সম্ভবত আজই আংশিক প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির, থাকতে পারে মুকুল রায়-শান্তনু ঠাকুরের নাম

অমিত শাহ (Amit Shah) কিংবা জেপি নাড্ডারা (JP Nadda) চাইছেন মুকুল রায়, দিলীপ ঘোষের মতো প্রথম সারির নেতাদের টিকিট দিতে।

সম্ভবত আজই আংশিক প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির, থাকতে পারে মুকুল রায়-শান্তনু ঠাকুরের নাম
বুধবার দিল্লিতে বসেছিল সেই বৈঠক
Follow Us:
| Edited By: | Updated on: Mar 18, 2021 | 11:41 AM

নয়া দিল্লি: প্রার্থী তালিকা নিয়ে বুধবারই উচ্চ পর্যায়ের বৈঠক হয়েছে বিজেপির (BJP)। সূত্রের খবর এরপর বৃহস্পতিবারই আংশিক প্রার্থী তালিকা (Candidate list) প্রকাশ করতে পারে বিজেপি। আর সেই তালিকায় থাকতে পারে কোনও বড় চমক। বিজেপি সূত্রে খবর, কৃষ্ণনগর দক্ষিণ বিধানসভা আসন থেকে ভোটে লড়তে পারেন মুকুল রায় (Mukul Roy)। তবে আপাতত দিলীপ ঘোষের (Dilip Ghosh) ভোটে লড়ার সম্ভাবনা নেই।

আগেই আংশিক প্রার্থী তালিকা প্রকাশ করেছে গেরুয়া শিবির। একাধিক সাংসদের নামও উঠে এসেছে সেখানে। তবে অমিত শাহ কিংবা জেপি নাড্ডারা চাইছেন মুকুল রায়, দিলীপ ঘোষের মতো প্রথম সারির নেতাদের টিকিট দিতে। সেই নিয়েই বৈঠক ছিল বুধবার। বৈঠকে বেশ কয়েক জনের নাম বেছে নেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে।

বাবুল সুপ্রিয়দের পর ভোটে আরও এক সাংসদকে নামানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি হলেন রানাঘাটের বিজেপি সাংসদ জগন্নাথ সরকার। এ ছাড়া শান্তনু ঠাকুরের নাম থাকতে পারে বলেও সূত্রের খবর। সম্ভবত হাবড়ায় জ্যোতিপ্রিয় মল্লিকের বিরুদ্ধে প্রার্থী করা হতে পারে তাঁকে।

বৈঠকে ইতিমধ্যেই সাত দফার প্রার্থীদের তালিকা নিয়ে আলোচনা হয়ে গিয়েছে। বর্তমানে অষ্টম দফার তালিকা নিয়ে আলোচনা হচ্ছে। আগামিকালই আংশিক প্রার্থীতালিকা প্রকাশ করে এই খবরে সিলমোহর দিতে পারে বিজেপি।

মুকুল ২০১৭ সালে বিজেপিতে যোগ দেওয়ার পর থেকে ভোটে লড়লেন না। ২০১৯ লোকসভা ভোটেও যেখানে তাঁকেই গেরুয়া শিবির ভোট পরিচালনার দায়িত্ব দিয়েছিল এবং তিনি সফলও হয়েছিলেন, তাঁকে কেন প্রার্থী করার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে, তা নিয়ে উঠেছে প্রশ্ন। তবে এ বারের বিধানসভা নির্বাচন অন্যবারের তুলনায় অনেক বেশি হাই ভোল্টেজ। তাই প্রার্থী তালিকা কোনও খামতি রাখতে চাইছে না বিজেপি।