জন্মদিনে ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’র মুক্তির দিন ঘোষণা করলেন সঞ্জয়

আদ্যন্ত সিনেমার মানুষ সঞ্জয়। জন্মদিনটাও সিনেমার মধ্যেই কাটাতে চান। গতকালই ঘোষণা করেছিলেন, জন্মদিনে একটা সারপ্রাইজ দেবেন দর্শককে। আজ মুক্তি পাবে ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’-এর টিজার।

  • TV9 Bangla
  • Published On - 12:36 PM, 24 Feb 2021
জন্মদিনে ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’র মুক্তির দিন ঘোষণা করলেন সঞ্জয়
‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’র পোস্টারে আলিয়া ভাট। ছবি: ইনস্টাগ্রামের সৌজন্যে।

কপালে লাল টিপ। লম্বা বিনুনি। ঘাগরার ওড়না মাথায় দেওয়া। চেয়ারের উপর পা তুলে বসে রয়েছেন তিনি। অর্থাৎ ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’। অর্থাৎ আলিয়া ভাট (Alia Bhatt)। পরিচালক সঞ্জয় লীলা বনসালীর (Sanjay Leela Bhansali) ড্রিম প্রজেক্ট এই ছবি। আজ তাঁর জন্মদিনে ছবি মুক্তির দিন ঘোষিত হল। আগামী ৩০ জুলাই মুক্তি পাবে এই ছবি।

আদ্যন্ত সিনেমার মানুষ সঞ্জয়। জন্মদিনটাও সিনেমার মধ্যেই কাটাতে চান। গতকালই ঘোষণা করেছিলেন, জন্মদিনে একটা সারপ্রাইজ দেবেন দর্শককে। আজ মুক্তি পেল ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’-এর টিজার।

আরও পড়ুন, ‘লকডাউনে ওর সঙ্গে বন্ডিং ভাল হয়েছে’, কার কথা বলছেন সারা?

হুসেন জাইদির লেখা বই ‘মাফিয়া কুইনস অফ মুম্বই’ থেকে অনুপ্রাণিত হয়ে সঞ্জয় তৈরি করেছেন ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’। মূল চরিত্রে আলিয়া ভাট। নিঃসন্দেহে এই ছবি আলিয়ার কেরিয়ারে অন্য মাত্রা আনবে। ৬০-এর দশকের কামাথিপুরা যৌনপল্লীর প্রভাবশালী মালকিনের জীবনের উপর তৈরি হচ্ছে এই ছবি। সঞ্জয়ের পরিচালনায় এটি দশম ছবি। সে কারণেই নাকি অত্যন্ত স্পেশ্যাল।

 

View this post on Instagram

 

A post shared by Alia Bhatt ☀️ (@aliaabhatt)

শুধু আলিয়া নন। এই ছবিতে অজয় দেবহণ, ইমরান হাশমি, হুমা কুরেশির অভিনয়ও দেখবেন দর্শক। তিনজনকে ক্যামিও চরিত্রে কাস্ট করেছেন পরিচালক। লকডাউনে দীর্ঘদিন ছবির কাজ বন্ধ থাকার পরে ফের শুটিং শুরু করেছিলেন সঞ্জয়। কিন্তু চলতি বছরের শুরুর দিকে আইনি জটে পড়ে এই ছবি।

বাস্তবের গাঙ্গুবাঈ চার শিশুকে দত্তক নিয়েছিলেন। তাঁদেরই একজন বাবুজি রাওজি শাহ সঞ্জয়ের বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন। তাঁর অভিযোগ ছিল, হুসেনের লেখা বইয়ের কিছু অংশ মানহানিকর। একই সঙ্গে কিছু জায়গায় তাঁর পালিতা মায়ের ব্যক্তিগত পরিসর, স্বাধীনতা এবং আত্মসম্মানও লঙ্ঘন করা হয়েছে। শাহ জরুরি ভিত্তিতে ছবির শুটিং বন্ধ করার দাবি জানিয়েছিলেন। বই এবং সিনেমা থেকে ওই নির্দিষ্ট অংশ বাদ দেওয়া এবং বইটি পুনমুদ্রণ করারও দাবি জানিয়েছেন তিনি। তবে সেই জট কাটিয়ে এবার ছবি মুক্তির দিন ঘোষণা করে ফেললেন সঞ্জয় এবং তাঁর টিম।

আরও পড়ুন, প্রিয়াঙ্কা সম্পর্কে বিস্ফোরক তথ্য! শেয়ার করলেন তাঁর ম্যানেজার