দুই ‘অ্যাংরি ইয়াং মেন’ বাবাকে নিয়ে তথ্যচিত্র সলমন-জোয়া-ফারহানের

সেলিম খান এবং জাভেদ আখতারের বেশ কয়েকটি আইকনিক হিন্দি ফিল্ম রয়েছে তাঁদের কাছে। এছাড়া অমিতাভ বচ্চনর ‘দ্য অ্যাংরি ইয়ং ম্যান’ চরিত্রটিকে বিভিন্ন ছবিতে তুলেও ধরেছেন তাঁরা।

দুই ‘অ্যাংরি ইয়াং মেন’ বাবাকে নিয়ে তথ্যচিত্র সলমন-জোয়া-ফারহানের
ফারহান-জোয়া-জাভেদ-সেলিম-সলমন।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 15, 2021 | 6:52 PM

গত দুই বছর ধরে নিঃশব্দে তাঁর বাবা জাভেদ আখতার এবং লেখক সেলিম খানের জীবনভিত্তিক কাজগুলো নথিভুক্ত করে চলেছেন পরিচালক। সূত্রের খবর, “জোয়া মনে করেন যে সেলিম-জাভেদ কম্বো এই দুই হিন্দি চলচ্চিত্র জগতের লেখকদের একটি নতুন দিক দিয়েছে এবং তাঁদের প্রাপ্তি মানুষের কাছে পোঁছনো দরকার। প্রথমদিকে, তিনি তাঁদের নিয়ে একটি বায়োপিক করার পরিকল্পনা করেছিলেন, কিন্তু লকডাউনের কারণে গল্পটি একটি ডিজিটাল মাধ্যমে প্রকাশিত হওয়ার দাবি রাখে,”

সেলিম খান বিষয়টি নিশ্চিত করে বলেন জোয়া ডকুমেন্টারি নিয়ে গত দুমাস ধরে কাজও শুরু করে ফেলেছেন। সূত্রের আরও খবর, তথ্যচিত্রটির নাম ঠিক  হয়েছে ‘অ্যাংরি ইয়াং মেন’। অ্যাংরি ইয়াং ম্যান শব্দটি দীর্ঘদিন ধরে বলিউড সুপারস্টার অমিতাভ বচ্চনের সঙ্গে যুক্ত হয়ে এসেছে, কারণ তিনি ছিলেন ‘জঞ্জির’-এর বিজয়। এবং সেই অমিতাভ অভিনীত জনপ্রিয় ছবি ‘জঞ্জির’ লিখেছিলেন সেলিম-জাভেদ।

সূত্রের আরও খবর, প্রবীণ দুই লেখক সেলিম-জাভেদের সেসময়ে ফিল্ম লেখকদের অবস্থার পরিবর্তন এনেছিলেন তাও বলা থাকবে ছবিতে। দেখানো হবে কিছু সাক্ষাৎকার সঙ্গে বাস্তবজীবনের কিছু ফুটেজও। তথ্যচিত্রটি সলমন খান, ফারহান আখতার এবং জোয়া আখতারের উপস্থাপনা হতে চলেছে। প্রযোজনা করবে সলমন খান ফিল্মস, এক্সেল এন্টারটেনমেন্ট, এবং টাইগার বেবি। এই প্রথম সলমন ফারহান আখতারের সঙ্গে জুটি বাঁধতে চলেছেন।

সেলিম খান এবং জাভেদ আখতারের বেশ কয়েকটি আইকনিক হিন্দি ফিল্ম রয়েছে তাঁদের ঝুলিতে। ‘জঞ্জির’, ‘শোলে’, ‘দিওয়ার’, ‘সীতা অউর গীতা’, ‘ত্রিশুল’, ‘ডন’, ‘শান’ এবং ‘শক্তি’ প্রমুখ ছবি তাঁদের মাইলস্টোন হয়ে থেকে গিয়েছে। তবে সেলিম খান এবং জাভেদ আখতার নিজেরা তাঁদের ডকুমেন্টারি-ড্রামাতে অভিনয় করবেন কি না তা নিয়ে কোনও স্পষ্ট উত্তর পাওয়া যায়নি। আগামী বছর ওটিটিতে স্ট্রিমিং হতে পারে ‘অ্যাংরি ইয়াং মেন’।