এখনও মেলেনি আব্বাসের আস্থা, তাঁর জোট-যোগ নিয়ে ওয়েইসি বললেন, ‘সময়ে সব বলব’

ফুরফুরা শরিফে গিয়ে আব্বাসের (Abbas Siddiqui) সঙ্গে দেখা করেছিলেন ওয়েইসি। শুধু বাংলা নয়, তামিলনাড়ুর আসন্ন বিধানসভা নির্বাচনেও লড়বে আসাদউদ্দিন ওয়েইসির দল (Asaduddin Owaisi')।

এখনও মেলেনি আব্বাসের আস্থা, তাঁর জোট-যোগ নিয়ে ওয়েইসি বললেন, 'সময়ে সব বলব'
ফুরফুরা শরিফে আব্বাসের সঙ্গে বৈঠক করেছিলেন ওয়েইসি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 01, 2021 | 5:47 PM

নয়া দিল্লি: সংখ্যার বিচারে না হলেও গুরুত্বের বিচারে বিহার নির্বাচনে উল্লেখযোগ্য ফল করেছিল আসাদউদ্দিন ওয়েইসির (Asaduddin Owaisi) দল অল-ইন্ডিয়া-মজলিস-এ-ইত্তেহাদুল মুসলিমিন। তার আগে থেকেই বাংলার আনাচে-কানাচে সংগঠন গড়ার কাজ শুরু করে দিয়েছিল এই দল। আর ভোটের আবহ তৈরি হতেই আব্বাস সিদ্দিকির (Abbas Siddiqui) সঙ্গে বৈঠক করতে দেখা গিয়েছে সেই ওয়েইসিকে। সংখ্যালঘু ভোট কাটতে সিদ্দিকি-ওয়েইসির নতুন অঙ্ক নিয়ে যখন জল্পনা তুঙ্গে, তখন বামেদের ব্রিগেডে হাজির আব্বাস সিদ্দিকি। সোমবারই সেই রাজনৈতিক সমীকরণ নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে ওয়েইসি বলেন, ‘সময়ে সব বলব’।

জানুয়ারিতে বাংলায় এসে ফুরফুরা শরিফে আব্বাসের সঙ্গে দেখা করেছিলেন ওয়েইসি। আসন্ন নির্বাচনে আব্বাস সিদ্দিকির নেতৃত্বেই বাংলায় লড়বেন বলে বার্তা দিয়েছিলেন তিনি। তিনি বলেছিলেন, ‘‘বাংলায় আব্বাস সিদ্দিকির নেতৃত্বেই এগিয়ে যাব আমরা। ওঁর পাশে থাকব আমরা। উনি যে সিদ্ধান্ত নেবেন, তাকেই সমর্থন করব।’’ কয়েক দিন আগেও পীরজাদা আব্বাস সিদ্দিকি সংবাদ সংস্থা এএনআইকে জানান, তাঁরা মিমকে সমর্থন করবেন। যেখানে আসাদের দল প্রার্থী দেবে, সেখানে তাঁরা প্রার্থী দেবেন না বলেও উল্লেখ করেছিলেন।

এর মধ্যেই বাম-কংগ্রেস জোটের সঙ্গে আব্বাস আসন রফার বিষয়টা এগিয়েছে অনেকটা। জট না কাটলেও চলছে আলোচনা। রবিবারের ব্রিগেডেও ছিলেন আব্বাস সিদ্দিকি। তাঁর সমর্থকও ছিল চোখে পড়ার মতো। বাম-কংগ্রেসের সঙ্গে আব্বাসের সেই সমীকরণ নিয়ে প্রশ্ন করা হলে ওয়েইসি বলেন, এই বিষয়ে সঠিক সময়ে কথা বলবেন তিনি। প্রতিক্রিয়া দিতে গিয়ে ওয়েইসি এ দিন উর্দুতে যা বলেন তার বাংলা করলে দাঁড়ায়, ‘‘আমি একাই লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছিলাম। পথে কেউ কেউ আমার সঙ্গী হয়, আর তাতেই জোট তৈরি হয়।’’ বাংলার ভোটে কোন কৌশল নেবেন তিনি, তা নিয়ে জল্পনা জিইয়ে রাখলেন। তিনি বলেন, সময় এলেই আমি এই বিষয়ে কথা বলব।

শুধু বাংলা নয়, তামিলনাড়ুর আসন্ন বিধানসভা নির্বাচনেও লড়বেন তিনি। সম্প্রতি গুজরাটের পুরভোটে কয়েকটি আসন পেয়েছে ওয়েইসির দল। সে কথা উল্লেখ করে তিনি বলেন, ‘‘তামিলনাড়ুর আসন্ন বিধানসভা নির্বাচনে আমরা লড়ব। দলের সদস্যদের সঙ্গে কথা বলতে রাজস্থানেই যাব আমি। উত্তর প্রদেশেও আমার দল কাজ করছে।’’

আরও পড়ুন: জট আরও জটিল, বাম-কংগ্রেস জোটের বৈঠকে গরহাজির আব্বাসের আইএসএফ

রাজনৈতিক মহলের একাংশের মতে, ভোটের আসরে আব্বাস সিদ্দিকি নেমে পড়ায় গুরুত্ব কমেছে আসাদউদ্দিন ওয়েইসির। তাঁর সমর্থকেরা বেশির ভাগই উর্দুভাষী বলে মনে করা হয়, তাই বাংলার ভোটে মিম নয় আব্বাসই নির্ণায়ক হয়ে উঠবেন বলে মনে করছেন অনেকে। তবে বাংলার নির্বাচনে এই দুই দলই চর্চায় রয়েছে। সমীকরণ কি হবে, তা সময়ই বলবে।