Ranbir Kapoor-Brahmastra: প্রাথমিক ভুল শুধরে নিজের ছবিকে ‘সুপারহিরো’ তকমা দিতে কেন নারাজ রণবীর?

Ranbir Kapoor-Brahmastra: অয়ন এবং রণবীর শুধু পরিচালক আর অভিনেতা জুটি নন। তাঁদের সম্পর্ক এর অনেক উর্দ্ধে। জানিয়েছেন রণবীর।

Ranbir Kapoor-Brahmastra: প্রাথমিক ভুল শুধরে নিজের ছবিকে 'সুপারহিরো' তকমা দিতে কেন নারাজ রণবীর?
'ব্রক্ষ্মাস্ত্র' কোনও সুপারহিরো ছবি নয়, কেন বলছেন রণবীর
Follow Us:
| Edited By: | Updated on: Jun 06, 2022 | 11:04 PM

শিবা কোনও সুপারহিরো নয়, সে ঠিক কী তা বুঝতে সময় লাগবে। ভগবান শিব যেমন শুধু ধ্বংসাত্মক এবং নৃত্যের অধিপতি নন, তাঁর অনেকগুলি ভিন্ন রূপ রয়েছে, তেমনই ছবিতে প্রতিটি দৃশ্য এবং মুহূর্তে এমন কিছু আছে যা আপনি ভগবান শিবের জীবনের সঙ্গে জড়িত পাবেন,” এমনটাই বললেন ‘ব্রক্ষ্মাস্ত্র’ (Brahmastra) ছবির শিবারূপী রণবীর কাপুর (Ranbir Kapoor) । তাঁর ছবির ট্রেলার লঞ্চে ছবিতে তাঁর নিজের চরিত্রকে এইভাবেই বর্ণনা করলেন আলিয়ার স্বামী। এই ছবির হাত ধরেই আলিয়া ভাট এবং রণবীরের কাছাকাছি আসা থেকে প্রেম বিয়ে। এই ছবি রণবীরের কাছে খুব স্পেশ্যাল। তিনি অনুষ্ঠানে আরও জানিয়েছেন অয়ন মুখোপাধ্যায় পরিচালিত এই ছবি হলিউড ছবি ‘মার্বেল’ বা অন্য কোনও ভাষার সুপারহিরো ছবির মতো নয়। সম্পুর্ণ মৌলিক গল্প নিয়ে তৈরি ‘ব্রক্ষ্মাস্ত্র’।

তিনি প্রচুর সিনেমা দেখেন। তাই তিনি দেখেছেন অয়নের ছবির গল্পের সঙ্গে কোনও ছবির গল্প মেলে না। তবে ছবি শুরু সময় তাঁদের মনে হয়েছিল, শিবা সুপারহিরো। কিন্তু করতে করতে উপলব্ধি, একেবারেই তা নয়। দাবি রণবীরের। কারণ ছবির গল্প লেখার থেকে ছবি মুক্তির জন্য তৈরি হওয়া অবধি গল্পের ধারা অনেক পরিবর্তন হয়েছে। যার ফলে এই ছবি এক পার্টে মুক্তি করা যাবে না। তাই ব্রক্ষ্মাস্ত্র’ হচ্ছে ট্রিলজি। প্রথম অংশের নাম শিবা।

অয়ন এবং রণবীর শুধু পরিচালক আর অভিনেতা জুটি নন। তাঁদের সম্পর্ক এর অনেক উর্দ্ধে। জানিয়েছেন রণবীর। পরিচালক-অভিনেতা জুটি এর আগে ‘ওয়েক আপ সিড’ আর ‘ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি’-র মতো বক্স অফিস সফল ছবি দর্শকদের দিয়েছেন। ‘ব্রক্ষ্মাস্ত্র’ দিয়ে এই জুটি হ্যাট্রিক করতে পারে কিনা তা দেখতে আগ্রহী অনুরাগী থেকে আমজনতা। ৯ সেপ্টেম্বর ২০২২ সালে মুক্তি পাবে ছবি। রণবীরের শেষ মুক্তি পাওয়া ছবি সঞ্জয় দত্তের বায়োপিক ‘সঞ্জু’ (২০১৮)। অন্যদিকে অয়নের শেষ মুক্তি পাওয়া ছবি ‘ইয়ে জাওয়ানি…’(২০১৩)। ছবি নিয়ে শুধু নিজের জন্য নয়, বন্ধু পরিচালক অয়নের জন্য বেশি চিন্তিত রণবীর। কারণ অভিনেতা হিসেবে তাঁরা অনেক করেছেন বা করছেন। কিন্তু অয়নের জন্য এই ছবিই সব কিছু। তাঁর জন্য ‘ডু অর ডাই’ হচ্ছে এই ছবি। রণবীরে মতে, তিনি বা অয়ন আরও একটি রোম্যান্টিক ছবি করে অনেক টাকা ঘরে তুলতে পারতেন। কিন্তু দিনের শেষে একটা ভাল কাজ ইতিহাসের পাতায় নাম লেখায়। আর তার জন্য যে কোনো আত্মত্যাগ করা যায়, মনে করেন শিবা। তাই এই ছবিটি তাঁদের কাছে শুধু সিনেমা নয়, তাঁর থেকেও অনেক বেশি। রণবীরের এই বক্তব্য থেকে বোঝা যাচ্ছে তিনি কতটা ছবির সঙ্গে জুড়ে রয়েছেন।

ছবিতে তিনি ছাড়াও অভিনয় করেছেন আলিয়া ভাট, অমিতাভ বচ্চন, নাগার্জুন এবং মৌনি রায়। ইতিমধ্যে ছবির একটি গান মুক্তি পেয়েছে। অরিজিৎ সিংয়ের গলায় ‘কেসরিয়া’ গানটি জনপ্রিয় হয়েছে। ছবি পোস্টার থেকেই ছবি নিয়ে কৌতুহল রয়েছে। টিজার থেকে তৈরি হওয়া আগ্রহ ট্রেলারে দর্শকদের অপেক্ষা বাড়িয়েছে ছবি কেমন হয় তা জানার।