অন্য দেশের প্রতিযোগীর ছবি পোস্ট করে মীরাবাঈকে শুভেচ্ছা টিস্কার, আলিয়ার পোস্টে খুনে অভিযুক্ত সুশীল

আপাতত আলিয়া ও টিস্কা, দুজনকেই পোস্ট করার আগে ফ্যাক্টচেক করার পরামর্শ দিয়েছেন নেটিজেন, কিন্তু নিন্দা থামছেই না।

অন্য দেশের প্রতিযোগীর ছবি পোস্ট করে মীরাবাঈকে শুভেচ্ছা টিস্কার, আলিয়ার পোস্টে খুনে অভিযুক্ত সুশীল
আলিয়া- টিস্কা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 25, 2021 | 2:13 PM

অলিম্পিকে দেশের ঝুলিতে প্রথম মেডেল নিয়ে এসেছেন মীরাবাঈ চানু। প্রধানমন্ত্রী থেকে নেটিজেন– সোশ্যাল মিডিয়া ভেসেছে শুভেচ্ছা বার্তা। কিন্তু শুভেচ্ছা জানাতে গিয়েই চরম কটাক্ষের মুখে পড়লেন অভিনেত্রী টিস্কা চোপড়া।

মীরাবাঈকে শুভেচ্ছা জানাতে গিয়ে তাঁর পরিবর্তে অভিনেত্রী পোস্ট করে ফেললেন ইন্দোনেশিয়ার প্রতিযোগী আইশা উইন্ডি ক্যান্টিকার ছবি। আইশাকেই মীরাবাঈ ভেবে ভুলবশত টুইট করে টিস্কা লেখেন, “তিমি আমাদের গর্ব, মীরাবাই চানু”। সেই ছবি ভাইরাল হতে বেশি সময় নেয়নি। টিস্কাকে পড়তে হয়েছে কটাক্ষের মুখে। উঠে এসেছে উত্তর পূর্ব ভারতের বারেবারে উপেক্ষিত হওয়ার অভিযোগও। পরে যদিও টিস্কা গোটা ঘটনায় ক্ষমা চেয়ে নেন, তবু থামেনি ট্রোলিং।

তবে টিস্কা শুধু একা নন, আলিয়া ভাটকেও পড়তে হয়েছে রোষের মুখে। আলিয়া শুভেচ্ছা জানিয়েছিলেন ২০২১ টোকিও অলিম্পিকে অংশ নেওয়া ভারতীয় প্রতিযোগীদের। কিন্তু যে ছবি তিনি পোস্ট করেছিলেন তা ২০১২-র। সেই ছবিতে আবার প্রথম সারিতে শোভা পাচ্ছেন কুস্তীগির সুশীল কুমার। সেই সুশীল যিনি বর্তমানে কুস্তিগির সাগর ধনকড় খুনের মামলায় অভিযুক্ত। নেটিজেনরা ট্রোল করতে ছাড়েননি আলিয়াকেও। প্রশ্ন উঠেছে, নিজের দেশকে শুভেচ্ছা জানাতে গিয়ে সেলিব্রিটিরাই যদি এরকম ‘ভুল’ করে থাকেন তবে বৃহত্তর মহলে তা কি ভুল বার্তা ছড়ায় না? আপাতত আলিয়া ও টিস্কা, দুজনকেই পোস্ট করার আগে ফ্যাক্টচেক করার পরামর্শ দিয়েছেন নেটিজেন, কিন্তু নিন্দা থামছেই না।

আরও পড়ুন-হেমন্তদাকে দেখতে যাব, বলেছিলেন উত্তমকাকু, কিন্তু ওঁর আর আসা হল কই: মৌসুমী চট্টোপাধ্যায়