রোম্যান্টিক নয়,এবার যুদ্ধের ছবিতে সুরকার এ আর রহমান

‘দিল বেচারা’-র পর আবার এ আর রহমান-ম্যাজিকে বুঁদ হবে গোটা দেশ। এবার একটি যুদ্ধের ছবিতে সুর দিচ্ছেন অস্কার-জয়ী মায়েস্ত্রো।

রোম্যান্টিক নয়,এবার যুদ্ধের ছবিতে সুরকার এ আর রহমান
এ আর রহমান
Follow Us:
| Updated on: Feb 04, 2021 | 3:01 PM

দিল বেচারা’র পর আবার এ আর রহমানম্যাজিকে বুঁদ হবে গোটা দেশ। এবার একটি যুদ্ধের ছবিতে সুর দিচ্ছেন অস্কারজয়ী মায়েস্ত্রো।

আরএসভিপি এবং রায় কাপুর ফিল্মস গাঁটছড়া বেঁধে একটি যুদ্ধের ছবি বানাচ্ছে। ছবির নাম ‘পিপ্পা’। এই ছবিতেই সুর দিচ্ছেন এবার এ আর রহমান। ছবিতে অভিনয় করছেন ইশান খট্টর, ম্রুনাল ঠাকুর এবং আরও অনেকে। পরিচালনায় রাজা কৃষ্ণ মেনন।

ব্রিগেডিয়র বলরাম সিং মেহেতার লেখা বই ‘দ্য বার্নিং চাফিস’ থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি হচ্ছে ‘পিপ্পা’। ১৯৭১ সালে ইন্দোপাকিস্তানের যুদ্ধকে ঘিরে এগিয়েছে ছবির গল্প। এই যুদ্ধই বাংলাদেশের মুক্তি যুদ্ধকে আরও জোরাল করেছিল। ব্রিগেডিয়র বলরাম সিং মেহেতা নিজে ছিলেন একজন মুক্তি যোদ্ধা। এই বলরাম সিং মেহেতার চরিত্রে অভিনয় করছেন ইশান খট্টর।

View this post on Instagram

A post shared by Ishaan (@ishaankhatter)

পিপ্পা’ নামটি অদ্ভুদ। রাশিয়ান যুদ্ধ ট্যাঙ্কগুলো পিটি৭৬ নামে পরিচিত ছিল। চলতি কথায় ওই যুদ্ধ ট্যাঙ্কগুলোকে ডাকা হত ‘পিপ্পা’ নামে। ওই নাম থেকেই ছবির নামকরণ।

আরএসভিপি এবং রায় কাপুর ফিল্মসের সঙ্গে এ আর রহমান জুটি নতুন নয়। এই ট্রায়ো জুটি অনেক হিট ছবির গান আমাদের উপহার দিয়েছে। ‘স্বদেশ’, ‘যোধা আকবর’, ‘রঙ দে বাসন্তী’ এদের মধ্যে উল্লেখযোগ্য। স্বাভাবিকভাবেই ফের জুটি বাঁধতে পেরে তিনজনই খুব খুশি। রনি স্ক্রুওয়ালা জানিয়েছেন দেশাত্মকবোধক গানে এ আর রহমানের কোনও তুলনা হয় না। ‘পিপ্পা’ টিমে ওঁর মত মায়েস্ত্রোকে পেয়ে তাঁরা খুব খুশি। এই ধরণের ছবিতে সুর করতে পেরে এ আর রহমানও খুব খুশি।

আরও পড়ুন :১৩ বছর পর আবার জুটি বাঁধছেন জন আব্রাহাম এবং অভিষেক বচ্চন

এই বছরের শেষে ছবিটি রিলিজ করার প্ল্যান করছে প্রযোজনা সংস্থা।