West Bengal Job: শুরু হল পাবলিক সার্ভিস কমিশনের প্রধান পরীক্ষার আবেদন গ্রহণ, জানুন বিস্তারিত

West Bengal Job: বিজ্ঞপ্তি অনুযায়ী APSC CCE প্রধান পরীক্ষার ২০২১ এর আবেদন গ্রহণ প্রক্রিয়া গত ১৬ নভেম্বর থেকে শুরু হয়েছে। এই পরীক্ষার জন্য আবেদনের শেষ তারিখ আগামী ১ ডিসেম্বর ২০২১। জানা গিয়েছে প্রার্থীদের এই আবেদন অনলাইন মাধ্যমে করতে হবে।

West Bengal Job: শুরু হল পাবলিক সার্ভিস কমিশনের প্রধান পরীক্ষার আবেদন গ্রহণ, জানুন বিস্তারিত
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 19, 2021 | 8:32 PM

গুয়াহাটি: এপিএসসি সিসিই (APSC CCE) ২০২১-র প্রধান পরীক্ষার আবেদন গ্রহণ শুরু হয়ে গিয়েছে। অসম পাবলিক সার্ভিস কমিশনের (Assam Public Service Commission) তরফে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে এই কথা জানিয়েছে। ওই বিজ্ঞপ্তিতে আগ্রহী প্রার্থীদের দ্রুতই আবেদন করার কথা বলা হয়েছে। আগ্রহীরা অসম পাবলিক সার্ভিস কমিশনের apsc.nic.in এই সাইটে গিয়ে বিস্তারিত জানতে পারেন।

APSC CCE প্রধান পরীক্ষার ২০২১ এর আবেদনের তারিখ

বিজ্ঞপ্তি অনুযায়ী APSC CCE প্রধান পরীক্ষার ২০২১ এর আবেদন গ্রহণ প্রক্রিয়া গত ১৬ নভেম্বর থেকে শুরু হয়েছে। এই পরীক্ষার জন্য আবেদনের শেষ তারিখ আগামী ১ ডিসেম্বর ২০২১। জানা গিয়েছে প্রার্থীদের এই আবেদন অনলাইন মাধ্যমে করতে হবে। প্রার্থীরা আগে দেওয়া ওয়েবসাইটে ক্লিক করেই আবেদন পত্র ডাউনলোড করতে পারবেন। তবে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে সময়সীমা সংক্রান্ত কোনও পরিবর্তন হলে তা নির্দিষ্ট সময়ে প্রার্থীদের নোটিশের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

পরীক্ষা সংক্রান্ত সম্পূর্ণ তথ্য

এই পরীক্ষার নাম এপিএসসি সিসিই (APSC CCE)। এই পরীক্ষায় উত্তীর্ণদের কাজের স্থান হবে অসমে। লিখিত পরীক্ষার মাধ্যমেই প্রার্থীদের নির্বাচন করা হবে। আবেদন পরীক্ষা শুরু হয়ে গিয়েছে গত ১৬ নভেম্বর ২০২১ থেকে। নির্বাচিতদের বেতন কত হবে সে সম্পর্কে বিজ্ঞপ্তিতে কিছুই জানানো হয়নি। পরীক্ষার জন্য আবেদন করতে হবে অনলাইনেই। আবেদনের শেষ তারিখ আদামী ১ ডিসেম্বর ২০২১।

APSC CCE প্রধান পরীক্ষার ২০২১-এর আবেদন পদ্ধতি

এই পরীক্ষায় আবেদন করার জন্য প্রার্থীদের প্রথমে উল্লিখিত নির্দিষ্ট সাইটে গিয়ে APSC রিক্রুটমেন্ট পোর্টাল অপশনে ক্লিক করতে হবে। এরপর লগইন অপশনে ক্লিক করে, নিজেদের সমস্ত তথ্য দিয়ে লগইন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে। এরপর পরীক্ষার আবেদন পত্রটি পূরণ করে নিজের যোগ্যতার সমস্ত প্রমাণ এবং নথীর স্ক্যান করা প্রতিলিপি আপলোড করতে হবে। এরপর আবেদন ফি জমা দিতে হবে। মনে রাখা জরুরী আবেদন পত্র পূরণ করার পর ভবিষ্যতে কাজে লাগার জন্য আবেদন পত্রের প্রিন্ট করিয়ে রাখতে গবে।

পরীক্ষার কেন্দ্র,সিলেবাস

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে APSC কমিশন একমাত্র গুয়াহাটি কেন্দ্রেই জানুয়ারী মাসেই অস্থায়ীভাবে এই পরীক্ষার পরিচালনা করবে। এরপর গুয়াহাটি হাইকোর্টের মান্যতাপ্রাপ্ত ফলাফল বা হাইকোর্টের পরের আদেশের উপর নির্ভর করে সঠিক পরীক্ষার তারিখ নির্দিষ্ট সময়ে জানিয়ে দেওয়া হবে।

সিলেবাস অনুযারী প্রথম পত্র বা পেপার-এ পরীক্ষার জন্য প্রার্থীদের অসমিয়া অথবা বাংলা অথবা বোড়ো ভাষার মধ্যে থেকে একটি ভাষা বেছে নিতে হবে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে এই অস্থায়ী বা প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরাই শুধুমাত্র মূল পরীক্ষায় বসার যোগ্য বলে বিবেচিত হবেন।

আরও পড়ুনWest Bengal Job: মাধ্যমিক পাশে ১৭৮৫টি শূন্যপদে নিয়োগ ভারতীয় রেলের, জানুন আবেদন পদ্ধতি