Recruitment in IB: ১৬৭৫ টি শূন্যপদে নিয়োগের প্রক্রিয়া শুরু, বিজ্ঞপ্তি প্রকাশ করল স্বরাষ্ট্র মন্ত্রক

Recruitment in IB: অনলাইনে আবেদন করতে হবে এই চাকরির জন্য। আগামী ২৮ জানুয়ারি থেকে আবেদনের প্রক্রিয়া শুরু হবে।

Recruitment in IB: ১৬৭৫ টি শূন্যপদে নিয়োগের প্রক্রিয়া শুরু, বিজ্ঞপ্তি প্রকাশ করল স্বরাষ্ট্র মন্ত্রক
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 26, 2023 | 10:51 PM

নয়া দিল্লি: সরকারি চাকরির প্রত্যাশা অনেকেই করেন। আর কেন্দ্রীয় সরকারি দফতরে চাকরি হলে তো কথাই নেই! সেই সুযোগ আনল এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক (Home Ministry)। কেন্দ্রীয় মন্ত্রকের অধীনে ইনটেলিজেন্স ব্যুরোতে চাকরির সুযোগ। নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ইতিমধ্যেই। mha.gov.in- এই ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন ইচ্ছুক চাকরি প্রার্থীরা।

অনলাইনে আবেদন করতে হবে এই চাকরির জন্য। আগামী ২৮ জানুয়ারি থেকে আবেদনের প্রক্রিয়া শুরু হবে। আবেদনের শেষ তারিখ ধার্য করা হয়েছে ১৭ ফেব্রুয়ারি। অনলাইনে আবেদন পত্রের জন্য ৫০ টাকা দিতে হবে আর নিয়োগের প্রসেসিং ফি দিতে হবে ৪৫০ টাকা। প্রথমে জানানো হয়েছিল ২১ জানুয়ারি থেকে আবেদন করা যাবে। পরে স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে দিন পরিবর্তনের কথা জানানো হয়েছে।

শূন্যপদ- আইবি-তে মোট ১৬৭৫ টি শূন্যপদে নিয়োগ করা হবে। সিকিউরিটি অ্যাসিস্ট্যান্ট, এক্সিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট, মাল্টি-টাস্কিং স্টাফ, এই সব পদগুলিতে নিয়োগ করা হবে।

পার্সোনাল ইন্টারভিউ ও পার্সোনালিটি টেস্ট নেওয়া হবে। কথা বলার ক্ষমতাও পরীক্ষা করা হবে। mha.gov.in ও ncs.gov.in- এই দুই ওয়েবসাইটে গিয়ে পুরো বিজ্ঞপ্তি দেখা যাবে।

যে সব তথ্য জানতে হবে:

১. দশম শ্রেণি বা সমতুল্য পরীক্ষায় পাশ করতে হবে।

২. ১৮ থেকে ২৫ বছর বয়সীরা আবেদন করতে পারবেন।

৩. সংরক্ষিত শ্রেণির জন্য বয়সের উর্ধ্বসীমা ২৭ বছর।