‘সম্পর্ক যাদের ভেঙে গুঁড়িয়ে দিয়ে গেছে…’, অপরাজিতার খোলা চিঠিতে শুধুই যন্ত্রণা

Aparajita Adhya: অপরাজিতা আঢ্যর লেখার হাত বেজায় ভাল। বহুদিন পর তার প্রমাণ দিলেন তিনি। সোশ্যাল মিডিয়ায় নিজের তরুণী লুকে একটি ছবি শেয়ার করে কয়েককলি লিখে ফেললেন। যার পরতে-পরতে শুধুই যন্ত্রণা। 

'সম্পর্ক যাদের ভেঙে গুঁড়িয়ে দিয়ে গেছে...', অপরাজিতার খোলা চিঠিতে শুধুই যন্ত্রণা
Follow Us:
| Updated on: Jul 08, 2024 | 1:39 PM

তিনি অপরাজিতা আঢ্য। যাঁর অভিনয় পরতে-পরতে দর্শকদের নজর কাড়ে।  যেমন চরিত্রই হোক না কেন, তা আপন করে নিতে খুব একটা সময় নেন না অভিনেত্রী। তাঁর অভিনয় নিয়ে যতটাই প্রশংসা করা যাক না কেন কম, তবে জানেন কি, তাঁর আরও একটি গুন রয়েছে! না, অবাক হওয়ার কিছু নেই, যাঁরা তাঁকে চেনে তাঁরা জানেন, অপরাজিতা আঢ্যর লেখার হাত বেজায় ভাল। বহুদিন পর তার প্রমাণ দিলেন তিনি। সোশ্যাল মিডিয়ায় নিজের তরুণী লুকে একটি ছবি শেয়ার করে কয়েককলি লিখে ফেললেন। যার পরতে-পরতে শুধুই যন্ত্রণা।

কী লিখলেন অপরাজিত? 

“আমি বিশ্বাস করি যারা প্রবল ভাবে ঠকে, তারা কোনোদিন কাউকে ঠকাতে পারেনা। বড়জোর বিশ্বাস করা ছেড়ে দেয়…
আমি বিশ্বাস করি যারা ধ্বংস হয়, তারা কোনোদিন কাউকে নিঃস্ব করতে পারেনা। বড়জোর হারিয়ে দিতে শিখে যায়, জীবন শিখিয়ে দেয় কিন্তু ধ্বংস করতে পারেনা…আমি বিশ্বাস করি যারা চরম ভাবে অপেক্ষা করতে জানে, তারা কখনো কাউকে উপেক্ষা করতে পারেনা। বড়জোর তারা সবকিছু সম্পর্কে উদাসীন হতে শিখে যায়, তাদের উপর আর কোনোকিছুই কোনো প্রভাব ফেলতে পারেনা… যাদের কথা বলার কেউ থাকেনা, তারাই অন্যের কথা মন দিয়ে শোনে… সম্পর্ক যাদের ভেঙে গুঁড়িয়ে দিয়ে গেছে, তারা কোনওদিন কোনো সম্পর্ক ভাঙতে পারেনা। বরঞ্চ কোনো সম্পর্কে তারা আর জড়ায় না…  যারা ভীষণ ভাবে নিজের ভালোবাসার মানুষের কাছে অবহেলা পায়, তারা অন্য কাউকে অবহেলা করেনা কক্ষনো। বরং বলা ভালো, খুব সুন্দর ভাবে সবকিছু এড়িয়ে যেতে শিখে যায় তারা…  যাদের নিজস্ব গন্ধ কমে এসেছে, তারাই প্রতিটা মানুষের বুকের খুব কাছাকাছি গন্ধটাকে চিনতে পারে… ব্যথা গিলতে গিলতে যাদের গোটা শরীরটা অবশ হয়ে এসেছে, তারাই একমাত্র অন্যের ব্যথা খুব ভালোভাবে অনুভব করতে পারে…”।

পোস্টটি পড়া মাত্রই সকলেই প্রশংসায় পঞ্চমুখ। কেউ কেউ আবার তাঁর লেখার সঙ্গে সহমত প্রকাশও করলেন।