Shoojit Sircar: ছবি তৈরি করছি যখন সমালোচনার মুখোমুখি হতেই হবে আমাদের: সুজিত সরকার

আলোচনার মাঝেই সুজিত বলেছেন, তাঁর থেকে যেন কোনও কিছু আশা না করা হয়। কেননা, তিনি প্রত্যাশাকে খুব ভয় করেন।

Shoojit Sircar: ছবি তৈরি করছি যখন সমালোচনার মুখোমুখি হতেই হবে আমাদের: সুজিত সরকার
সুজিত সরকার
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2021 | 1:30 PM

গোয়ায় আয়োজিত ভারতের আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে (ইফি) চাঁদের হাট। ফিল্ম ইন্ডাস্ট্রির প্রায় সকলেই উপস্থিত ছিলেন সেখানে। উপস্থিত ছিলেন বলিউডের বাঙালি পরিচালক সুজিত সরকারও। সম্প্রতি মুক্তি পেয়েছে তাঁর ‘সর্দার উধাম’ ছবিটি। স্বাধীনতা সংগ্রামী উধাম সিংয়ের বায়োপিক। মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন ভিকি কৌশল। অস্কারে যাওয়ার জন্য মনোনয়নেও পাঠানো হয়েছিল ‘সার্দার উধাম’কে। কিন্তু মনোনীত হয়নি। ইফিতে মাস্টারক্লাসে ছবি সম্পর্কে কিছু কথা শেয়ার করেছেন সুজিত।

ইফিতে সুজিত বলেছেন, “২০ বছর আগের কথা। মুম্বইতে এসেছিলাম ভগৎ সিং নিয়ে ছবি করব বলে। কিন্তু দেখি সকলেই ভগৎ সিংকে নিয়ে ছবি তৈরিতে ব্যস্ত। তখন ঠিক করি উধাম সিংকে নিয়ে ছবি তৈরি করব। সেই মতো পড়াশোনা শুরু করে দিই। নিজের মতো করে ছবিটা বানাতে চেয়েছিলাম। তাই এতটা সময় লেগে গেল। ২০ বছরের প্রস্তুতি মিশে আছে ছবিটায়। কোনও বিষয়ের উপর কাজ করতে গেলে এমনটা হতে পারে। যে ভগৎ সিংকে দেখা গিয়েছে ছবিতে, সেই ভগৎ সিংকেই আমি দেখাতে চেয়েছিলাম। আমাদের চিত্রনাট্য তৈরি করতে সময় লেগেছিল ৫ বছর। জালিয়ানওয়ালাবাগের মর্মান্তিক হত্যাকাণ্ডকেও তুলে ধরতে চেয়েছিলাম।”

আলোচনার মাঝেই সুজিত বলেছেন, তাঁর থেকে যেন কোনও কিছু আশা না করা হয়। কেননা, তিনি প্রত্যাশাকে খুব ভয় করেন। মনে করেন, তাঁর পরের ছবিটি কারওর ভাল নাও লাগতে পারে। তিনি বলেছেন, “ছবি তৈরি করছি যখন, সমালোচনার মুখোমুখিও হব জানি।”

আরও পড়ুন: Karan-Farah: ফারহার পোশাক নিয়ে করণের মন্তব্য, উত্তরে কী বললেন ফারহা?