Manipur Assembly Election 2022: ‘জিতবে বিজেপিই’, অন্য রাজ্যের নির্বাচনেও আত্মবিশ্বাসী অসমের মুখ্যমন্ত্রী

Himanta Biswa Sarama: হিমন্ত বিশ্ব শর্মা জানিয়েছেন, এইবার মণিপুরে অন্য কোনও রাজনৈতিক দলের ওপর বিজেপি নির্ভরশীল নয়। দু'দফার নির্বাচনে এবার সহজেই মণিপুরে সংখ্যা গরিষ্ঠতা পাবে কেন্দ্রের শাসক দল।

Manipur Assembly Election 2022: 'জিতবে বিজেপিই', অন্য রাজ্যের নির্বাচনেও আত্মবিশ্বাসী অসমের মুখ্যমন্ত্রী
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 10, 2022 | 5:59 PM

নয়া দিল্লি: পাঁচ রাজ্যের নির্বাচন নিয়ে সরগরম জাতীয় রাজনীতি। আজ উত্তর প্রদেশের প্রথম দফার নির্বাচন দিয়ে ভোটের আনুষ্ঠানিক সূচনা হয়েছে। সামনেই উত্তর পূর্বের মণিপুরের নির্বাচন। ফেব্রুয়ারি মাসের ২৭ তারিখ ও মার্চের ৩ তারিখ ৬০ আসনের মণিপুর বিধানসভা নির্বাচন (Manipur Assembly ELection 2022) হবে। মণিপুর নির্বাচন নিয়ে আত্মবিশ্বাসের সুর শোনা গেল উত্তর পূর্বের আরও এক বিজেপি শাসিত রাজ্য অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার (Himanta Biswa Sarma) গলায়। বৃহস্পতিবার হিমন্ত জানিয়েছেন, মণিপুরের দলের জয় নিয়ে তিনি আত্মবিশ্বাসী। গুয়াহাটি মেডিক্যাল কলেজ হাসপাতালের বাইরে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় হিমন্ত বিশ্ব শর্মা বলেন, “মণিপুরে ইতিমধ্যেই নির্বাচনী প্রচার শুরু হয়েছে। প্রার্থীরাও মনোনয়ন জমা দেওয়া শুরু করেছে। সংখ্যা গরিষ্ঠতা নিয়েই মণিপুরে সরকার গঠন করবে বিজেপি।” অসমের বিজেপি সরকারের মন্ত্রী বশিষ্ঠ দেব শর্মাকে গুয়াহাটির হাসপাতালে দেখতে গিয়েছেন বিজেপি নেতা তথা অসমের মুখ্যমন্ত্রী। হাসপাতাল থেকে বেরিয়ে তিনি জানিয়েছেন, “বশিষ্ঠ দেব শর্মার চিকিৎসা চলছে। তিনি ভাল আছেন, আমি তাঁর সঙ্গেই দেখা করতে এসেছিলাম।”

বুধবারই ভোটমুখী মণিপুরে একদিনের সফরে গিয়েছিলেন অসমের মুখ্যমন্ত্রী। সেদিন তাঁকে কনরাড সাংমার ন্যাশানাল পিপলস্ পার্টির সঙ্গে বিজেপি জোট নিয়ে প্রশ্ন করা হয়। স্পষ্টতই তিনি জানিয়ে দিয়েছেন, এবারের নির্বাচনে আপাতত এই ধরনের জোটের কোনও প্রয়োজন নেই। এনপিপিকে নিয়ে বিজেপির জোট অভিজ্ঞতা তিক্ত। ২০১৮ সালে সরকার গঠনের পর এনপিপির সমর্থন নিয়ে সরকার গড়লেও পরবর্তীকালে সরকারের ওপর থেকে সমর্থন প্রত্যাহার করে নিয়েছিল এনপিপি। দিল্লির বিজেপি নেতাদের হস্তক্ষেরে আবার সরকারকে সমর্থনে রাজি হয়েছিল এনপিপি। এবার তাই প্রথম থেকেই মণিপুরে এনপিপির সঙ্গে জোট নিয়ে কোনও আগ্রহ দেখাচ্ছে না বিজেপি।

হিমন্ত বিশ্ব শর্মা জানিয়েছেন, এইবার মণিপুরে অন্য কোনও রাজনৈতিক দলের ওপর বিজেপি নির্ভরশীল নয়। দু’দফার নির্বাচনে এবার সহজেই মণিপুরে সংখ্যা গরিষ্ঠতা পাবে কেন্দ্রের শাসক দল। তিনি বলেন, “মেঘালয়তে এনপিপির সঙ্গে জোটের বিষয়টি গুরুত্বপূর্ণ ঠিকই তবে মণিপুরে বিজেপি একার ক্ষমতায় সরকার তৈরি করবে। বিজেপির প্রাথমিক লক্ষ্য একটাই, নির্বাচনে সংখ্যা গরিষ্ঠতা অর্জন করা।” মণিপুর নির্বাচনে জেতা নিয়ে হিমন্ত বিশ্ব শর্মা আত্মবিশ্বাসী হলেও এবারে মণিপুর নির্বাচন বিজেপির জন্য চ্যালেঞ্জের। কারণ মণিপুরে আফস্পা তুলে নেওয়ার দাবি উঠছে। কংগ্রেস জানিয়েছে তারা সরকারে এলে আফস্পা তুলে নেওয়া নিয়ে পদক্ষেপ করবে। মণিপুরের মানুষ বিজেপির ওপর আস্থা রাখবে কিনা, উত্তর মিলবে ১০ মার্চ।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা