Recruitment 2022: নিয়োগ করা হবে ২৪ হাজারেরও বেশি কন্সটেবল, দশম শ্রেণি পাশ হলেই করুন আবেদন

Recruitment 2022: কন্সটেবল পদে যাদের নিয়োগ করা হবে, তাদের বেতন শুরু হবে ২১ হাজার ৭০০ টাকা থেকে। সর্বাধিক ৬৯ হাজার ১০০ টাকা বেতন পাওয়া যাবে।

Recruitment 2022: নিয়োগ করা হবে ২৪ হাজারেরও বেশি কন্সটেবল, দশম শ্রেণি পাশ হলেই করুন আবেদন
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2022 | 7:45 AM

নয়া দিল্লি: দেশের জন্য কাজ করার স্বপ্ন দেখেন অনেকেই। এক্ষেত্রে সকলের প্রথম পছন্দ হয় সেনাবাহিনীতে কাজ করা। আপনিও যদি দেশের নিরাপত্তা বাহিনীতে কাজ করতে চান, তবে আপনার জন্য রয়েছে দারুণ সুযোগ। স্টাফ সিলেকশন কমিশনের অধীনে দেশের একাধিক নিরাপত্তা বাহিনীতে কন্সটেবল পোস্টে নিয়োগ করা হবে। স্টাফ সিলেকশন কমিশনের তরফে জানানো হয়েছে, সীমান্তরক্ষী বাহিনী (BSF), সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স(CISF), সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স(CRPF), ইন্দো-টিবেটিয়ান বর্ডার পুলিশ(ITBP), সশস্ত্র সীমা বল (SSB) সহ একাধিক বাহিনীতে কন্সটেবল পদে নিয়োগ করা হবে। শর্ত শুধু একটাই, আবেদনকারীকে অবশ্যই ভারতীয় হতে হবে। গত ২৭ অক্টোবর থেকে এই শূন্যপদে আবেদন শুরু হয়ে গিয়েছে। আগামী ৩০ নভেম্বর অবধি করা যাবে আবেদন।

মোট শূন্যপদ-

স্টাফ সিলেকশন কমিশনের তরফে জানানো হয়েছে, দেশের বিভিন্ন নিরাপত্তা বাহিনীতে মোট ২৪ হাজার ৩৬৯ টি শূন্যুপদে কন্সটেবল নিয়োগ করা হবে।

বেতন-

কন্সটেবল পদে যাদের নিয়োগ করা হবে, তাদের বেতন শুরু হবে ২১ হাজার ৭০০ টাকা থেকে। সর্বাধিক ৬৯ হাজার ১০০ টাকা বেতন পাওয়া যাবে।

শিক্ষাগত যোগ্যতা-

আবেদনকারীকে অবশ্যই কেন্দ্র বা রাজ্য সরকার স্বীকৃত কোনও বোর্ড বা বিশ্ববিদ্যালয় থেকে দশম শ্রেণি উত্তীর্ণ হতে হবে।

বয়সসীমা-

আবেদনকারীর বয়স ১৮ থেকে ২৩ বছরের  মধ্যে হতে হবে।

নির্বাচন প্রক্রিয়া-

কম্পিউটার ভিত্তিক পরীক্ষা ও শারীরিক দক্ষতা পরীক্ষার মাধ্যমে যোগ্য প্রার্থীদের নির্বাচিত করা হবে।

কর্মস্থান- 

গোটা ভারতেই নিয়োগ করা হবে।

আবেদন ফি-

আগ্রহী আবেদনকারীদের ১০০ টাকা দিতে হবে ফি বাবদ। তবে মহিলা প্রার্থী, জনজাতি-উপজাতি ও অবসরপ্রাপ্ত কর্মীদের শূন্যপদে আবেদনের জন্য কোনও ফি দিতে হবে না। অনলাইনে ইউপিআই, নেট ব্য়াঙ্কিংয়ের মাধ্যমে এবং ভিসা, মাস্টারকার্ড, মায়েস্ট্রো কার্ড, ডেবিট ও ক্রেডিট কার্ডের মাধ্যমেও আবেদন ফি জমা দেওয়া যাবে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার চালানের মাধ্যমে।

বিস্তারিত তথ্য জানতে ক্লিক করুন www.ssconline.nic.in- এ।