ন বেসরকারি স্কুলে অত্যন্ত কম বেতনে তাদের চাকরি করতে হচ্ছে। তাদের জন্য এবার অত্যন্ত সুখবর। রাজ্যের একটি স্কুলে নতুন করে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

Teacher Recruitment: রাজ্যের স্কুলে শিক্ষক হওয়ার সুযোগ, নিয়োগ চলছে Group-D পদেও, আবেদন করুন এখনই
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 05, 2022 | 9:00 AM

কলকাতা: দীর্ঘদিন ধরে রাজ্যে শিক্ষক নিয়োগের পরীক্ষা স্থগিত। অসংখ্য চাকরিপ্রার্থী শিক্ষকতার প্রশিক্ষণ নিয়েও উপযুক্ত সুযোগের অভাবে চাকরি পাচ্ছেন না। বিভিন্ন বেসরকারি স্কুলে অত্যন্ত কম বেতনে তাদের চাকরি করতে হচ্ছে। তাদের জন্য এবার অত্যন্ত সুখবর। রাজ্যের একটি স্কুলে নতুন করে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। দক্ষিণ ২৪ পরগণার মনসাদ্বীপ রামকৃষ্ণ মিশন স্কুলে শিক্ষকের পাশাপাশি গ্রুপ-ডি পদেও কর্মী নিয়োগ করা হবে। বিভিন্ন পদগুলির জন্য বিভিন্ন শিক্ষাগত যোগ্যতা রয়েছে, এক নজরে দেখে নেওয়া যাক…

  1. গ্রুপ-ডি পদে নিয়োগ- শিক্ষাগত যোগ্যতা: অষ্টম শ্রেণি পাশ হলেই আবেদন করা যাবে।
  2. অঙ্কের শিক্ষক পদে নিয়োগ (নবও দশম শ্রেণির জন্য)– শিক্ষাগত যোগ্যতা: যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, পাশাপাশি বি.এড করা থাকতে হবে।
  3. বিজ্ঞানের শিক্ষক পদে নিয়োগ (আপার প্রাইমারি)- শিক্ষাগত যোগ্যতা: যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, পাশাপাশি বি.এড করা থাকতে হবে। টেট পাশের সার্টিফিকেট থাকাও প্রয়োজন।
  4. সংস্কৃত শিক্ষক পদে নিয়োগ (আপার প্রাইমারি)- শিক্ষাগত যোগ্যতা: যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সংস্কৃত বিষয় নিয়ে স্নাতক হওয়ার পাশাপাশি বি.এড এবং টেট সার্টিফিকেট থাকতে হবে।

বয়সসীমা: ২১ থেকে ৪০ বছর। সংরক্ষিতরা নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।

আবেদন পদ্ধতি ও নিয়োগ পদ্ধতি: স্কুলের ওয়েবসাইটে গিয়ে সরাসরি আবেদন করতে হবে। আবেদনের জন্য বৈধ ইমেল ও ফোন নম্বর থাকতে হবে।

লিখিত পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ হবে। পিওন পদের প্রার্থীদের জন্য লিখিত পরীক্ষা দিতে হবে না। আবেদনের শেষ তারিখ ১৫ জুলাই।

*শিক্ষক পদে আবেদনের জন্য এখানে ক্লিক করুন

*গ্রুপ-ডি পদে আবেদনের জন্য এখানে ক্লিক করুন