Ward No 128 Behala Paschim KMC Election Result 2021 LIVE: মন্ত্রী পার্থের এলাকায় ফের লাল ঝান্ডার জয় আনতে পারবেন বামেদের রত্না?

KMC Election Result 2021, Ward 128 Behala LIVE Counting: পার্থ চট্টোপাধ্যায়ের কেন্দ্র বেহালা পশ্চিম থেকে নির্বাচিত হন কলকাতা পুরসভার বিরোধী দলনেত্রী রত্না রায় মজুমদার। এ নিয়ে তিনি সপ্তম বারের জন্য পুরসভা নির্বাচনে প্রার্থী।

Ward No 128 Behala Paschim KMC Election Result 2021 LIVE: মন্ত্রী পার্থের এলাকায় ফের লাল ঝান্ডার জয় আনতে পারবেন বামেদের রত্না?
অলংকরণ: অভীক দেবনাথ
Follow Us:
| Edited By: | Updated on: Dec 23, 2021 | 1:48 AM

কলকাতা: কলকাতা পুরসভার (Kolkata Municipality) ১২৮ নম্বর ওয়ার্ডের গুরুত্ব অন্য জায়গায়। মন্ত্রী তথা তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের বিধানসভা এলাকার অন্তর্গত এই ওয়ার্ডে জিতে আসছেন সিপিএমের রত্না রায় মজুমদার। এবারও তিনিই প্রার্থী। এই ওয়ার্ডটি কলকাতা পুরসভার ১৪ নম্বর বোরোর অংশ। রামনারায়ণ গর্ভমেন্ট কলোনি এবং নিমতলা (Ramnarayan Government Colony-Dhamarajtola-Sen Pally-Nimtala) অংশ নিয়ে গঠিত।

১২৮ নম্বর ওয়ার্ডের উত্তরে রয়েছে পড়ুই দাসপাড়া লেন, ফকির পাড়া রোড। দক্ষিণে আছে হো-চি মিন সরণি। আর পূর্বে সোনামুখী, সরশুনা, সিবরামপুর মৌজা।

গত পুরভোটের ফলাফল: পার্থ চট্টোপাধ্যায়ের কেন্দ্র বেহালা পশ্চিম থেকে নির্বাচিত হন কলকাতা পুরসভার বিরোধী দলনেত্রী রত্না রায় মজুমদার। এ নিয়ে তিনি সপ্তম বারের জন্য পুরসভা নির্বাচনে প্রার্থী। ১৯৮৫ সালে যখন বেহালা জনপদ প্রথম কলকাতা পুরসভার সঙ্গে যুক্ত হয়, সেই বছরেই প্রথম বার পুর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন রত্না। সেই থেকে টানা ২০০৫ সালের ভোট পর্যন্ত তিনিই ছিলেন ১২৮ নম্বর ওয়ার্ডের সিপিএমের পুর প্রতিনিধি। ২০১০ সালে তৃণমূলের দোলা সরকার কাউন্সিলর হয়েছিলেন বটে, তবে পরের বার ২০১৫ সালের পুরভোটে ফের জয়ী হন সিপিএমের রত্না।

২০২১ সালের পুভোট প্রার্থী: এবার এই ওয়ার্ডে তৃণমূল টিকিট দিয়েছে পার্থ সরকারকে। অন্যদিকে ফের সিপিএমের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন সিপিএমের রত্না রায় মজুমদার। বিজেপি প্রার্থী করেছে শীর্ষেন্দু বন্দ্যোপাধ্যায়কে।

নিমতলা।। ওয়ার্ড নম্বর-১২৮  (বোরো-১৪) || ২০২১ ফলাফল
দল প্রার্থী ভোট শতাংশ ২০১৫ (শতাংশ)
তৃণমূল পার্থ সরকার ১০১১৭  ৪৮.৭৬ ৪২.০২
বিজেপি শীর্ষেন্দু বন্দ্যোপাধ্যায়  ১১৮৪  ৫.৭১  ১২.০২
বাম রত্না রায় মজুমদার  ৯০৯৮ ৪৩.৮৫ ৪৩.৪৯
কংগ্রেস গীতিকা মৃধা ২২১ ১.০৭  ১.৫৯
অন্যান্য ০.৮১
নিমতলা।। ওয়ার্ড নম্বর-১২৮  (বোরো-১৪) || ২০১৫ ফলাফল
দল প্রার্থী ভোট শতাংশ
তৃণমূল দোলা সরকার ৯০৪৭ ৪২.০২
বিজেপি শীর্ষেন্দু ব্যানার্জি ২৫৮৮ ১২.০২
বাম রত্না রায় মজুমদার ৯৩৬৩ ৪৩.৪৯
কংগ্রেস ড. অপর্ণা ঘোষ ৩৪৩ ১.৫৯
অন্যান্য ১৮৭ ০.৮১