Akhilesh on congress: বিধানসভা নির্বাচনে কংগ্রেস শূন্য হয়ে যাবে, দাবি অখিলেশের

Akhilesh Yadav: শুক্রবার ঝাঁসিতে বিজয়যাত্রার সময় সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে অখিলেশ বলেছেন, "এই নির্বাচনে কংগ্রেস কোনও প্রতিযোগিতাতেই নেই।

Akhilesh on congress: বিধানসভা নির্বাচনে কংগ্রেস শূন্য হয়ে যাবে, দাবি অখিলেশের
মুখ খুললেন সপা প্রধান অখিলেশ যাদব (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 04, 2021 | 7:27 AM

লখনউ: বছর ঘুরতেই উত্তর প্রদেশে বিধানসভা নির্বাচন (UP Assembly Election 2022)। তার আগেই একের পর ইস্যুতে তপ্ত লখনউয়ের রাজনীতি। একের পর এক ঘটনায় শাসক বিরোধী চাপন উতর চলছেই। সাম্প্রতিক অতীতে দেখা গিয়েছে, মূলত বিজেপি ও সমাজবাদী প্রধান অখিলেশ যাদবের মধ্যেই রাজনৈতিক তরজা তুঙ্গে উঠছে। এর মধ্যে সপা ও কংগ্রেস মন্তব্য পাল্টা মন্তব্যে তপ্ত গোবলয়ের রাজনীতি। অখিলেশের বিরুদ্ধে জাতপাতের রাজনীতি ও গুণ্ডারাজে অভিযুক্ত করেছিলেন উত্তর প্রদেশের কংগ্রেসের দায়িত্বপ্রাপ্ত নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)। এবার তারই পাল্টা দিলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব (Akhilesh Yadav)। অখিলেশ জানিয়েছেন, আগামী নির্বাচনে রাজ্যে কংগ্রেস ‘শূন্য’ হয়ে যাবে।

শুক্রবার ঝাঁসিতে বিজয়যাত্রার সময় সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে অখিলেশ বলেছেন, “এই নির্বাচনে কংগ্রেস কোনও প্রতিযোগিতাতেই নেই। শুধুমাত্র বিজ্ঞাপনের জন্য তাঁরা এখানে রয়েছেন। নির্বাচনের কংগ্রেসের আসন সংখ্যা শূন্য হওয়ার সম্ভবনা খুবই প্রবল।” তিনি আরও বলেন, “এটা উত্তর প্রদেশের সাধারণ মানুষের নির্বাচন যারা বিজেপিকে ক্ষমতাচ্যুত করতে চায়। তাই বিকল্প হিসেবে মানুষের সামনে শুধু সমাজবাদী পার্টিই রয়েছে। কংগ্রসকে স্পষ্ট করে বলতে আদৌ তারা বিজেপিকে ক্ষমতা থেকে সরাতে চায় কিনা। যাবতীয় নীতি ও প্রকল্প দেখে আমাদের মনে হয়েছে, বিজেপি ও কংগ্রেসের মধ্যে কোনও পার্থক্য নেই।”

অখিলেশের কাছে রাজ্যের মুখ্যমন্ত্রী কেশব প্রকাশ মৌর্য মন্দির সংক্রান্ত একটি টুইট নিয়ে জানতে চাওয়া হয়েছিল। সেই প্রশ্নের উত্তরে অখিলেশ বলেন, “বিজেপি যখনই সমস্যা পড়ে, তখনই তারা ভগবানের দ্বারস্থ হয়। এটা খুবই স্বাভাবিক। কেউ যখন বিপদে পড়ে তখন সে ভগবানকেই ডাকে। বর্তমানে সাধারণ মানুষ কর্মসংস্থান চায়, কৃষকরা নিজেদের আয় বাড়াতে চায়, সাধারণ মানুষ চায় মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণে আসুক। এই সব প্রশ্নের উত্তর বিজেপিকে দিতে হবে।”

উল্লেখ্য, আগামী বছরের বিধানসভা নির্বাচনে, উত্তর প্রদেশে বিজেপির সঙ্গে মূল লড়াই অখিলেশের সমাজবাদী পার্টির। তাই বারবর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) থেকে শুরু করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহৃ, রাজ্যে গিয়ে অখিলেশকেই নিশানা করছেন। সম্প্রতি আরও একধাপ এগিয়ে সপা প্রধানকে বেনজির আক্রমণ করেন কেন্দ্রীয় তথ্য সম্প্রচারও ক্রীড়া মন্ত্রী অনুরাগ ঠাকুর (Anurag Thakur)। বাঘপত জেলায় স্থানীয় সাংসদের উদ্যোগে এক ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন করা হয়েছিল। সেই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। কেন্দ্রীয় মন্ত্রী হওয়ার পাশাপাশি, বিজেপির তরফে উত্তর প্রদেশের সংগঠন দেখভালের দায়িত্বে রয়েছেন তিনি। সেই অনুষ্ঠানে কেন্দ্রীয় মন্ত্রী বলেন “ক্রীড়া প্রতিযোগিতা নিয়েও অখিলেশ প্রশ্ন তুলছেন। অখিলেশ ভাই আমরা তো ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন করি আর তোমরা দাঙ্গা আয়োজন কর।”

আরও পড়ুন Effectiveness of Covaxin: ওমিক্রন রুখতে বেশি কার্যকর হতে পারে কোভ্যাক্সিন? কী বলছেন আইসিএমআর আধিকারিক