Mallikarjun Kharge: ‘মোদীর কি রাবণের মতো ১০০টা মাথা?’ খাড়্গের বেলাগাম মন্তব্যে খড়গহস্ত বিজেপি

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Amartya Lahiri

Updated on: Nov 29, 2022 | 3:52 PM

BJP slams Mallikarjun Kharge: ভোটমুখী গুজরাটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে, লঙ্কারাজ রাবণের সঙ্গে তুলনা করলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে। এটা গুজরাটিদের অপমান দাবি করে, কংগ্রেসকে ভোটবাক্সে জবাব দেওয়ার আহ্বান জানিয়েছে বিজেপি।

Mallikarjun Kharge: 'মোদীর কি রাবণের মতো ১০০টা মাথা?' খাড়্গের বেলাগাম মন্তব্যে খড়গহস্ত বিজেপি
গুজরাটে ভোট প্রচারে মল্লিকার্জুন খাড়্গে

আহমেদাবাদ: ভোটমুখী গুজরাটে তুঙ্গে রাজনৈতিক তরজা। রাবণের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তুলনা করে চরম বিতর্কে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে। এই মন্তব্যের তীব্র সমালোচনা করেছে বিজেপি। গেরুয়া শিবিরের দাবি, সভাপতির মন্তব্যেই কংগ্রেস দলের মানসিকতা স্পষ্ট। কংগ্রেস গুজরাটিদের অপমান করেছে, তাই ভোটের মাধ্যমে কংগ্রেস দলকে শিক্ষা দেওয়ার আহ্বান জানিয়েছে তারা।

আহমেদাবাদের বেহরমপুরায় এক নির্বাচনী জনসভায় প্রধানমন্ত্রী মোদীর প্রচার করা নিয়ে কটাক্ষ করেন মল্লিকার্জুন খাড়্গে। তিনি বলেন, “আমরা পুর নির্বাচন, বিধানসভা নির্বাচন, লোকসভা নির্বাচন – সর্বত্র আপনারই (প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী) মুখ দেখি। আপনার কী রাবণের মতো ১০০টি মস্তক আছে? আমি দেখেছি, মোদীজির নামে ভোট চাওয়া হচ্ছে, সে পুরোভোট হোক কি বিধানসভা ভোট। মোদী কি পুরসভায় এসে কাজ করবেন? প্রয়োজনের সময় তিনি কি আপনার সাহায্য করবেন?”

খাড়্গের এই মন্তব্যের পরই একযোগে তাঁর সমালোচনা করেছেন বিজেপি নেতারা। আইটি সেলের প্রধান অমিত মালব্য ওই বক্তৃতার ভিডিয়ো টুইট করে লিখেছেন, “গুজরাট নির্বাচনের উত্তাপ সহ্য করতে না পেরে, চাপের মুখে কংগ্রেসের জাতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়্গে তাঁর কথার উপর নিয়ন্ত্রণ হারিয়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তিনি ‘রাবণ’ বলেছেন। ‘মওত কা সওদাগর” থেকে ‘রাবণ’, কংগ্রেস গুজরাট এবং তার পুত্রকে অপমান করেই চলেছে।”

বিজেপির জাতীয় মুখপাত্র সম্বিত পাত্র দাবি করেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে রাবণের সঙ্গে তুলনা করায় গোটা দেশ ব্যথিত। তিনি বলেন, “নরেন্দ্র মোদী গুজরাটের গর্ব। তিনি সকল নাগরিকের কল্যাণে কাজ করে চলেছেন। এই কথাগুলো মল্লিকার্জুনের হলেও, মতবাদ হল সনিয়া গান্ধী-রাহুল গান্ধীর। মনে আছে নরেন্দ্র মোদীকে কে মওত কা সওদাগর বলেছিলেন? মধুসূদন মিস্ত্রি বলেছেন, নরেন্দ্র মোদীকে তাঁর অওকাত দেখাবেন। কোন অওকাত আপনি দেখাবেন সনিয়াজি? গুজরাটের গর্বের বিরুদ্ধে যারা এই রকম শব্দ প্রয়োগ করে, সেই কংগ্রেস দলকে প্রত্যেক গুজরাটির ভোট দিয়ে শিক্ষা দেওয়া উচিত।”

প্রসঙ্গত, ২০০৭ সালে গুজরাট বিধানসভা নির্বাচনের আগে, এরকমই এক প্রচারসভায় তৎকালীন কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধী, গুজরাটের তৎকালীন মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদীকে ‘মওত কা সওদাগর’ (মৃত্যুর ব্যবসায়ী) বলে আক্রমণ করেছিলেন। ১৫ বছর পর, বর্তমান সভাপতি প্রধানমন্ত্রী মোদীকে শুধু রাবণের সঙ্গে তুলনাই করেননি, তাঁকে ‘মিথ্যার সর্দার’ বলেও আক্রমণ করেছেন। নর্মদা জেলার দেবিয়াপাড়ার জনসভায় খাড়্গে বলেন, “আপনার মতো মানুষ নিজেকে গরিব বলে দাবি করেন। আমি অচ্ছুত জাতের মানুষ। মানুষ আপনার তৈরি চা খেয়েছে। আমি যদি চা তৈরি করতাম, কেউ খেত না।”

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla