West Bengal Job: আশা কর্মী পদে বিজ্ঞপ্তি প্রকাশ রাজ্য সরকারের, জানুন আবেদনের সময়সীমা

West Bengal Job: সম্প্রতি প্রকাশিত হয়েছে পশ্চিমবঙ্গ সরকারের জাতীয় স্বাস্থ্য মিশনের উদ্যোদে রাজ্যের বিভিন্ন জেলায় আশা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। এই পদে একমাত্র বিবাহিত, বিধবা অথবা বিবাহবিচ্ছিন্না মহিলারাই আবেদন করতে পারবেন।

West Bengal Job: আশা কর্মী পদে বিজ্ঞপ্তি প্রকাশ রাজ্য সরকারের, জানুন আবেদনের সময়সীমা
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 06, 2022 | 5:19 PM

কলকাতা: সম্প্রতি প্রকাশিত হয়েছে পশ্চিমবঙ্গ সরকারের জাতীয় স্বাস্থ্য মিশনের উদ্যোদে রাজ্যের বিভিন্ন জেলায় আশা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। এই পদে একমাত্র বিবাহিত, বিধবা অথবা বিবাহবিচ্ছিন্না মহিলারাই আবেদন করতে পারবেন।

পদের নাম, বয়স, শিক্ষাগত যোগ্যতা

আশা কর্মী পদের জন্য আবেদন করতে প্রার্থীদের ০১.০১.২০২২ এর মধ্যে বয়স হতে হবে ৩০ থেকে ৪০ বছরের মধ্যে। তবে সংরক্ষিত প্রার্থীরা বয়সের ক্ষেত্রে নির্দিষ্ট ছাড় পাবেন। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের ন্যূনতম মাধ্যমিক পাশ করতে হবে। তবে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে মাধ্যমিক পাশ না করা প্রার্থীরাও এই পদে আবেদনের যোগ্য বলে বিবেচিত হবেন। তবে প্রার্থীদের যে জায়গায় নিয়োগ সেই জায়গার স্থায়ী বাসিন্দা হওয়া বাধ্যতামূলক।

আবেদন পদ্ধতি, নিয়োগের স্থান, আবেদনর সঙ্গে যুক্ত অন্যান্য তথ্য

এই পদে প্রার্থীদের অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার জন্য প্রার্থীদের আবেদনপত্র যথাযোগ্য পূরণ করে তার সঙ্গে প্রয়োজনীয় নথী যুক্ত করে একটি মুখবন্ধ খামে নির্দিষ্ট দফতরের ঠিকানায় পাঠাতে হবে। খামের উপর প্রার্থী যে এলাকার জন্য আবেদন করতে চান তার নাম এং উপস্বাস্থ্য কেন্দ্রের নাম লিখতে হবে। আবেদন পাঠানোর ঠিকানা- স্বাস্থ্য সচিব, আশা নির্বাচন কমিটি, জঙ্গিপুর মহকুমা শাসক, মুর্শিদাবাদ। খামের বাম দিকে প্রার্থীদের নিজেদের নাম এবং ঠিকানাও লিখতে হবে। উপরোক্ত পদের নিয়োগ স্থান জঙ্গিপুর মহকুমার সাগরদিঘী ব্লকে।

আবেদনপত্রের সঙ্গে যা যা নথী দিতে হবে

১. বয়সের প্রমাণপত্র ২. মাধ্যমিকের রেজাল্ট এবং সার্টিফিকেট ৩. এলাকার বাসিন্দার প্রমাণপত্র হিসেবে রেশন কার্ড বা ভোটার আইডি কার্ড ৪. সেলফ অ্যাটেস্টেড করা প্রার্থীর দু কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি ৫. নিজের নাম ঠিকানা লেখা ১০ টাকার ডাকটিকিট লাগানো একটি সাদা খাম ৬. বিধবা প্রার্থী হলে স্বামীর ডেথ সার্টিফিকেট ৭. বিবাহিত প্রার্থী হলে বিবাহের প্রমাণপত্র ৮. বিবাহ বিচ্ছিন্না হলে বিবাহ বিচ্ছেদের প্রমাণপত্র

আবেদনপত্র পূরণ করে তা সংশ্লিষ্ট সমষ্ট উন্নয়ন আধিকারিকের নির্দিষ্ট দফতরের ড্রপবক্সে জমা দিতে হবে। আবেদন পাঠানোর শেষ তারিখ আগামী ২৪ জানুয়ারি ২০২২ সকাল ১১টা থেকে ৫টার মধ্যে।

আরও পড়ুন: West Bengal Job: রাজ্য সরকারের জেলাশাসকের অফিসে বিভিন্ন পদে কর্মী নিয়োগ, জানুন আবেদন পদ্ধতি