Election result: ‘গোটা বিশ্ব দেখছে…’, বিজেপি মুখের গ্রাস কেড়ে নিতেই কমিশনের দিকে আঙুল কংগ্রেসের

Election Result: হরিয়ানার মুখের গ্রাস কেড়ে নিয়েছে বিজেপি। আর তারপরই নির্বাচন কমিশনকে প্রশ্নের মুখে দাঁড় করাল কংগ্রেস। নির্বাচন কমিশনের ওয়েবসাইটে ভোটের ফলের পরিসংখ্যান কেন সময় মতো আপডেট করা হচ্ছে না, সেই প্রশ্ন তুললেন কংগ্রেস নেত্রী কুমারী সেলজা এবং জয়রাম রমেশ।

Election result: 'গোটা বিশ্ব দেখছে...', বিজেপি মুখের গ্রাস কেড়ে নিতেই কমিশনের দিকে আঙুল কংগ্রেসের
নির্বাচন কমিশনের দিকে আঙুল তুললেন জয়রাম রমেশ এবং কুমারী শেলজা Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Oct 08, 2024 | 2:33 PM

নয়া দিল্লি: হরিয়ানার মুখের গ্রাস কেড়ে নিয়েছে বিজেপি। আর তারপরই নির্বাচন কমিশনকে প্রশ্নের মুখে দাঁড় করাল কংগ্রেস। মঙ্গলবার (৮ অক্টোবর), গণনার প্রাথমিক পর্যায়ে কংগ্রেসের বড় জয়ের আভাস পাওয়া গিয়েছিল। কিন্তু, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে স্পষ্ট হয়ে গিয়েছে, হরিয়ানায় জয়ের হ্যাটট্রিক করতে চলেছে বিজেপি। এরপরই, নির্বাচন কমিশনের ওয়েবসাইটে পরিসংখ্যান এক জায়গায় আটকে থাকা নিয়ে প্রশ্ন তুললেন কংগ্রেস সাংসদ কুমারী সেলজা। কুমারী সেলজা বলেন, “ইসিআই কী করছে তা পুরো দেশ ও বিশ্ব দেখছে।” তাঁর দাবি কোনও বহিরাগত চাপ থেকেই নির্বাচনের সর্বশেষ পরিসংখ্যান প্রকাশ করছে না কমিশন।

কংগ্রেস সাংসদ একে ‘আশ্চর্যজনক’ বলেছেন। নির্বাচন কমিশনকে তাঁর প্রশ্ন, “কেন আপনারা সর্বশেষ প্রবণতা দেখাতে পারছেন না?” কংগ্রেস নেত্রী আরও দাবি করেছেন, “কিছু একটা চলছে।” একই অভিযোগ করেছেন কংগ্রেস নেতা জয়রাম রমেশও। তিনি শুধু হরিয়ানা নিয়ে নয়, পাশাপাশি জম্মু ও কাশ্মীর বিধানসভা নির্বাচনের ভোটের পরিসংখ্যানও নির্বাচন কমিশনের ওয়েবসাইটে অত্যন্ত ধীরগতিতে আপডেট করা হচ্ছে বলে অভিযোগ করেছেন। কংগ্রেস নেতা বলেন, তাঁরা জানতে পেরেছেন, প্রায় ৯-১০টি আসনে ১১-১২ রাউন্ড গণনা সম্পন্ন হয়েছে। তবে, নির্বাচন কমিশনের ওয়েবসাইটে এবং নিউজ চ্যানেলগুলিকে শুধুমাত্র ৪-৫ রাউন্ড গণনার প্রবণতা দেখানো হচ্ছে।

সোশ্যাল মিডিয়ায় কংগ্রেস নেতা জয়রাম রমেশ দাবি করেন, “এক ধরনের মনস্তাত্ত্বিক খেলা চলছে। নির্বাচন কমিশন একটি সাংবিধানিক সংস্থা। এই সংস্থার কোনও চাপের কাছে নতি স্বীকার করা উচিত নয়। আমি নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছি। যখন ১২ রাউন্ড গণনার প্রবণতা এসে গিয়েছে, আপনারা তা ওয়েবসাইটে আপলোড করছেন না কেন? হরিয়ানার মানুষ পরিবর্তন চায় এবং ভোটের ফল কংগ্রেসের পক্ষেই যাবে। লোকসভা নির্বাচনের মতো, হরিয়ানায়, আমরা আবার দেখছি, নির্বাচন কমিশনের ওয়েবসাইটে আপ-টু-ডেট ট্রেন্ড ধীর গতিতে আপলোড করা হচ্ছে। বিজেপি কি পুরনো এবং বিভ্রান্তিকর প্রবণতা শেয়ার করে প্রশাসনের উপর চাপ তৈরি করার চেষ্টা করছে?”