Salman-Shahrukh: আমি জায়গা না ছাড়লে শাহরুখ এতবড় হিরো হতেন না: সলমন খান

Salman-Shahrukh: আমি জায়গা না ছাড়লে শাহরুখ এতবড় হিরো হতেন না: সলমন খান
সলমন খান ও শাহরুখ খান

সলমন বলেছেন তিনি জমি ছেড়েছিলেন বলেই মন্নতের মালিক হয়েছেন শাহরুখ।

TV9 Bangla Digital

| Edited By: Sneha Sengupta

Dec 27, 2021 | 8:44 PM

বলিউডের দুই খানের বন্ধুত্ব চর্চায়। সলমন ও শাহরুখ। ইন্ডাস্ট্রির ‘করণ অর্জুন’ তাঁরাই। ভাইজানের জন্মদিনে সামনে এল এক সাংঘাতিক সত্য। ভাইজানের একটি পুরনো সাক্ষাৎকার এল প্রকাশ্যে। সেই সাক্ষাৎকারে শাহরুখের প্রসঙ্গ টেনেছিলেন সলমন। বলেছিলেন, তাঁর কারণেই ভাগ্যের শিকে ছিঁড়েছে কিং খানের। তিনি নাকি কিং হতে পেরেছেন কেবল সলমনের ত্যাগের কারণেই।

শাহরুখ তখন বলিউডে নিজের পায়ের তলার মাটি শক্ত করতে ব্যস্ত। এমন সময় ‘বাজ়িগর’-এর অফার আসে তাঁর কাছে। তিনি ও কাজল। দুর্দান্ত ভিলেনের চরিত্রে শাহরুখ। সেই ছবি নাকি করার কথা ছিল সলমনের। তিনি অফার ফেরান বলেই ‘বাজ়িগর’-এ বাজিমাত করেন শাহরুখ। যদিও এই নিয়ে কোনও আক্ষেপ নেই ভাইজানের। সলমন এও জানিয়েছিলেন, বাবা সেলিম খান নাকি ‘বাজ়িগর’-এর চিত্রনাট্যে পরিবর্তন করতে বলেছিলেন। পরিচালক আব্বাস-মাস্তান তাতে রাজি ছিলেন না মোটে। পরে যদিও পরিবর্তন করা হয়েছিল। কিন্তু ছবিতে সলমনকে আর পাওয়া যায়নি।

অনেকে ধরে নিয়েছিলেন শাহরুখের ‘চক দে ইন্ডিয়া’র সাফল্যের পর মন খারাপ হয়েছিল সলমনের। এ প্রসঙ্গে ‘দ্যা ইন্ডিয়ান এক্সপ্রেস’কে দেওয়া একটি সাক্ষাৎকারে সলমন বলেছিলেন, “আমার একেবারেই মন খারাপ হয়নি। আমি নিজে ছবিটি করতে চাইনি। শাহরুখ করেছে। আমি তো ‘বাজ়িগর’ও করতে চাইনি। আব্বাস মাস্তান যখন আমার কাছে গল্পটি নিয়ে এসেছিলেন বাবা কিছু পরিবর্তন করতে বলেছিলেন। তিনি বলেছিলেন নেগেটিভ চরিত্রে হিরোর সঙ্গে তার মাকে যেন রাখা হয়। পরে সেটা হয়েওছিল। কিন্তু আমি করতে রাজি ছিলাম না। এসবের জন্য দুঃখ করি না। আমি যদি করতাম, শাহরুখ কি কোনওদিনও অতবড় ‘মন্নত’-এর মালিক হতে পারতেন। আমি শাহরুখের জন্য খুব খুশি।”

আরও পড়ুন: NK Salil: ভাগ্যিস সাপটা নিরীহ ছিল ভাইজান, না হলেই যে ‘এক ছোবলে ছবি’: এনকে সলিল

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA