Amit Shah: ২০০২-এর হিংসাকারীদের শিক্ষা দিয়ে গুজরাটে স্থায়ী শান্তি এনেছে বিজেপি: অমিত শাহ

Amit Shah in Gujarat: কংগ্রেসের মদতেই গুজরাটে মাথা তুলেছিল হিংসাকারীরা। ২০০২ সালে বিজেপি তাদের শিক্ষা দিয়ে রাজ্যে স্থায়ী শান্তি এনেছে বলে দাবি করলেন অমিত শাহ।

Amit Shah: ২০০২-এর হিংসাকারীদের শিক্ষা দিয়ে গুজরাটে স্থায়ী শান্তি এনেছে বিজেপি: অমিত শাহ
গুজপাটে ভোটের প্রচারে অমিত শাহ
TV9 Bangla Digital

| Edited By: Amartya Lahiri

Nov 25, 2022 | 6:58 PM

আহমেদাবাদ: গুজরাটে সমাজ বিরোধীদের মদত দিত কংগ্রেস সরকার। ২০০২ সালে রাজ্যের এই ছবিটা বদলে দিয়েছিল বিজেপি। শুক্রবার (২৫ নভেম্বর) আসন্ন বিধানসভা নির্বাচনের আগে গুজরাটে নির্বাচনী প্রচারে এসে এমনই দাবি করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি নেতা অমিত শাহ। তিনি আরও জানান, ২০০২ সালের হিংসাকারীদের শিক্ষা দিয়ে গুজরাটে স্থায়ী শান্তি এনেছে বিজেপি। উল্লেখ্য, ২০০২ সালে গোধরায় একটি ট্রেনে আগুন ধরিয়ে দেওয়া হয়েছিল। মৃত্যু হয়েছিল ৫৯ জনের। তার পরের তিনদিনে ভয়ঙ্কর সাম্প্রদায়িক দাঙ্গার সাক্ষী হয়েছিল গুজরাট। সব়কারি হিসেব অনুযায়ী মৃত্যু হয়েছিল ১০৪৪ জনের।

এদিন গুজরাটের খেড়া জেলার মহুধা শহরে একটি জনসভা করেন অমিত শাহ। সেই জনসভায় তিনি বলেন, “কংগ্রেসের শাসনের সময়, গুজরাটে প্রায়শই সাম্প্রদায়িক দাঙ্গা হত। বিভিন্ন জাত ও সম্প্রদায়কে উসকাতো কংগ্রেস। এই দাঙ্গাগুলির মাধ্যমেই তাদের ভোটব্যাঙ্ক মজবুত করত কংগ্রেস। রাজ্যে একটা বড় অংশের প্রতি তারা অবিচার করেছে।”

১৯৯৫ সালেই কংগ্রেস শাসনের সমাপ্তি ঘটেছিল। কিন্তু, ২০০২ সালের দাঙ্গার জন্যও কংগ্রেসকেই দায়ি করেছেন অমিত শাহ। তিনি দাবি করেন, কংগ্রেসের সমর্থনেই পুষ্ট হয়েছিল দুষ্কৃতীরা। শাহ বলেন, “২০০২ সালে বিজেপি তাদের শিক্ষা দেওয়ার পর, এই দুষ্কৃতীরা হিংসার পথ ছাড়তে বাধ্য হয়। ২০০২ থেকে ২০২২ পর্যন্ত তারা আর হিংসার পথে পা বাড়ায়নি। যারা সাম্প্রদায়িক দাঙ্গায় জড়িত ছিল, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়ে রাজ্যে স্থায়ী শান্তি এনেছে বিজেপি।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla