অনির্বাণের সওয়ালের জের? অনুব্রতকে আয়কর দফতরের নোটিস, ৭দিনের মধ্যে দিতে হবে জবাব

কার্যত, অনির্বাণের নির্ঘোষের অনতিপরেই আয়কর দফতরের এই নোটিস প্রদানের পেছনে 'গোপন আঁতাত' দেখছে তৃণমূলের  একাংশ। যদিও, এ বিষয়ে অনুব্রত মণ্ডলের সঙ্গে যোগাযোগ করা হলেও কোনও উত্তর পাওয়া যায়নি। স্থানীয় বিজেপি নেতৃত্বের সঙ্গে এ বিষয়ে যোগাযোগ করা হলেও কোনও প্রতিক্রিয়া মেলেনি।

অনির্বাণের সওয়ালের জের? অনুব্রতকে আয়কর দফতরের নোটিস, ৭দিনের মধ্যে দিতে হবে জবাব
ফের ভবিষ্যদ্বাণী অনুব্রতের, ফাইল ছবি
Follow Us:
| Updated on: Apr 23, 2021 | 8:31 PM

বীরভূম: ভোটআবহেই অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবি করে বিভিন্ন সময়ে রাজনৈতিক নেতাদের শো-কজ করেছে কমিশন। এমনকী, নির্বাচনের জেরে রোজ়ভ্যালি কাণ্ড থেকে শুরু করে কয়লাপাচারকাণ্ড, সিবিআইয়ের নজর পড়েছে সর্বত্র। নোটিস পেয়েছেন একাধিক নেতৃত্ব। এ বার, বীরভূমে তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mondal) ও তাঁর চার আত্মীয়ের সম্পত্তির পূর্ণাঙ্গ তালিকা ও হিসেব নিকেশ চেয়ে নোটিস পাঠাল আয়কর দফতর (Income Tax Department)। পুরুলিয়া, বাঁকুড়া, আসানসোলে কেষ্ট মণ্ডল ও তাঁর পরিজনদের নামে একাধিক ‘বেআইনি’ সম্পত্তি আছে বলে দাবি আয়কর দফতরের। নোটিসে সাফ বলা হয়েছে, এক সপ্তাহের মধ্যে সমস্ত হিসেব জমা দিতে হবে। নয়ত পরবর্তীতে পদক্ষেপ করতে পারে আয়কর দফতর।

বীরভূমে নির্বাচন শেষ দফায়। তার আগে, অনুব্রতকে এরকম নোটিস দেওয়ায় ইতিমধ্যেই শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। প্রসঙ্গত, ষষ্ঠ দফা নির্বাচনের আগের দিন, বোলপুরে, ব্যালট পেপারে ভোটগ্রহণকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা ছড়ায়। বিজেপির (BJP) অভিযোগ, শিক্ষকদের ব্যালট পেপারে ভোটগ্রহণ হচ্ছে। শুরু হয় চরম বিশৃঙ্খলা। বেশ কিছুক্ষণ ভোটগ্রহণ বন্ধও রাখা হয়। খবর পেয়ে তড়িঘড়ি ভোটগ্রহণ কেন্দ্রে গিয়ে পৌঁছন বোলপুরের বিজেপি (BJP) প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্য়ায়।

সংবাদমাধ্য়মের একটি ভিডিয়ো ভাইরাল হয়, যেখানে দেখা যায়, প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায় বলছেন, “ওদের মারধর করে তাড়াও।” এই ভাইরাল ভিডিয়োকে কেন্দ্র পাল্টা অভিযোগ তৃণমূলের (TMC)। বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল সাংবাদিক বৈঠক করে জানান, তৃণমূল কর্মীদের মারধর করার বিরুদ্ধে মারধরের অভিযোগে বিজেপি (BJP) প্রার্থীর নামে এফআইআর করা হবে। এরই পাল্টা উত্তরে অনির্বাণ বলেন, ”আই চ্যালেঞ্জ ইউ মিস্টার মণ্ডল। আপনি আমায় ফোটোগ্রাফিক ফুটেজ দেখান।” এরপরেই, ‘কেষ্ট-গড়ে’ বসে সুর চড়িয়ে অনির্বাণ আরও বলেন, ”অনুব্রতবাবুকে বলছি, আপনার নিরাপত্তারক্ষীরা এত টাকা পায় কোথায়? কে দেয়? কার দৌলতে আপনার নিরাপত্তারক্ষী চিন্ময় ভট্টাচার্যদের দুই-তিনটে করে বাড়ি রয়েছে, ওষুধের দোকান রয়েছে। এত জমি রয়েছে! ২মে-এর পর সিট (SIT) গঠন হবে। এই সবকিছু তদন্ত করে দেখা হবে।”

কার্যত, অনির্বাণের (Anirban Ganguly) নির্ঘোষের অনতিপরেই আয়কর দফতরের এই নোটিস প্রদানের পেছনে ‘গোপন আঁতাত’ দেখছে তৃণমূলের  একাংশ। শুক্রবার সাংবাদিক বৈঠকে, অনুব্রতকে এ বিষয়ে প্রশ্ন করা হলে রীতিমতো মেজাজ হারান তৃণমূল নেতা। সাংবাদিকদের প্রশ্নের জবাবে রেগে গিয়ে কেষ্ট বলেন, “আমি যখন বলেছি জানিনা, তখন আমাকে বারবার প্রশ্ন করা হচ্ছে কেন!” স্থানীয় বিজেপি নেতৃত্বের সঙ্গে এ বিষয়ে যোগাযোগ করা হলেও কোনও প্রতিক্রিয়া মেলেনি।

প্রসঙ্গত, বীরভূমের একচ্ছত্র নায়ক অনুব্রতর সঙ্গে বিশ্বভারতীর (Visva Bharati University) উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী এবং বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের প্রথম থেকেই ‘আদায় কাঁচকলায়’। বিভিন্ন সময়ে বিশ্বভারতীকে কেন্দ্র করে উপাচার্য ও বিজেপি প্রার্থীকে তোপ দেগেছেন কেষ্ট। সম্প্রতি, বসন্ত উৎসবকে কেন্দ্র গোটা বোলপুর জুড়ে বিশ্বভারতীর উপাচার্য ও বিজেপি প্রার্থী অনির্বাণের ‘গোপন আঁতাত’ রয়েছে এমন পোস্টারও দেওয়া হয়েছিল। যার জেরে রীতিমতো সরব হয়েছিল বিজেপি।

আরও পড়ুন: ‘ভারতী ঘোষ ভীষণ রঙিন চরিত্র, মনিরুল একটা ক্রিমিনাল’, বিস্ফোরক হুমায়ুন কবীর