মমতার পায়ের পাতায় চিড়, প্লাস্টার করতে হতে পারে

| Edited By: | Updated on: Mar 11, 2021 | 12:32 AM

একুশের লড়াইয়ে (West Bengal Assembly Election 2021) মমতার (Mamata Banerjee) বিরুদ্ধে 'জাত গোখরো'র ক্যারিশ্মাকে কাজে লাগানোর পরিকল্পনা রয়েছে বিজেপির। নন্দীগ্রামে প্রার্থী দিচ্ছে না আব্বাস সিদ্দিকির (Abbas Siddiqui) আইএসএফ (ISF)।

মমতার পায়ের পাতায় চিড়, প্লাস্টার করতে হতে পারে
ফাইল ছবি

কলকাতা: নন্দীগ্রামে গিয়ে চোট পেয়ে আহত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এ দিন বিরুলিয়ার মন্দির থেকে বেরোনর সময় গুরুতর চোট পান তিনি। যা নিয়ে মুখ্যমন্ত্রীর দাবি, তিনি গাড়ির দরজায় বসে থাকার সময় জোরে দরজা ঠেলে বন্ধ করে দেওয়া হয়। ব্যথায় রীতিমতো কাতরাচ্ছেন মুখ্যমন্ত্রী। কলকাতায় ফিরতে হচ্ছে তাঁকে। ঘটনার নেপথ্যে সরাসরি ষড়যন্ত্রের অভিযোগ তুলেছেন মুখ্যমন্ত্রী নিজে। আঘাত পাওয়ার পর মমতা বলেন, “একটি মন্দিরের সামনে দাঁড়িয়ে প্রণাম করছিলাম। সেই সময় কোনও পুলিশ ছিল না। চার-পাঁচ জন পায়ের উপর দরজা করে দেন।”

বিস্তারিত পড়ুন: আমরা আতঙ্কিত: আহত মুখ্যমন্ত্রীকে নিয়ে মন্তব্য জয়প্রকাশের, রাজীব বললেন, সহানুভূতি আদায়ের চেষ্টা

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 11 Mar 2021 12:30 AM (IST)

    মমতার পায়ের পাতায় চিড়, প্লাস্টার করতে হতে পারে

    নন্দীগ্রামে প্রচারে গিয়ে আঘাত পাওয়ার পর এসএসকেএম ও বাঙুর ইন্সটিটিউটে একাধিক পরীক্ষা হল মুখ্যমন্ত্রীর। হাসপাতাল সূত্রে খবর, পরীক্ষার পর দেখা গিয়েছে যে মমতার পায়ের পাতায় চিড় ধরেছে। লিগামেন্ট, টিস্যুতেও চোট লেগেছে তাঁর। এমনটাই জানিয়েছেন চিকিৎসকরা। তৃণমূলের সাংসদ ডা. শান্তনু সেন জানিয়েছেন, এই ধরনের আঘাতে সাধারণত দেড়-দু’মাস বিশ্রামে থাকার প্রয়োজন পড়ে। তাঁর পায়ে প্লাস্টার করতেও হতে পারে বলে মনে করা হচ্ছে।

  • 11 Mar 2021 12:10 AM (IST)

    এমআরআই শেষ, মুখ্যমন্ত্রীকে ফিরিয়ে আনা হল এসএসকেএম-এ

    এমআরআই করাতে বাঙুর নিউরোসায়ন্স ইন্সটিটিউটে নিয়ে যাওয়া হয়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। সেখানে প্রায় ঘণ্টা দুয়েক রেখে একাধিক পরীক্ষার পর ফের এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডের সাড়ে ১২ নম্বর কেবিনে ফিরিয়ে আনা হয় মুখ্যমন্ত্রীকে।

  • 11 Mar 2021 12:00 AM (IST)

    'কেউ ধাক্কা মারেনি, খুঁটিতে লেগেছে', চাঞ্চল্যকর দাবি প্রত্যক্ষদর্শীদের

    নন্দীগ্রামে আঘাত পাওয়ার পর মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেন, “একটি মন্দিরের সামনে দাঁড়িয়ে প্রণাম করছিলাম। সেই সময় কোনও পুলিশ ছিল না। এসপি ছিল না। চার-পাঁচ জন পায়ের উপর দরজা বন্ধ করে দেয়।” যদিও ঘটনার পর প্রত্যক্ষদর্শীদের মুখে অন্য কথা শুনতে পাওয়া যাচ্ছে। নন্দীগ্রাম ঘটনার সময় যারা উপস্থিত ছিলেন তাঁরা জানান, 'কেউ ধাক্কা মারেনি, খুঁটিতে লেগেছে'। দেখুন সেই ভিডিয়ো...

  • 10 Mar 2021 10:49 PM (IST)

    এমআরআই-র জন্য বাঙুর ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হল মমতাকে

    এসএসকেএম হাসপাতাল থেকে বাঙুর  ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সে নিয়ে যাওয়া হল মমতা বন্দ্যোপাধ্যায়কে। সূত্রের খবর, এমআরআই করার জন্য সেখানে নিয়ে যাওয়া হয়েছে তাঁকে। এর পাশাপাশি আরও বেশ কিছু পরীক্ষা সেখানে করা হতে পারে। এমআরআই হওয়ার পর তাঁকে ফের এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হতে পারে বলে খবর।

  • 10 Mar 2021 10:18 PM (IST)

    চোট লাগার পরই মমতাকে ফোন করেন রাজ্যপাল

    রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গুরুতর চোট পেয়েছেন নন্দীগ্রামে। জানার পরই তাঁকে ফোন করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এ দিন এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে মুখ্যমন্ত্রীকে দেখে আসার পরই টুইট করে জানালেন রাজ্যপাল। একই সঙ্গে ঘটনার নন্দীগ্রামের ঘটনার বিস্তারিত তথ্য চেয়েছেন তিনি। আজকের ঘটনা সম্পর্কে নিরাপত্তার ডিরেক্টরের সঙ্গে ফোনে কথা বলে বিস্তারিত রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন।  খুব দ্রুত রিপোর্ট জমা করতে বলেছেন রাজ্যপাল।

  • 10 Mar 2021 10:12 PM (IST)

    এমআরআই করতে বাঙুর ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হবে মুখ্যমন্ত্রীকে

    মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পরবর্তী চিকিৎসার জন্য এ বার বাঙুর  ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সে নিয়ে যাওয়া হবে। সূত্রের খবর, এমআরআই করার জন্য সেখানে নিয়ে যাওয়া হবে তাঁকে।

  • 10 Mar 2021 10:04 PM (IST)

    মমতাকে দেখতে হাসপাতালে রাজ্যপাল, উঠল গোব্যাক স্লোগান, ছোড়া হল জুতোও

    আহত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখতে এ দিন এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে হাজির হন রাজ্যপাল জগদীপ ধনখড়। তিনি হাসপাতালে ঢোকার সময় হাসপাতাল চত্বরে উপস্থিত কয়েকশো তৃণমূলের ছাত্র যুবরা বিক্ষোভ দেখানো শুরু করে। তোলা হয় গোব্যাক স্লোগান। উডবার্ন ওয়ার্ডে মিনিট ২০ হাসপাতালে কাটানোর পর সেখান থেকে বেরোলে আরও তীব্রভাবে স্লোগান তোলা হয়। বিক্ষোভের জেরে বেশ কিছুক্ষণ আটকে পড়েন রাজ্যপাল। তাঁর গাড়ি লক্ষ্য করে জুতোও ছোড়া হয় বলে অভিযোগ।

  • 10 Mar 2021 09:24 PM (IST)

    এসএসকেএম চত্বরেই বিক্ষোভ তৃণমূল ছাত্র পরিষদের পড়ুয়াদের

    মুখ্যমন্ত্রী আঘাত পাওয়ার ঘটনাকে কেন্দ্র করে এসএসকেএম হাসপাতাল চত্বরের বিক্ষোভ দেখাতে শুরু করল তৃণমূল ছাত্র পরিষদের পড়ুয়ারা। সন্ধে থেকেই বিক্ষোভ দেখানো শুরু হয়েছে। ক্ষোভপ্রকাশ করা হচ্ছে বিজেপির বিরুদ্ধে।

  • 10 Mar 2021 09:15 PM (IST)

    মুখ্যমন্ত্রীকে দেখতে হাসপাতালে রাজ্যপাল জগদীপ ধনখড়

    আহত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখতে হাসপাতালে এলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এসেছেন কলকাতার পুরমন্ত্রী ফিরহাদ হাকিমও।

  • 10 Mar 2021 09:10 PM (IST)

    উডবার্ন ওয়ার্ডের সাড়ে ১২ নম্বর কেবিনে মমতা, চলছে চিকিৎসা

    নন্দীগ্রামে আঘাত পাওয়ার পর এসএসকেএম হাসপাতালে পৌঁছন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁকে উডবার্ন ওয়ার্ডের সাড়ে ১২ নম্বর কেবিনে রাখা হয়েছে। হাসপাতালের প্রায় সকল বিভাগে বিশেষজ্ঞদের ডেকে নেওয়া হয়েছে হাসপাতালে। যে চিকিৎসকেরা মুখ্যমন্ত্রীর চিকিৎসা করছেন তাঁদের মধ্যে সামিল রয়েছেন অর্থপেডিক বিভাগের প্রধান ডা. আনন্দ কিশোর পাল।  নিউরো বিভাগের প্রধান ছাড়া বাকি সকল বিভাগের প্রধানরা।

  • 10 Mar 2021 08:48 PM (IST)

    এসএসকেএম-এ আহত মমতা, স্ট্রেচারে করে নেওয়া হল হাসপাতালে

    প্রায় দু'ঘণ্টার সড়ক পথ পেরিয়ে কলকাতার এসএসকেএম হাসপাতালে ঢুকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নন্দীগ্রামে গুরুতর চোট পাওয়ার পর গ্রিন করিডোর করে নিয়ে আসা হয় তাঁকে। আগে থেকেই হাসপাতালে উপস্থিত হয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাসও হাজির হন হাসপাতালে। গাড়ি থেকে স্ট্রেচারে করে নামিয়ে হাসপাতালে ঢোকানো হয় তাঁকে। সূত্রের খবর, ইতিমধ্যেই তাঁর প্রাথমিক চিকিৎসা শুরু হয়েছে।

  • 10 Mar 2021 08:12 PM (IST)

    আহত মমতা: ২৪ ঘণ্টার মধ্যে জেলা প্রশাসনকে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ কমিশনের

    নন্দীগ্রামে প্রচার করতে গিয়ে দুর্ঘটনার মুখে পড়লেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। যা নিয়ে জেলা প্রশাসনের কাছে এ বার রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন (Election Commission)। সূত্রের খবর, ঘটনার পরই কমিশনের পক্ষ থেকে পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের কাছে রিপোর্ট তলব করা হয়েছে।

    বিস্তারিত পড়ুন: আহত মমতা: ২৪ ঘণ্টার মধ্যে জেলা প্রশাসনকে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ কমিশনের

  • 10 Mar 2021 07:27 PM (IST)

    এসএসকেএম-এ নিয়ে যাওয়া হচ্ছে মমতাকে, জরুরি তলব অস্থি বিভাগের প্রধানকে

    পায়ে চোট পেয়ে তড়িঘড়ি কলকাতায় ফিরছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই মুহূর্তে গাড়িতে করে কলকাতায় ফিরছেন তিনি। সোজা তাঁকে এসএসকেএম প্রধানকে ডেকে পাঠানো হয়েছে। পাশাপাশি জেনারেল সার্জেন-সহ সব বিভাগের প্রধানকে ডেকে পাঠানো হয়েছে। যেহেতু মমতা নিজেই জানান যে তাঁর বুকে ব্যথা হচ্ছে, সেই কারণে কোনও ঝুঁকি নিতে চাইছে না এসএসকেএম কর্তৃপক্ষ। মুখ্যমন্ত্রীর চোট কতটা গভীর সেটা পরিষ্কার করে দেখতে চান সমস্ত বিভাগের চিকিৎসকরা।

  • 10 Mar 2021 06:59 PM (IST)

    মন্দির থেকে বেরোনর সময় গুরুতর পায়ে চোট, যন্ত্রণায় কাতরাচ্ছেন মমতা

    নন্দীগ্রামে গিয়ে বিরাট চোট পেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ দিন বিরুলিয়ার মন্দির থেকে বেরোনর সময় গুরুতর চোট পান তিনি। সূত্রের খবর, তিনি গাড়ির দরজায় বসে থাকার সময় জোরে দরজা ঠেলে বন্ধ করে দেওয়া হয়। ব্যথায় রীতিমতো কাতরাচ্ছেন মুখ্যমন্ত্রী। কলকাতায় ফিরতে হচ্ছে তাঁকে। ঘটনার নেপথ্যে সরাসরি ষড়যন্ত্রের অভিযোগ তুলেছেন মুখ্যমন্ত্রী নিজে। আঘাত পাওয়ার পর মমতা বলেন, “একটি মন্দিরের সামনে দাঁড়িয়ে প্রণাম করছিলাম। সেই সময় কোনও পুলিশ ছিল না। চার-পাঁচ জন পায়ের উপর দরজা করে দেন।”

    বিস্তারিত পড়ুন: BIG BREAKING: মন্দির থেকে বেরোনর সময় গুরুতর পায়ে চোট, যন্ত্রণায় কাতরাচ্ছেন মমতা

  • 10 Mar 2021 06:32 PM (IST)

    তারুণ্যের পাশাপাশি জোর অভিজ্ঞতায়, আরও একদফা প্রার্থী তালিকা ঘোষণা বামেদের

    West Bengal Assembly Election 2021 Left ISF Congress

    ফাইল ছবি

    কংগ্রেস ও আইএসএফ-র সঙ্গে বোঝাপোড়া চূড়ান্ত হলেও কাগজপত্রের ফাঁদে আটকে রয়েছে কিছু প্রক্রিয়া। সেই কারণে এ দিন কেবল বামেরা নিজেদের প্রার্থীর নামই ঘোষণা করে। দ্বিতীয় দফার প্রার্থী তালিকায় যে তরুণ প্রার্থীদের যথেষ্ট গুরুত্ব দেওয়া হয়েছে তা প্রার্থীদের নামগুলিতেই সাফ হয়ে গিয়েছে। ফলে অভিজ্ঞতা ও তারুণ্য দুই-ই প্রাধান্য পেয়েছে। শিলিগুড়ি, রায়দিঘীর মতো আসনে একদিকে যেমন প্রত্যাশিতভাবে পুরনো মুখগুলিকে প্রার্থী করা হয়েছে, তেমনই বেশ কিছু আসনে ছাত্র-যুব সংগঠনের নেতারা সুযোগ পেয়েছেন। দেখে নিন দ্বিতীয় দফায় প্রার্থী তালিকা প্রকাশের পর কাদের নাম এল তালিকায়।

    বিস্তারিত পড়ুন: নন্দীগ্রামে মীনাক্ষী, বালিতে দীপ্সিতা, জামুড়িয়ায় ঐশী! বামেদের প্রার্থী তালিকায় তারুণ্যের জয়গান

  • 10 Mar 2021 05:53 PM (IST)

    নন্দীগ্রামে মমতা-শুভেন্দুর বিরুদ্ধে বামেদের মীনাক্ষী, লড়াই অভিজ্ঞতা বনাম তারুণ্যের

    minakshi banerjee cpim

    ফাইল ছবি

    নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তারুণ্যকেই হাতিয়ার করতে চাইছে সিপিএম। নন্দীগ্রামের আসনে প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে ডিওয়াইএফআই নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়ের নাম। ফলে এ বারের বিধানসভা ভোটে নন্দীগ্রামে যে কার্যত ত্রিমুখী লড়াই হতে চলেছে তা স্পষ্ট হয়ে গেল। প্রথম দুই দফার আসনে একমাত্র নন্দীগ্রামেই আসন ঘোষণা বাকি ছিল সিপিএমএম-র। সেই আসনের প্রার্থী এ দিন ঘোষণা করে দেওয়া হয়।

    বিস্তারিত পড়ুন: নন্দীগ্রামে প্রার্থী মীনাক্ষী, তারুণ্যেই জোর বামেদের

  • 10 Mar 2021 05:35 PM (IST)

    টিকিট না পেয়ে শিবির বদল, ঘাসফুল ছেড়ে পদ্মমুখী কাটোয়ার অমর রাম

    টিকিট না পেয়ে দল ছেড়ে বিজেপির পথে চললেন পূর্ব বর্ধমানের কাটোয়ার প্রাক্তন পুর প্রধান তথা তৃণমূলের সাধারণ সম্পাদক অমর রাম (Amar Ram)। এদিন তৃণমূলের সমস্ত পদ থেকে ইস্তফা দেন তিনি। জানা যাচ্ছে বুধবারই কলকাতায় বিজেপিতে যোগ দেবেন রাম।

    বিস্তারিত পড়ুন: টিকিট না পেয়ে শিবির বদল, ঘাসফুল ছেড়ে পদ্মমুখী কাটোয়ার অমর রাম

  • 10 Mar 2021 05:29 PM (IST)

    বিজেপিতে যোগ দিলেন অভিনেতা বনি, গেরুয়া পতাকা তুলে নিলেন দুই বিধায়কও

    কৌশানিকে যখন প্রার্থী করা হয়েছে তৃণমূলে, তখন সেই কৌশানীর বিশেষ বন্ধু অভিনেতা বনি সেনগুপ্ত। বুধবারই বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ও রাজীব বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে পদ্ম শিবিরে যোগ দেন বনি। এ দিন যোগ দেন আরও এক অভিনেত্রী রাজশ্রী রাজবংশি। এছাড়া একগুচ্ছ নেতা-নেত্রীও যোগ দেন বিজেপিতে। যোগ দেন রাজ্যের বিধায়ক তথা প্রাক্তন মন্ত্রী বাচ্চু হাঁসদা, যোগ দেন তেহট্টের প্রবীণ বিধায়ক গৌরীশঙ্কর দত্ত। এছাড়া বিজেপির পতাকা তুলে নেন হাওড়া পুরসভার ৪৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তথা মেয়র পারিষদ সদস্যা নাসরিন খাতুন, দক্ষিণ ২৪ পরগণার জেলা পরিষদ সদস্য প্রবীর দাস, হাওড়া পুরসভের প্রাক্তন পুরপিতা শ্যামল রায় প্রমুখ।

  • 10 Mar 2021 05:13 PM (IST)

    কর্মিসভায় গিয়ে আর ফেরেননি, উদ্ধার তৃণমূল কর্মীর দেহ

    হুগলি: ভোট আবহে (West Bengal Assembly Election 2021) রাস্তার ধার থেকে উদ্ধার তৃণমূল কর্মীর দেহ। খুনের অভিযোগ ঘিরে চাঞ্চল্য হুগলির (Hooghly) মগড়ায়। মৃতের নাম শেখ মাসুদ (২৫)। স্থানীয় ও পুলিশ সূত্রে খবর, মগরার চাকুলি গ্রামের বাসিন্দা শেখ মাসুদ মঙ্গলবার বিকালে বাড়ি থেকে বের হন। মগরা থানার পিছনে একটি লজে দলের কর্মিসভায় যোগ দিতে যাবেন বলে পরিবারকে জানিয়েছিলেন। কিন্তু রাতে আর বাড়ি ফেরেননি তিনি।

    বিস্তারিত পড়ুন: কর্মিসভায় গিয়ে আর ফেরেননি, উদ্ধার তৃণমূল কর্মীর দেহ

  • 10 Mar 2021 04:51 PM (IST)

    আগামী ১৫ ও ১৯ মার্চ বঙ্গ সফরে শাহ, রাজ্যের বিরুদ্ধে রাজনৈতিক হিংসার প্রচারে জোর

    একুশের ভোটে (West Bengal Assembly Election 2021) বাংলাকে পাখির চোখ করেছে বিজেপি (BJP)। পরপর সভা ও কর্মসূচি রয়েছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের। এই প্রেক্ষিতে ফের রাজ্যে আসছেন অমিত শাহ (Amit Shah)। সূত্রের খবর, আগামী ১৫ ও ১৯ মার্চ বঙ্গ সফর করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। জানা গিয়েছে, এই দু'বারের সফরে দুটো জনসভা করবেন তিনি। বাংলায় সন্ত্রাস ও আইন-শৃঙ্খলা পরিস্থিতির বিষয় নিয়ে রাজ্য সরকারকে নিশানা করতে পারেন অমিত শাহ।

    বিস্তারিত পড়ুন: আগামী ১৫ ও ১৯ মার্চ বঙ্গ সফরে শাহ, রাজ্যের বিরুদ্ধে রাজনৈতিক হিংসার প্রচারে জোর

  • 10 Mar 2021 04:11 PM (IST)

    ক্ষমতাসীন দলের পক্ষপাতিত্ব নয়, মুখ্যসচিবকে সমঝে দিলেন বিবেক দুবেরা

    নির্বাচনের (West Bengal Assembly Election 2021) আগে প্রশাসনের যাবতীয় প্রস্তুতি নিয়ে আলোচনা করতে বুধবার নবান্নে মুখ্যসচিবের (Chief Secretary) সঙ্গে বৈঠক করলেন কমিশনের (Election Commission) তরফে নিয়োজিত উচ্চপদস্থ কর্তারা। আলাপন বন্দ্যোপাধ্যায়ের (Alapan Bandyopadhyay) সঙ্গে এই বৈঠকে হাজির ছিলেন কমিশনের পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে (Vivek Dubey) ও বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক। পাশাপাশি কমিশনের দুই লিয়াজোঁ অফিসারও আজকের বৈঠকে উপস্থিত ছিলেন বলে জানা যায়। ১ ঘণ্টা ২০ মিনিটের এই বৈঠকে রাজ্যকে কার্যত সমঝে দেওয়া হয় যে অন্যান্য নির্বাচনের চোখে যেন একুশের বিধানসভাকে না দেখা হয়।

    বিস্তারিত পড়ুন: ক্ষমতাসীন দলের পক্ষপাতিত্ব নয়, মুখ্যসচিবকে সমঝে দিলেন বিবেক দুবেরা

  • 10 Mar 2021 03:59 PM (IST)

    ভোট আবহেই শিলিগুড়়িতে ধাক্কা সিপিএমের!

    শিলিগুড়ি: ভোট আবহেই (West Bengal Assembly Election 2021) জেলা সম্পাদকমন্ডলী ও শিলিগুড়ি (Siliguri) পৌরনিগমের প্রশাসনিক বোর্ড থেকে পদত্যাগ করলেন সিপিএম (CPIM) নেতা শঙ্কর ঘোষ  ভোটের আগে শঙ্করবাবুর আচমকা পদত্যাগ নিয়ে শিলিগুড়িতে বামেদের অন্দরমহলে হইচই শুরু হয়েছে।

    আরও পড়ুন: ভোট আবহেই শিলিগুড়়িতে ধাক্কা সিপিএমের!

  • 10 Mar 2021 03:37 PM (IST)

    দিলীপ ঘোষের কেন্দ্র খড়গপুর সদরে বিজেপি প্রার্থী হিরণ

    গত বিধানসভা নির্বাচনে (West Bengal Assembly Election) এই কেন্দ্র থেকে প্রার্থী হয়েছিলেন দিলীপ ঘোষ। জনপ্রিয় কংগ্রেস নেতা জ্ঞানসিং সোনপালকে হারিয়ে জয়ী হয়েছিলেন তিনি। এবার বিজেপি প্রার্থীর (BJP Candidate) নাম নিয়ে জল্পনা বাড়ছিল। বুধবার সেই কেন্দ্রে প্রার্থী হিসেবে হিরণের নাম ঘোষণা করল বিজেপি। এ দিন আরও একটি কেন্দ্রে প্রার্থীর নাম ঘোষণা করেছে বিজেপি। বড়জোড়া কেন্দ্রে প্রার্থী সুপ্রীতি চট্টাপাধ্যায়। উপ নির্বাচনে বিজেপির হাত ছাড়া হয়ে যায় খড়গপুর সদর। তাই এবার সেই কেন্দ্র ফের উদ্ধার করা তাগিদ রয়েছে দিলীপ ঘোষদের।

    BJP announces Actor Hiran's name for Kharagpur Sadar constituency

    খড়গপুর সদর কেন্দ্রে প্রার্থী হিরণ

  • 10 Mar 2021 03:33 PM (IST)

    ‘বিধায়কের মারধরের ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন দলেরই প্রধান’

    হাওড়া: তৃণমূল বিধায়কের মারধরের ভয়ে গ্রাম পঞ্চায়েত কার্যালয়ে ঢুকতে পারছেন না তৃণমূলেরই (TMC) প্রধান। হাওড়ার (Howrah) উলুবেড়িয়ার কাছে পাঁচলা গ্রাম পঞ্চায়েতে ভোট আবহেই (West Bengal Assembly Election 2021) বেআব্রু হল তৃণমূলের গোষ্ঠীকোন্দল।

    বিস্তারিত পড়ুন: ‘বিধায়কের মারধরের ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন দলেরই প্রধান’, ভোট আবহে বেআব্রু তৃণমূলের সংগঠন

  • 10 Mar 2021 02:10 PM (IST)

    ‘নন্দীগ্রামের মাটিতে দাঁড়িয়ে ভুল মন্ত্র পাঠ করেছেন মমতা’

    একুশের (West Bengal Assembly Election 2021) মহারণের স্লগ ওভারে একের পর এক মাস্টারস্ট্রোক দিচ্ছেন যুযুধান প্রতিদ্বন্দ্বী মমতা (Mamata Banerjee) বনাম শুভেন্দু (Suvendu Adhikari)। বুধবার শিবমন্দিরে পুজো দিলেন মমতা, এরপর মনোনয়ন জমা দেবেন তিনি। অন্যদিকে, নন্দীগ্রামেই (Nandigram) দলীয় কর্যালয়ের উদ্বোধন করবেন শুভেন্দু অধিকারী, তারপর সেখানেই যজ্ঞ করবেন তিনি। তবে তারও আগে সভামঞ্চ থেকে শুভেন্দু সুর চড়ান, “দড়ি ধরে মারো টান, রানি হবে খান খান।”

    বিস্তারিত পড়ুন: ‘নন্দীগ্রামের মাটিতে দাঁড়িয়ে ভুল মন্ত্র পাঠ করেছেন মমতা’, চোখে আঙুল দিয়ে দেখালেন শুভেন্দু

  • 10 Mar 2021 01:51 PM (IST)

    নন্দীগ্রামে মনোনয়ন পেশ করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়

    শিব মন্দিরে পুজো দিয়েই নন্দীগ্রামে মনোনয়ন পেশ করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। হলদিয়ার মহকুমা শাসকের দফতরে গিয়ে মনোনয়ন পেশ করলেন তিনি। কার্যত এক ঐতিহাসিক মুহূর্ত। নজিরবিহীনভাবে এবারই প্রথমবার নন্দীগ্রাম থেকে লড়ছেন তিনি।

  • 10 Mar 2021 12:55 PM (IST)

    নন্দীগ্রামে আজ মনোনয়ন মমতার!

    ভোটযুদ্ধে শিব-স্মরণ! শিবরাত্রিকে সামনে রেখেই রাজনীতির (West Bengal Assembly Election 2021) অঙ্ক নন্দীগ্রামে (Nandigram)। বুধবার দুপুরে সেখানেই শিবমন্দিরে পুজো দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর হলদিয়ায় মিছিল সেরে মনোনয়ন জমা দিতে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কলকাতায় ফিরে কাল তৃণমূলের ইস্তেহার প্রকাশ। শিবরাত্রির দিনেই। পিছিয়ে নেই হেভিওয়েট প্রতিদ্বন্দ্বীও। আজ বিজেপির পার্টি অফিস উদ্বোধন নন্দীগ্রামে। সেখানেই যজ্ঞ করবেন শুভেন্দু অধিকারীও (Suvendu Adhikari)।

    আরও পড়ুন: শিবের মাথায় জল ঢেলেই নন্দীগ্রামে আজ মনোনয়ন মমতার! দেখে নিন নেত্রীর ভোট-সরণি

  • 10 Mar 2021 08:48 AM (IST)

    মমতার বিরুদ্ধে নন্দীগ্রামে কোন সিপিএম প্রার্থী?

    কলকাতা: একুশের লড়াইয়ের এপিসেন্টার এখন নন্দীগ্রাম। মমতা বন্দ্যোপাধ্যায় ও শুভেন্দু অধিকারীর দ্বৈরথের মাঝে লড়বার মতো ওজনদার তেমন কোনও প্রার্থীই খুঁজে পেলেন না আব্বাস সিদ্দিকি। ফলে নন্দীগ্রামে প্রার্থী দিচ্ছে না আইএসএফ। নজিরবিহীনভাবে নন্দীগ্রামে লড়ছে এবার সিপিএম। এবার দেখার, কোন ওজরদার নেতার ওপর ভরসা রাখে সিপিএম নেতৃত্ব।

    বিস্তারিত পড়ুন: ‘ব্যাটলফিল্ড’ নন্দীগ্রামে মমতা-শুভেন্দুর দ্বৈরথে মুখে সিপিএমের কোন ওজনদার নেতা? আজই মিলবে ইঙ্গিত

Published On - Mar 11,2021 12:30 AM

Follow Us: