মাসাবাকে পিতৃ পরিচয় দিতে নীনাকে বিয়ে করতে চেয়েছিলেন এক অভিনেতা!

সদ্য মুক্তি পেয়েছে নীনার আত্মজীবনী ‘সচ কহু তো’। সেখানে নীনা লিখেছেন, তাঁর বন্ধু অভিনেতা সতীশ কৌশিক সন্তানসম্ভবা অবস্থায় তাঁকে বিয়ে করতে চেয়েছিলেন।

মাসাবাকে পিতৃ পরিচয় দিতে নীনাকে বিয়ে করতে চেয়েছিলেন এক অভিনেতা!
নীনা গুপ্তা। ছবি ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 15, 2021 | 9:46 PM

ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার ভিভিয়ান রিচার্ডস এবং বলিউড অভিনেত্রী নীনা গুপ্তার প্রেমের খবর সকলেই জানেন। তাঁদের সন্তান মাসাবা গুপ্তা। ভিভ-নীনা কখনও বিয়ে করেননি। মাসাবার জন্মের আগে আগত সন্তানকে পিতৃপরিচয় দিতে নীনাকে বিয়ে করতে চেয়েছিলেন বলিউডের অন্য এক অভিনেতা। এতদিনে সেই সত্যি প্রকাশ্যে এনেছেন নীনা।

সদ্য মুক্তি পেয়েছে নীনার আত্মজীবনী ‘সচ কহু তো’। সেখানে নীনা লিখেছেন, তাঁর বন্ধু অভিনেতা সতীশ কৌশিক সন্তানসম্ভবা অবস্থায় তাঁকে বিয়ে করতে চেয়েছিলেন। নীনা লিখেছেন, ‘সতীশ বলেছিল, কোনও চিন্তা করো না। যদি সন্তানের গায়ের রং কালো হয়, তুমি বলবে ও আমার সন্তান। আমরা বিয়ে করব। কেউ কিছু জানতে পারবে না।’

মাসাবাকে একা হাতে বড় করেছেন নীনা। আত্মজীবনে লিখেছেন, সে সময় বাবা ছাড়া কেউ তাঁর পাশে ছিলেন না। সতীশের প্রস্তাব তিনি গ্রহণ করেননি। তবে বন্ধুত্ব রয়েছে এখনও। সন্তানকে বড় করার জন্য আর্থিক সঙ্গতির প্রয়োজন। সে জন্য নীনা প্রচুর কাজ করতেন। পরিশ্রম করতেন। যাতে মেয়ের কোনও অসুবিধে না হয়, সে দিকে তাঁর তীক্ষ্ণ নজর ছিল।

নীনা আরও জানান, সকলে ভাবে তিনি নিজের শর্তে জীবন বাঁচেন। কিন্তু আসলে তা নয়। অন্য অনেকের মতোই স্বামী, শ্বশুর, শাশুড়ি, সন্তান সহ স্বাভাবিক পরিবার চেয়েছিলেন তিনি। অন্যদের দেখে হয়তো কখনও নিজের হয়নি বলে খারাপও লেগেছে। কিন্তু নিজের ভুল সব সময়ই স্বীকার করতে পেরেছেন নীনা। আর তা থেকেই ফের এগিয়ে যাবার রসদ পেয়েছেন।

আরও পড়ুন, ‘ইচ্ছেনদী’র ছ’বছর, সোশ্যাল পোস্টে নস্ট্যালজিক শোলাঙ্কি