WBPSC: WBCS-এর প্রশ্নে দেওয়া উত্তর ভুল, কীভাবে পিএসসির কাছে জানাবেন অভিযোগ?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অরিজিৎ দে

Updated on: Jul 02, 2022 | 9:00 AM

West Bengal: পরীক্ষার্থীদের এই অভিযোগের কথা জানতে পেরে পাবলিকস সার্ভিস কমিশন জানিয়েছে নির্দিষ্ট প্রমাণ ও যুক্তি দিয়ে পরীক্ষার্থীরা পিএসসির ওয়েবসাইট wbpsc.gov.in গিয়ে আবেদন জানাতে পারেন।

WBPSC: WBCS-এর প্রশ্নে দেওয়া উত্তর ভুল, কীভাবে পিএসসির কাছে জানাবেন অভিযোগ?
ছবি: ফাইল চিত্র

কলকাতা: অনেকেই ছাত্র জীবন থেকে সরকারি আমলা হওয়ার স্বপ্ন দেখেন। স্কুলের গণ্ডি পেরিয়ে কলেজে পা রাখার সঙ্গে সঙ্গে স্বপ্নকে ছুঁয়ে দেখার প্রস্তুতি শুরু হয়ে যায়। একবার সরকারি আমলা হতে পারলে চাকরির নিশ্চয়তার পাশাপাশি, ক্ষমতা এবং সামজিক স্বীকৃতি মেলে, পাশাপাশি মোটা অঙ্কের বেতন তো রয়েছে। পশ্চিমবঙ্গের সবথেকে সেরার সরকারি চাকরি পরীক্ষাগুলির মধ্যে প্রথম স্থানে রয়েছে ওয়েস্ট বেঙ্গল সিভিল সার্ভিস বা ডব্লইউবিসিএস (WBCS Officer)। জুন মাসের ১৯ তারিখ ডাব্লুবিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা হয়েছিল। বেশ কয়েকদিন আগেই তাদের ওয়েবসাইটে ডাব্লুবিসিএস পরীক্ষার উত্তর প্রকাশ করেছে পাবলিক সার্ভিস কমিশন। কমিশনের প্রকাশিত উত্তর পত্রে বেশ কিছু ভুল থাকার কারণে ডাব্লুবিসিএস পরীক্ষার্থীদের একটা বড় অংশ ক্ষুব্ধ হয়েছিল। প্রার্থীরা ৪ জুলাইয়ের মধ্যে আবেদন জানাতে পারবেন।

পরীক্ষার্থীদের এই অভিযোগের কথা জানতে পেরে পাবলিকস সার্ভিস কমিশন জানিয়েছে নির্দিষ্ট প্রমাণ ও যুক্তি দিয়ে পরীক্ষার্থীরা পিএসসির ওয়েবসাইট wbpsc.gov.in গিয়ে আবেদন জানাতে পারেন। পরীক্ষার্থীদের থেকে জানা গিয়েছে, মূলত ৪ থেকে ৫ টি প্রশ্নে মূলত ভুল ছিল। তার মধ্যে ১) UPSC-র বর্তমান চেয়ারম্যান কে? এবং ২) ত্রিপুরার বর্তমান মুখ্যমন্ত্রীর নাম কী? এই দুটি প্রশ্নের উত্তর নিয়ে পরীক্ষার্থীদের বিস্তর অভাব অভিযোগ ছিল। এছাড়াও আরও বেশ কয়েকটি প্রশ্ন নিয়ে ধন্দ ছিল।

কীভাবে জানাবেন অভিযোগ?

  1. প্রথমেই পিএসসির ওয়েবসাইটে চলে যেতে হবে
  2. সেখানে গিয়ে নির্দিষ্ট লিঙ্কে ক্লিক করতে হবে।
  3. প্রশ্নপত্রের সেট নম্বর এবং ত্রুটিপূর্ণ প্রশ্ন লিখুন
  4. উত্তরটি ভুল কেন এবং সঠিক উত্তর কী, সেই সপক্ষে প্রমাণ দিন এবং তা আপলোড করুন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla