West Bengal Job: মাধ্যমিক পাশে ১৭৮৫টি শূন্যপদে নিয়োগ ভারতীয় রেলের, জানুন আবেদন পদ্ধতি

West Bengal Job: সম্প্রতি সাউথ ইস্টার্ন রেলওয়ের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে ১৭৮৫জন কর্মী নিয়োগের কথা জানানো হয়েছে। যে কোনও ভারতীয় নাগরিকই এই পদে আবেদনের যোগ্য।

West Bengal Job: মাধ্যমিক পাশে ১৭৮৫টি শূন্যপদে নিয়োগ ভারতীয় রেলের, জানুন আবেদন পদ্ধতি
ফাইল চিত্র

কলকাতা: সারা বিশ্বের পাশাপাশি দেশেও করোনা মহামারীর প্রভাব থাবা বসিয়েছিল অর্থনীতিতে। যার জেরে গত প্রায় ২ বছর যাবৎ বেসরকারি সংস্থাগুলির পাশাপাশি সরকারি সংস্থাগুলিতেও কর্মী নিয়োগের প্রক্রিয়া বন্ধ ছিল। কিন্তু ধীরে ধীরে করোনার প্রভাব থেকে মুক্ত হওয়ায় দেশে অর্থনীতির পরিবেশ উন্নত হওয়ার পাশাপাশি কর্ম সংস্থানের ক্ষেত্রেও গতি এসেছে। এই অবস্থায় কর্মপ্রার্থীদের জন্য সুখবর নিয়ে এল ভারতীয় রেলওয়ে। সম্প্রতি সাউথ ইস্টার্ন রেলওয়ের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে ১৭৮৫জন কর্মী নিয়োগের কথা জানানো হয়েছে। যে কোনও ভারতীয় নাগরিকই এই পদে আবেদনের যোগ্য।

শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা, বয়স,

বিজ্ঞপ্তি অনুযায়ী অ্যাপ্রেন্টিস পদে কর্মী নিয়োগ করা হবে। এই পদে মোট শূন্যপদের সংখ্যা ১৭৮৫টি। এই নিয়োগ করা হবে সাউথ ইস্টার্ন রেলয়েতে।

এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের মাধ্যমিকে ৫০ শতাংশ নম্বর সহ উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি প্রার্থীদের NCVT স্বীকৃত সংস্থা থেকে আইটিআই ডিপ্লোমা পাশ করতে হবে।

এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স ০১.০১.২০২১ এর মধ্যে সর্বোচ্চ ২৪ বছর হতে হবে। প্রার্থীদের সর্বনিম্ন বয়স ১৫ বছর হতে হবে।

আবেদন পদ্ধতি, আবেদনের সময়সীমা, আবেদন ফি,

এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। ডাক বা কুরিয়ার যোগে পাঠানো আবেদন গ্রাহ্য করা হবে না। আবেদনপত্রটি প্রার্থীরা সাউথ ইস্টার্ন রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইট rrcser.co.in বা নিম্নলিখিত লিঙ্কে পেয়ে যাবেন। বিস্তারিত জানতে প্রার্থীরা এই লিঙ্কে ক্লিক করতে পারেন https://www.rrcser.co.in/pdf/act_2122.pdf

এই পদগুলির জন্য ইতিমধ্যেই আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। আবেদনের শেষ তারিখ আগামী ১৪ ডিসেম্বর ২০২১। এই নির্দিষ্ট তারিখের পর কোনও প্রার্থীদের আবেদন গ্রাহ্য হবে না।

এই পদে আবেদন করার জন্য জেনারেল প্রার্থীদের ১০০ টাকা আবেদন ফি রাখা হয়েছে। তবে সংরক্ষিত প্রার্থীদের মধ্যে তফসিলি জাতি, উপজাতি, মহিলা এবং শারীরিক প্রতিবন্ধীদের জন্য কোনও আবেদন ফি রাখা হয়নি। ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ইন্টারনেট ব্যাঙ্কিং এবং ই-ওয়ালেটের মাধ্যমে প্রার্থীরা এই আবেদন ফি জমা দিতে পারবেন।

আরও পড়ুন: West Bengal Job: লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে চাকরি স্বাস্থ্য দফতরে, মাইনে ১৩৫৬০ টাকা

Click on your DTH Provider to Add TV9 Bangla