Sushant Singh Rajput: মাত্র দু’ঘণ্টা ঘুমতেন সুশান্ত; এর ব্যাখ্যা কিয়ারাকে কী দিয়েছিলেন অভিনেতা?

Kiara Advani: সুশান্তের এই জীবনধারা দেখে বেশ অবাকই হয়েছিলেন কিরায়া আডবানী। তিনি অবাকই হতেন, যখন দেখতেন দু'ঘণ্টা ঘুমিয়েও দারুণ প্রাণশক্তিতে উচ্ছ্বল আছেন সুশান্ত।

Sushant Singh Rajput: মাত্র দু'ঘণ্টা ঘুমতেন সুশান্ত; এর ব্যাখ্যা কিয়ারাকে কী দিয়েছিলেন অভিনেতা?
'এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি' ছবিতে কিয়ারা আডবানী এবং সুশান্ত সিং রাজপুত।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 21, 2023 | 10:09 AM

আপনি কি জানেন প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুত ঘুমাতেন দিনে কেবল ২ ঘণ্টাই? তাঁর ‘এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’র সহ-অভিনেত্রী কিয়ারা আডবানী জানিয়েছেন এমন কথা। সুশান্তকে সেটে কখনওই ক্লান্ত হতে না দেখে তিনি অবাক হতেন খুব। সুশান্তের কেরিয়ারের সবচেয়ে উল্লেখযোগ্য ছবি ধোনির এই বায়োপিকটিতে কিয়ারাকে দেখা যায় ক্রিকেট অধিনায়কের স্ত্রী সাক্ষীর চরিত্রে। তিনিই একবার একটি ইউটিউব চ্যানেলের সাক্ষাৎকারে এসে এমনটা বলেছিলেন। জানিয়েছিলেন, সুশান্ত নাকি কিয়ারাকে বলেছিলেন, মানুষের শরীরে কেবল দু’ঘণ্টা ঘুমলেই যথেষ্ট।

কিয়ারা বলেছিলেন, “সুশান্তের অল্প ইনসমনিয়া ছিল (ঘুম না হওয়ার সমস্যার বৈজ্ঞানিক নাম)। আমার একবার ঘুম পাচ্ছিল খুব, তখনই সুশান্ত আমাকে বলেছিল, ওর দু’ঘণ্টা ঘুমের প্রয়োজন হয়। এ সত্ত্বেও আমরা নাকি ৭-৮ ঘণ্টা ঘুমাই। সুশান্তই আমাকে জানিয়েছিল মানুষের মস্তিষ্কের মাত্র ২ ঘণ্টার বিশ্রাম প্রয়োজন। বাকি ঘুমের সময় মস্তিষ্ক সজাগই থাকে।”

সুশান্তের এই জীবনধারা দেখে বেশ অবাকই হয়েছিলেন কিরায়া আডবানী। তিনি অবাকই হতেন, যখন দেখতেন দু’ঘণ্টা ঘুমিয়ে দারুণ প্রাণশক্তিতে উচ্ছ্বল আছেন সুশান্ত।

আজ ২১ জানুয়ারি। আজ সুশান্তের জন্মদিন। বেঁচে থাকলে আজ তাঁর বয়স হত ৩৭ বছর। ২০২০ সালের ১৪ জুন মুম্বইয়ের বান্দ্রার ভাড়া করা অ্যাপার্টমেন্ট থেকে উদ্ধার হয় সুশান্তের ঝুলন্ত মৃতদেহ। প্রাথমিত অনুমান, তিনি নাকি আত্মহত্যাই করেছিলেন। কিন্তু জনগণের একাংশ মনে করেন, সুশান্তকে প্রাণে মেরে ফেলা হয়েছে। কিছুদিন আগে কুপার হাসপাতালের মর্গকর্মীর বক্তব্য, সেই রহস্যকে আরও উসকে দিয়েছিল। তিনি জানিয়েছিলেন, সুশান্তের মৃতদেহ দেখে নাকি কখনও মনে হয়নি যে তিনি আত্মহত্যা করেছেন। অভিনেতার শরীরে নাকি ছিল একাধিক আঘাতের চিহ্ন।