Central Government Jobs : কেন্দ্রীয় সরকারের কৃষি দফতরে চলছে নিয়োগ, বেতন মাসে ২৮ হাজার টাকা

Central Government Jobs : কেন্দ্রীয় সরকারের কৃষি দফতরে নিয়োগ চলছে। মাসিক বেতন ২৮ হাজার টাকা। ৭ অগাস্ট অবধি করা যাবে আবেদন।

Central Government Jobs : কেন্দ্রীয় সরকারের কৃষি দফতরে চলছে নিয়োগ, বেতন মাসে ২৮ হাজার টাকা
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 19, 2022 | 8:15 AM

চাকরি প্রার্থীদের জন্য সুখবর। যাঁরা এতদিন সরকারি চাকরির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন তাঁদের সামনে বড় সুযোগ নিয়ে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় সরকারের কৃষি দফতরে একাধিক বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। অ্য়াসিসট্যান্ট ম্যানেজার সহ বিভিন্ন গ্রুপ সি পদে করা হবে নিয়োগ। এই নিয়োগ সংক্রান্ত বিস্তারিত জেনে নিন-

পদের নাম :

জেনারেল, এগ্রিকালচার ইঞ্জিনিয়ারিং, ফিশারিস, ফরেস্ট্রি, ল্যান্ড ডেভেলপমেন্ট, হর্টিকালচার, সিভিল ইঞ্জিনিয়ারিং, এনভারমেন্টাল সায়েন্স, ফিন্যান্স, কম্পিউটার/ ইনফরমেশন টেকনোলজি, এগ্রি মার্কেটিং, এগ্রি বিজনেস ম্যানেজমেন্ট, ডেভেলপমেন্ট ম্যানেজমেন্ট- এই পদগুলির জন্য নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা :

প্রতিটি পদের জন্য শিক্ষাগত যোগ্যতার মান ভিন্ন ভিন্ন রাখা হয়েছে। সরকারি বিজ্ঞপ্তিতে বিস্তারিত জেনে নিন।

বয়সসীমা :

১ জুলাই ২০২১ অনুযায়ী আবেদনকারীর বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। কেন্দ্রীয় সরকারের সংরক্ষণের নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সে ছাড় পাবেন।

বেতন :

প্রতি মাসে বেতন ২৮,১৫০ থেকে ৭০,০০০ টাকা।

আবেদন পদ্ধতি :

অনলাইন

আবেদন ফি :

জেনারেল ক্যাটাগরির প্রার্থীর ক্ষেত্রে ৮০০ টাকা ফি দিতে হবে। SC/ ST/ PWD প্রার্থীদের ক্ষেত্রে এই ফি বাবদ ১৫০ টাকা নেওয়া হবে।

নিয়োগ পদ্ধতি :

প্রার্থীদের লিখিত পরীক্ষা, কম্পিউটার টেস্টের মাধ্যমে নিজেদের যোগ্যতা প্রমাণ করতে হবে।

আবেদনের শেষ তারিখ : 

৭ অগাস্ট অবধি করা যাবে আবেদন

বিস্তারতি জানতে ক্লিক করুন

এই নিয়োগের জন্য পরীক্ষা পশ্চিমবঙ্গের মধ্যে বিভিন্ন কেন্দ্রে অনুষ্ঠিত হবে। আসানসোল, দুর্গাপুর, হুগলি, কল্যাণী, কলকাতা ও শিলিগুড়িতে এর পরীক্ষার কেন্দ্র নির্বাচিত হয়েছে।