KMC Election Result 2021: বাংলায় অবাধ ভোটকে ‘জাঙ্গিয়ার বুক পকেট’ বলে মন্তব্য সুজনের

KMC Election Result 2021: এই নির্বাচনকে গণতন্ত্রের উৎসব নয়, বরং গনতন্ত্র নিধনের প্রক্রিয়া বলেই মনে করছে বামফ্রন্ট নেতৃত্ব। একইসঙ্গে পরিস্থিতি শান্ত রাখার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে রাজ্য নির্বাচন কমিশনের কাছে আবেদন জানিয়েছেন বামেরা।

KMC Election Result 2021: বাংলায় অবাধ ভোটকে 'জাঙ্গিয়ার বুক পকেট' বলে মন্তব্য সুজনের
ভোটের নামে প্রহসন হয়েছে, দাবি সুজনের
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Dec 21, 2021 | 7:54 PM


কলকাতা : পুরভোটের দিন থেকেই শাসক দলের বিরুদ্ধে অভিযোগ জানিয়ে আসছে বামেরা। ইতিমধ্যে নির্বাচন কমিশনে ও অভিযোগ জানিয়েছে তারা। আর ফল প্রকাশের পর বাম নেতা সুজন চক্রবর্তীর দাবি, ভোটের নামে কার্যত প্রহসন হয়েছে। বাংলায় অবাধ- শান্তিপূর্ণ নির্বাচনকে জাঙ্গিয়ার বুক পকেট বলে বিদ্রূপ করেছেন তিনি। সুজনের আরও দাবি, এই ভোট আদতে কলকাতাবাসীর লজ্জা।

বাম নেতা সুজন চক্রবর্তী বলেন, ‘জাঙ্গিয়ার আবার বুক পকেট হয় নাকি, এটা ভোট হয়নি, ভোটের নামে প্রহসন হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দেখুন ত্রিপুরায় বিজেপি যা করল, এখানেও তাই করলেন। ওখানে ওরা ১০০-তে ১০০ পেয়েছে। এখানে ১০০-তে ১০০ করতে পারলেন না?’

বাম নেতার আরও দাবি, কলকাতাকে গোটা দুনিয়া চেনে। সারা দুনিয়ার কাছে কলকাতার মাথা হেঁট হয়ে গিয়েছে। ভোট লুঠ করেও ঠিক মতো জিততে পারছেন না। তাঁর দাবি, এত কিছু করার পরও বামেরা ২ নম্বর, ঠিক মতো ভোট হলে তৃণমূলের কপালে দুর্ভোগ ছিল। এই ভোট কলকাতার লজ্জা, গণতন্ত্রের লজ্জা বলে দাবি করেছেন তিনি।

অন্যদিকে, প্রবীণ সিপিআইএম নেতা রবীন দেব বলেন, “নির্বাচনকে ঘিরে যেভাবে অকথ্য অত্যাচার হয়েছে এবং স্বয়ং মুখ্যমন্ত্রীর যে ভূমিকা, তা স্বাভাবিকভাবেই বাংলার মানুষ তা বিবেচনা করবেন। আমরা বলছি, এটা গণতন্ত্রের উৎসব হয়নি। এটা গণতন্ত্রের জয় হয়নি। এটা গণতন্ত্রের নিধনের যে প্রক্রিয়া শুরু হয়েছে।” ২০১১ সালের পর যা যা নির্বাচন হয়েছে, সেখানে সব ক্ষেত্রেই রাজ্যের শাসক দলের অবস্থা গুরুতর বলে মনে করছেন তিনি।

বিধানসভা থেকে নিশ্চিহ্ন হয়ে যাওয়া বামেদের ভোট শতাংশের নিরীখে দ্বিতীয় স্থান ধরে রাখতে পারায়, আমজনতাকে দুপুরেই ধন্যবাদ জানিয়েছেন বর্ষীয়ান বাম নেতা রবীন দেব। তিনি বলেন, “মুখ্যমন্ত্রী, অভিষেক বন্দ্যোপাধ্যায় তাঁরা সবাই পরিকল্পনা করেই এই নির্বাচনে ভোট লুঠ করেছে। এত বাধার পরেও যে মানুষরা আমাদের ভোট দিয়েছেন, তাঁদের আমরা ধন্যবাদ জানাই।”

আরও পড়ুন : Derek O’Brien: রুলবুক ছুড়ে ফেলার অভিযোগ, রাজ্যসভা থেকে সাসপেন্ড ডেরেক


Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla