রাইটার্স বিল্ডিং নয়, বিজেপি ক্ষমতায় এলে নবান্নেই বসবেন মুখ্যমন্ত্রী, জানালেন দিলীপ

শনিবার প্রধানমন্ত্রীর সভামঞ্চ থেকে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) বললেন, পালাবদল হলে নবান্নেই (Nabanna) বসবেন তাঁদের মুখ্যমন্ত্রী।

রাইটার্স বিল্ডিং নয়, বিজেপি ক্ষমতায় এলে নবান্নেই বসবেন মুখ্যমন্ত্রী, জানালেন দিলীপ
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 20, 2021 | 6:41 PM

পশ্চিম মেদিনীপুর: দু’দিন আগের সাংবাদিক বৈঠক করে শমীক ভট্টাচার্য জানিয়েছিলেন, বিজেপি (BJP) একুশে ক্ষমতায় এলে রায়টার্স বিল্ডিং, অর্থাৎ মহাকরণে (Writers Building) ফেরাবে মু্খ্যমন্ত্রীর সচিবালয়। কিন্তু শনিবার প্রধানমন্ত্রীর সভামঞ্চ থেকে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) বললেন, পালাবদল হলে নবান্নেই (Nabanna) বসবেন তাঁদের মুখ্যমন্ত্রী।

শনিবার বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়ের সমর্থনে পশ্চিম মেদিনীপুরে সভা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই মঞ্চে নাতিদীর্ঘ বক্তব্য রাখেন দিলীপ। যেখানে তিনি সাফ করেন, নবান্ন কব্জা করাই পাখির চোখ বিজেপির। আজকের সভা থেকে তাঁকে বলতে শোনা যায়, “নবান্ন দখলের লড়াই করছে বিজেপি। আমাদের মুখ্যমন্ত্রী নবান্নে বসবেন। ২০০ আসন নিয়ে আমরা নবান্ন দখল করব।” যদিও তাঁর এই মন্তব্য খোদ রাজ্য বিজেপির সহ-সভাপতি শমীক ভট্টাচার্যের বিরোধী। কেননা দিন দুয়েক আগেই তিনি সাংবাদিক বৈঠক করে জানান, এ বার রাজ্যে পালাবদল হলে মুখ্যমন্ত্রীর সচিবালয় মহাকরণে ফিরিয়ে আনা হবে।

এই সিদ্ধান্তের কারণ ব্যাখ্যা করে তিনি জানান, রাইটার্স বিল্ডিংয়ের সঙ্গে বহু সরকারি কর্মচারীদের আবেগ ও স্মৃতি জড়িয়ে রয়েছে। স্বাধীনতার পরবর্তী সময়ে এই ভবন থেকেই সব ধরনের সরকারি কাজ পরিচালনা করা হয়েছে। এমনকি, ২০১১ সালে রাজ্যে ৩৪ বছরের বাম শাসনের অবসান ঘটিয়ে ক্ষমতায় আসার পর মহাকরণ থেকেই সচিবালয় পরিচালনা শুরু করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: বাংলার দল একমাত্র বিজেপিই! কেন, তার ব্যাখ্যা দিলেন মোদী

ওয়াকিবহাল মহলের মতে, এই ঘোষণা করে সরকারি কর্মচারীদের মধ্যে একপ্রকার আবেগের কার্ড খেলতে চেয়েছিল বিজেপি। কারণ, বাম সমর্থকদের একটা বড় অংশের পাশাপাশি রাজ্য সরকারি কর্মচারীদেরও আবেগের সঙ্গে জড়িয়ে রয়েছে এই রাইটার্স বিল্ডিং। যদিও আজ প্রধানমন্ত্রীর সভামঞ্চ থেকেই দিলীপ সাফ করে দিলেন, ক্ষমতায় এলে নবান্নেই বসবেন বিজেপির মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: সেনার হাতে আসছে ‘আত্মনির্ভর’ ক্ষেপণাস্ত্র, ‘উড়ে যাবে’ পাক-চিনের ট্যাঙ্ক