Kejriwal: ‘চাই না নিরাপত্তা…’, গুজরাটে কেজরীবালের অটো-ভ্রমণ নিয়ে চরম নাটক, দেখুন

Arvind Kejriwal Auto Gujarat: গুজরাটের আহমেদাবাদে এক অটোরিকশা চালকের বাড়িতে অরবিন্দ কেজরীবালের যাওয়া নিয়ে দেখা গেল চরম নাটক। আপের দাবি তাঁকে বাধা দিয়েছে পুলিশ। দেখুন ভিডিয়ো।

Kejriwal: 'চাই না নিরাপত্তা...', গুজরাটে কেজরীবালের অটো-ভ্রমণ নিয়ে চরম নাটক, দেখুন
আহমেদাবাদের রাস্তায় অটোরিকশায় কেজরীবাল, জড়ালেন পুলিশের সঙ্গে তর্কে
Follow Us:
| Edited By: | Updated on: Sep 13, 2022 | 12:10 AM

আহমেদাবাদ: গুজরাটের ভোট যতই এগিয়ে আসছে, ততই তেড়েফুড়ে রাজ্যে নিজেদের উপস্থিতি জাহির করছে আম আদমি পার্টি। সোমবার রাতে, দলের জাতীয় আহ্বায়ক তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল অভিযোগ করলেন, আহমেদাবাদে এক অটোরিকশা চালকের বাড়িতে যেতে তাঁকে বাধা দিয়েছে গুজরাট পুলিশ। এই ঘটনায় তীব্র প্রতিক্রিয়া জানিয়ে আম আদমি পার্টির পক্ষ থেকে ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ করা হয়েছে। সেই ভিডিয়োতে কেজরীবালকে একটি অটোরিকশায় বসে, গুজরাট পুলিশ কর্মীদের সঙ্গে উত্তপ্ত বাদানুবাদে জড়িয়ে পড়তে দেখা গিয়েছে। এমনকি, দিল্লির মুখ্যমন্ত্রী সরাসরি তাঁদের জানিয়ে দেন গুজরাট পুলিশের নিরাপত্তার প্রয়োজন নেই। এই চরম নাটকের পর শেষ পর্যন্ত অটো রিকশা চালকের বাড়ি গিয়ে নৈশভোজ সারেন আপ নেতারা।

এই নাটকীয় ঘটনার সূত্রপাত, এদিন সকালে। দুই দিনের গুজরাট সফরে এসে, এদিন আহমেদাবাদে অটোরিকশা চালকদের এক সমাবেশে ভাষণ দেন কেজরীবাল। দিল্লিতে আপের জয়ের পিছনে অটো চালকদের বড় ভূমিকা ছিল দাবি করে তিনি গুজরাটেও তাঁদের একই রকম ভূমিকা নেওয়ার আহ্বান জানান। অটো চালকদের কেজরীবাল বলেন, যাত্রীদের মধ্যে তাঁর দলের হয়ে প্রচার করতে। ভাষণ পর্বের পর, দর্শকদের মধ্য থেকে বিক্রম দন্তানি নামে এক অটো চালক কেজরীবালকে তাঁর বাড়িতে নৈশভোজ করার অনুরোধ করেন। সেই আমন্ত্রণ তৎক্ষণাত গ্রহণ করেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী। জানিয়েছিলেন, তিনি এবং তার দলের অন্য দুই সদস্য নৈশভোজে যাবেন। ঠিক হয়, সন্ধ্যায় ওই অটো চালক তাঁর নিজের অটোরিকশাতেই আপ প্রধানকে তাঁর বাড়িতে নিয়ে যাবেন।

সূত্রের খবর, সেই মতো এদিন সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ হোটেল থেকে বিক্রম দন্তানির অটোরিকশায় চড়ে, তাঁর বাড়ির উদ্দেশে রওনা দিয়েছিলেন অরবিন্দ কেজরীবাল। কিছু পরেই গুজরাট পুলিশ অটোরিকশাটিকে আটকায়। তারা দিল্লির মুখ্যমন্ত্রীকে জানায়, অটোয় করে গেলে তাঁর নিরপত্তা বিঘ্নিত হতে পারে। পুলিশের গাড়িতে যাওয়ার জন্য অনুরোধ করা হয় তাঁকে। কিন্তু, গুজরাট পুলিশের সেই প্রস্তাবে সায় দেননি কেজরীবাল। এই নিয়েই পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। আপের শেয়ার করা ভিডিয়োতে কেজরীবালকে বলতে শোনা গিয়েছে, “আপনাদের লজ্জা হওয়া উচিত। গুজরাটের জনগণ কষ্টে আছে। এখানকার নেতারা জনসাধারণের থেকে বিচ্ছিন্ন। আমরা জনগণের সঙ্গে জড়িয়ে আছি, আর আপনারা আমাদের বাধা দিচ্ছেন। আপনাদের নিরাপত্তা নিয়ে যান, আমাদের তার দরকার নেই। আপনি জোর করে আমাদের নিরাপত্তা দিচ্ছেন। আমি লিখে দিয়েছি, যে আমার নিরাপত্তার প্রয়োজন নেই।”

শেষ পর্যন্ত দিল্লির মুখ্যমন্ত্রীর নিরাপত্তা সুনিশ্চিত করতে এক পুলিশ কর্তা অটো চালকের পাশের আসনে বসেন, আর অটোরিকশাটির সামনে ও পিছনে দুটি পুলিশের গাড়ি যায়। এইভাবেই বিক্রম দন্তানির বাড়ি যান আপ প্রধান ও তাঁর দলের স্থানীয় নেতারা। আপ দলের পক্ষ থেকে পরে ওই অটোরিকশা চালকের বাড়িতে কেজরীবালের নৈশভোজ গ্রহণের ছবি প্রকাশ করা হয়। এই ঘটনা নিয়ে এখনও পর্যন্ত গুজরাট পুলিশ বা শাসক দল বিজেপির পক্ষ থেকে কোনও বিবৃতি দেওয়া হয়নি।