বাংলায় এবার বড় খেলা হবে: রাজনাথ সিং

"খেলা হবে, দিদি বড় খেলা হবে। বাংলায় উন্নতির খেলা হবে, শান্তির খেলা হবে,'' বালুরঘাট থেকে হুঁশিয়ারি রাজনাথ সিংয়ের

বাংলায় এবার বড় খেলা হবে: রাজনাথ সিং
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Feb 26, 2021 | 7:29 PM

বালুরঘাট: ভোটের নির্ঘণ্ট প্রকাশের দিনই উত্তরবঙ্গে সভা করলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh)। শুক্রবার বালুরঘাটের সেই সভা থেকে তৃণমূলের ‘খেলা হবে’ স্লোগানের অনুরণন শোনা গেল রাজনাথের গলাতেও। তাঁর হঙ্কার, “বাংলায় এবার বড় খেলা হবে।”

পরিবর্তন যাত্রার সুচনার পর বালুরঘাটের দিশারী ময়দানের জনসভা থেকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)-কে নিশানা করেন রাজনাথ সিং। তাঁর হঁশিয়ারি, “খেলা হবে, দিদি বড় খেলা হবে। বাংলায় উন্নতির খেলা হবে, শান্তির খেলা হবে।”

এদিন বাংলা-সহ রাজ্যে নির্বাচনের দিন ঘোষণার ঠিক আগেই বাংলায় জনসভা করলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। তিনি ছাড়াও এই জনসভায় ছিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, রাজ্য সম্পাদক সায়ন্তন বসু, কেন্দ্রীয় নারী ও শিশু কল্যাণ প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী বালুরঘাট সাংসদ সুকান্ত মজুমদার, বিজেপির দক্ষিণ দিনাজপুর জেলা সভাপতি বিনয় বর্মণ-সহ জেলা নেতৃত্ব।

সভা থেকে বাঙালি আবেগকে ছুঁতে বাংলার একের পর এক মনীষীর নাম উল্লেখ থেকে তেভাগা আন্দোলনের ইতিহাসের কথা উঠে আসে রাজনাথের ভাষণে। এমনকী বালুরঘাটের নাট্য আন্দোলনের কথাও প্রতিরক্ষা মন্ত্রীর বক্তব্যে উঠে এসেছে। বালুরঘাটের বিখ্যাত নাট্যকার স্বর্গীয় মন্মথ রায়ের নাম উল্লেখ করেন তিনি। বালুরঘাটবাসীকে উন্নয়নের বিষয়ে বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে রাজনাথ বলেন, বাংলায় বিজেপি সরকার গড়ে প্রত্যেক নাগরিকের উন্নতির জন্য সচেষ্ট হবে। জাতি-বর্ণ ভেদাভেদ করে উন্নয়ন হবে না। এ প্রসঙ্গে মোদী সরকারের কিষাণ নিধি প্রকল্প-সহ বিভিন্ন প্রকল্পের সুবিধার কথা তুলে ধরেন তিনি।

আরও পড়ুন: আইএসএফ’কে ৩০ আসন ছাড়ল বামেরা, কংগ্রেসের সঙ্গে জট অব্যাহত, জানালেন আব্বাস সিদ্দিকি

একুশের ভোটে বাংলাকে পাখির চোখ করে ধারাবাহিকভাবে কেন্দ্রীয় নেতা-মন্ত্রীরা বঙ্গ সফরে আসছেন। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার থেকে রাজনাথ সিংয়ের সভার পরে আগামী মাসে ফের বাংলা সফরে আসছেন অমিত শাহ। চলতি মাসের আঠারো তারিখেই সভা করে গিয়েছেন তিনি। তবে মার্চের ২ তারিখ উত্তর কলকাতার টালা থেকে চৌরঙ্গী পর্ষন্ত জনসভা, তার পরের দিন রাসবিহারী থেকে রবীন্দ্র সদন পর্যন্ত মিছিল করতে পারেন অমিত শাহ। ‘পরিবর্তন’ ও ‘উন্নয়ন’-এর ডাক দিয়ে ‘সোনার বাংলা’ গড়ে দেওয়ার জন্য দল যে তৎপর, সেই বার্তা দিচ্ছেন শাহ-নাড্ডা-রাজনাথরা। এবার সেখানে রাজনাথ সিংয়ের মুখেও শোনা গেল ‘খেলা হবে’ স্লোগান।