UGC-NET: অগস্টে হচ্ছে না ইউজিসির নেট পরীক্ষার দ্বিতীয় পর্ব, সূচি পিছোল সেপ্টেম্বরে

পিছিয়ে গেল ইউজিসি নেট (UGC-NET) পরীক্ষার দ্বিতীয় পর্ব। সোমবার (৮ অগস্ট) বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান জানিয়েছেন অগস্টের বদলে এই পরীক্ষা হবে সেপ্টেম্বরে।

UGC-NET: অগস্টে হচ্ছে না ইউজিসির নেট পরীক্ষার দ্বিতীয় পর্ব, সূচি পিছোল সেপ্টেম্বরে
প্রতীকী ছবি
TV9 Bangla Digital

| Edited By: Amartya Lahiri

Aug 08, 2022 | 8:24 PM

নয়া দিল্লি: ইউজিসি নেট (UGC-NET) পরীক্ষার দ্বিতীয় পর্ব স্থগিত করা হল। সোমবার (৮ অগস্ট) পিটিআইয়ের এক প্রতিবেদনে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যানকে উদ্ধৃত করে বলা হয়েছে, পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী অগস্টে জাতীয় যোগ্যতা পরীক্ষার দ্বিতীয় পর্বের পরীক্ষা নেওয়া হবে না। বদলে এই পরীক্ষা পরিচালিত হবে ২০ থেকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে। এর আগে ১২ থেকে ১৪ অগস্টের মধ্যে এই পরীক্ষা হওয়ার কথা ছিল।

এদিন ইউজিসি চেয়ারম্যান এম জগদীশ কুমার বলেছেন, “ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ) গত ২০২২ সালের ৯, ১১ এবং ১২ জুলাই, সারা দেশের ২২৫টি শহরে অবস্থিত ৩১০টি পরীক্ষা কেন্দ্রে ৩৩টি বিষয়ের জন্য, একত্রিতভাবে ইউজিসি-নেট ডিসেম্বর ২০২১ এবং জুন ২০২২পরীক্ষার প্রথম পর্ব পরিচালনা করেছে। দ্বিতীয় পর্বটি আগে ২০২২ সালের ১২, ১৩ এবং ১৪ অগস্টে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে, এখন ইউজিসি-নেট ডিসেম্বর ২০২১ এবং জুন ২০২২-এর একত্রিত চক্রের চূড়ান্ত পর্বের পরীক্ষা ২০২২ সালের ২০ থেকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে হবে বলে নির্ধারণ করা হয়েছে। এই পরীক্ষায় ৬৪টি বিষয় জড়িত।”

ইউজিসি-নেট পরীক্ষার্থীরা শুধুমাত্র অনলাইনেই ইউজিসি নেট ২০২২ অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। ন্যাশনাল টেস্টিং এজেন্সি পরিচালিত এই পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোড করার জন্য, শিক্ষার্থীদের ইউজিসি নেটের সরকারি ওয়েবসাইট, ugcnet.nta.nic.in-এ যেতে হবে। হোম পেজের নিচের দিকে ‘ক্যান্ডিডেটস অ্যাক্টিভিটিস’ বলে একটি বিভাগ রয়েছে। তার মধ্যে থাকা ইউজিসি নেট অ্যাডমিট কার্ড লেখা লিঙ্কে ক্লিক করতে হবে। এরপর রেজিস্ট্রেশন নম্বর এবং জন্ম তারিখ দিয়ে লগইন করতে হবে। তাহলেই ইউসিজি নেট ২০২২-এর অ্যাডমিট কার্ড স্ক্রিনে চলে আসবে। সেটি ডাউনলোড করে একটি প্রিন্টআউট নিয়ে নিতে হবে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla