লোকসভা নির্বাচনের স্মৃতি উসকাচ্ছে জগদ্দল-কাঁচরাপাড়া-টিটাগড়! ভোটের ঠিক আগেই বলি ১, বেপরোয়া বোমাবাজি

ভোটের  (West Bengal Assembly Election 2021) আগে ফের উত্তপ্ত জগদ্দল (Jagatdal), কাঁচড়াপাড়া (Kanchrapara), টিটাগড় (Titagarh), বারাকপুর (Barrackpur) সন্নিহিত এলাকা।

লোকসভা নির্বাচনের স্মৃতি উসকাচ্ছে জগদ্দল-কাঁচরাপাড়া-টিটাগড়! ভোটের ঠিক আগেই বলি ১, বেপরোয়া বোমাবাজি
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Apr 21, 2021 | 8:48 AM

উত্তর ২৪ পরগনা: ভোটের  (West Bengal Assembly Election 2021) ভোটের  (West Bengal Assembly Election 2021) আগে ফের উত্তপ্ত জগদ্দল (Jagatdal), কাঁচড়াপাড়া (Kanchrapara), টিটাগড় (Titagarh), বারাকপুর (Barrackpur) সন্নিহিত এলাকা। বিক্ষিপ্ত ঘটনায় ব্যাপক বোমাবাজি। ইতিমধ্যেই বলি ১।

টিটাগড়

এবার টিটাগড়ে বোমা ফেটে মৃত্যু হল এক জনের। আহত আরও এক জন। মৃতের নাম রাজকুমার যাদব (২৭)। তিনি পেশায় গাড়িচালক ছিলেন। মঙ্গলবার রাতে টিটাগড়ের জে সি রোড এলাকায় একটি বাড়িতে ঘটনাটি ঘটে। বিস্ফোরণে উড়ে যায় বাড়ির ছাদ। ধ্বংসস্তূপের নীচেই চাপা পড়ে ছিলেন দুই যুবক। স্থানীয়রা তাঁদের উদ্ধার করেন। এক জনের শরীর ক্ষতবিক্ষত হয়ে যায়। হাসপাতালে যাওয়ার আগেই মৃত্যু হয় তাঁর। বোমার আহত অপরজনের অবস্থাও আশঙ্কাজনক। তাঁকে কলকাতায় স্থানান্তরিত করা হয়েছে। প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান, বোমা বাঁধতে গিয়েই দুর্ঘটনাটি ঘটেছে। এলাকায় চাপা উত্তেজনা রয়েছে।

বারাকপুর-জগদ্দল

এদিকে, মঙ্গলবার মধ্যরাতে বারাকপুরের সাংসদ অর্জুন সিংয়ের জগদ্দলের বাড়ির সামনে বোমাবাজি হয় বলে অভিযোগ। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। রাতের বাড়ির দরজায় কড়া নাড়িয়ে স্থানীয় বাসিন্দাদেরই জিজ্ঞাসাবাদ করতে থাকে পুলিশ। আর তারই প্রতিবাদ করায় অর্জন সিংয়ের সঙ্গে পুলিশের বচসা।

West Bengal elections 2021

নিজস্ব চিত্র

সাংসদ পুলিশকে প্রশ্ন করেন, কেন তাঁরা বোমাবাজির ঘটনায় স্থানীয়দের জিজ্ঞাসাবাদ করছেন, রাতে তাঁদের বাড়িতে ঢুকে তল্লাশি করছেন? বোমাবাজিতে আসল অভিযুক্তদের খুঁজে বার করার দাবি তোলেন তিনি। তা নিয়ে তদন্তকারীদের সঙ্গে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন অর্জুন সিং। পরে পুলিশ ঘটনাস্থল থেকে চলে যায়।

কাঁচরাপাড়া

একের পর এক ঘটনা ঘটে ওই সন্নিহিত এলাকায়। কাঁচরাপাড়া ১০ নম্বর ওয়ার্ডের মনসাপাড়া সংলগ্ন এলাকায় দুষ্কৃতীরা বোমাবাজি করে বলে অভিযোগ। কী কারণে বোমাবাজি, তার কোনও উত্তর নেই। ভোটের আগে এলাকায় সন্ত্রাস তৈরি করতেই এই ঘটনা বলে মনে করছেন স্থানীয়রা। তদন্ত শুরু করেছে বীজপুর থানার পুলিশ। খবর পেয়ে ঘটনাস্থলে যান কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরাও। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে এলাকায় নামানো হয়েছে র‍্যাফ।

West Bengal elections 2021

নিজস্ব চিত্র

জগদ্দল

জগদ্দল বিধানসভা মামুদপুর গ্রাম পঞ্চায়েতের ৭ নম্বর বুথে এক বিজেপি কর্মীর বাড়িতে মধ্যরাতে বোমা ছোড়া হয় বলে অভিযোগ। সরোজ পাল নামে ওই বিজেপি কর্মীর অভিযোগ, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা মানুষকে ভয় দেখানোর জন্য, যাতে মানুষ ভোট দিতে না যায় সেই কারণেই এই কাণ্ড ঘটিয়েছে। অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

আরও পড়ুন: ঘাড় থেকে ছিন্ন করে দেওয়া হয়েছে গলা! কংগ্রেস কর্মীর মৃত্যুর ২৪ ঘণ্টার মধ্যেই অধীর গড়ে একই জায়গায় খুন তৃণমূল কর্মী

ভোটের এক দিন আগেই বোমাবাজিতে তপ্ত উত্তর ২৪ পরগনার এই জোন। ২০১৯ লোকসভা নির্বাচনের আগে ও পরে উত্তপ্ত হয়ে উঠেছিল এলাকাগুলি। এবারের নির্বাচনে তারই প্রতিচ্ছবি ভেসে উঠবে না তো! আতঙ্কে এলাকার মানুষ। ইতিমধ্যেই বেশ কয়েকবার রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠেছে ভাটপাড়া। তার রেশ পড়ে পার্শ্ববর্তী এলাকাগুলিতেও। এভাবে পুরসভার অদূরেই অস্ত্র কারখানার হদিশ মেলায় স্তম্ভিত এলাকাবাসী। কীভাবে নাকের ডগায় চলছিল এই কাজ? প্রশ্ন উঠছে।