‘বিজেপিকে খেয়ে নেবে ওরাই’, কৌশলে জানিয়ে দিলেন মমতা

শাহকে ফের চ্যালেঞ্জ করে মমতা বলেন, "মনে রাখবেন অমিত শাহ। একুশের নির্বাচনে তৃণমূল সব রেকর্ড ভেঙে ক্ষমতায় আসবে।"

'বিজেপিকে খেয়ে নেবে ওরাই', কৌশলে জানিয়ে দিলেন মমতা
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 18, 2021 | 8:17 PM

দক্ষিণ ২৪ পরগনা: “বিজেপিতে কিছু এঁচোড়ে পাকা রয়েছে, তারাই বিজেপিকে খেয়ে নিতে সিদ্ধহস্ত।” পৈলানের সভা থেকে নাম না করে তৃণমূলত্যাগীদের উদ্দেশে কড়া আক্রমণ হেনে পদ্ম শিবিরকে কার্যত সতর্ক করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)।

বৃহস্পতিবার পৈলানের সভায় মমতার বক্তৃতার প্রথম গুরুত্বপূর্ণ বিষয় যদি অভিষেক প্রসঙ্গে বেনজিরভাবে সোচ্চার হওয়া হয়, তাহলে নিঃসন্দেহে নজর কাড়ার মতো দ্বিতীয় বিষয়টি হল নাম না করে তৃণমূলত্যাগী নেতাদের হাতে বিজেপির ভবিতব্য সম্পর্কে সতর্কবাণী।

বিজেপি সম্পর্কে বলতে গিয়ে মমতা বলেন, “পুরাতনরা তো সব চলে গেছে। এখন নতুন কয়েকজন মাথায় বসে আছে। ওগুলো এঁচোড়ে পাকা। ওরাই বিজেপিটাকে খেয়ে নিতে একেবারে সিদ্ধহস্ত। আমি কিছুই বলব না, করব না।”

আরও পড়ুন: কেন অভিষেককে রাজনীতিতে এনেছিলেন? এই প্রথম মমতা ফাঁস করলেন পরিবারের গোপন কথা

শাহ যেদিন নামখানার মাটিতে দাঁড়িতে বলেন, শুভেন্দু-রাজীব বিজেপি-তে যোগ দেওয়ায় গেরুয়া শিবিরের পরিবর্তন যাত্রা ভিন্ন মাত্রা পেয়েছে, ঠিক সেদিনই ওই একই জেলার মাটিতে দাঁড়িয়ে শুভেন্দু-রাজীবদের প্রাক্তন দলনেত্রীর এহেন মন্তব্য নিঃসন্দেহে রাজনৈতিক জল্পনাকে উস্কে দিয়েছে।

রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশের মতে, তৃণমূল থেকে সম্প্রতি একঝাঁক নেতা বিজেপি-তে যোদ দেওয়ায় এবং গুরুত্ব পাওয়ায় গেরুয়া শিবিরের পুরানো কর্মীদের অনেকেরই মনে ক্ষোভ জমছে। বিভিন্ন এলাকায় নবীন-প্রবীণ অসন্তোষ সামনে আসছে। এমতাবস্থায় পোড় খাওয়া রাজনীতিক মমতা বন্দ্যোপাধ্যায় তৃণমূলত্যাগীদের হাতেই বিজেপির সর্বনাশের ইঙ্গিত দিয়ে আদপে পদ্ম শিবিরের নবীন-প্রবীণ দ্বন্দ্বকেই আরও উস্কে দিতে চাইলেন বলেও মনে করা হচ্ছে।

এদিন, শাহকে চ্যালেঞ্জ করে মমতা বলেন, “মনে রাখবেন অমিত শাহ। একুশের নির্বাচনে তৃণমূল সব রেকর্ড ভেঙে ক্ষমতায় আসবে।” নেত্রীর গলায় এদিন সেই পুরনো মেজাজ খুঁজে পেয়েছেন রাজনীতিবিদদের একাংশ।।