Shah Rukh-Kajol: শাহরুখ-কাজল ৯০ দশকে ফিরিয়ে নিয়ে গেলেন সৌদিবাসীদের, দেখুন সেই ছবি

Shah Rukh-Kajol: প্রথম ছবি 'করণ-অর্জুন' থেকেই তাঁদের অনস্ক্রিন রসায়ন দর্শক মন জিতেছে। তবে আদিত্য চোপড়া পরিচালিত 'দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে' ছবি ইতিহাত তৈরি করেছে।

Shah Rukh-Kajol: শাহরুখ-কাজল ৯০ দশকে ফিরিয়ে নিয়ে গেলেন সৌদিবাসীদের, দেখুন সেই ছবি
'দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে' ছবির দৃশ্য
Follow Us:
| Edited By: | Updated on: Dec 02, 2022 | 10:09 PM

শাহরুখ খান(Shah Rukh Khan) -কাজল (Kajol) বলিউডের অন্যতম সেরা জুটি হিসেবেই পরিচিত। প্রথম ছবি ‘করণ-অর্জুন’ থেকেই তাঁদের অনস্ক্রিন রসায়ন দর্শক মন জিতেছে। তবে আদিত্য চোপড়া পরিচালিত ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’ ছবি ইতিহাত তৈরি করেছে। সেই ছবি থেকেই তাঁদের রসায়ন নিয়ে ভক্তরা আরও আগ্রহী হয়ে ওঠেন। এই ছবি আজ আইকনিক হয়ে গিয়েছে। ছবির সেই মনোরম দৃশ্যগুলো আবারও পুনরায় ফিরিয়ে আনলেন শাহুরুখ-কাজল। কোথায় করলেন এটা তাঁরা? সৌদি আরবে। সেখানে একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কালো পোশাকে দুইজনে ছিলেন হাজির। আর দর্শক আবার ফিরে গেলেন ৯০-এর দশকে। কারণ বলিউড বাদশা তুঝে দেখা তো… গান গেয়ে ওঠেন অনুষ্ঠানে। আর সঙ্গে তাঁর প্রিয় হাত ছড়িয়ে কাজলকে কাছে ডেকে নেওয়ায় মুগ্ধ সৌদিবাসী।

শাহরুখ-কাজলের সেই আইকনিক দৃশ্য

অনুষ্ঠানে শাহরুখকে বিশেষ সম্মানে ভূষিতও করা হয়। কিং খান পুরস্কার নেওয়ার পর তাঁর বক্তব্য রাখতে গিয়ে বলেন, রেড সি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে থেকে এই পুরস্কার পেয়ে আমি সত্যিই গর্বিত। এখানে সৌদিতে আমার ভক্তদের মধ্যে থাকতে পেরে খুব ভাল লাগছে, যাঁরা সবসময় আমার সিনেমার বিশাল সমর্থক। আমি এখানকার প্রতিভাদের সঙ্গে পরিচিত হতে উন্মুখ। আর এই উত্তেজনাপূর্ণ সিনেমা ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত হতে চাই। সিনেমা এমন একটি সংস্কৃতিতে যা বিভিন্ন সম্প্রদায়ের মানুষকে একত্রিত করে নিজেদের অভিজ্ঞতাকে আদানপ্রদান করে। আপনি একটি চলচ্চিত্র পছন্দ করেন কারণ এটি আপনার আবেগকে আলোড়িত করে, তা যে ভাষা বা সংস্কৃতিরই হোক না কেন। এবং সাবটাইটেলের জন্য ঈশ্বরকে ধন্যবাদ। এটি মানবিক বিষয়গুলিকে সামনে নিয়ে আসে এবং এটি অন্য যে কোনও শিল্পের চেয়ে সম্ভবত আরও ভাল দেখায়। বিশ্বের এমন বিশাল বৈচিত্র্য থাকা সত্ত্বেও কীভাবে আমরা বাস করি, যেখানে আমাদের মৌলিক সাধনা এবং আবেগগুলি একই।”

“সিনেমা নতুন নতুন বৈচিত্র্য নিয়ে আসে। এটি সম্পূর্ণরূপে পার্থক্য অন্বেষণ করা থেকে থামে না, আর এটি করা সবচেয়ে সুন্দর ফ্যাশন যা আমাদের সেই পার্থক্যগুলিকে ভয় না পেতে শেখায়,” আরও যোগ করেন বাদশা। উৎসবের ওপেনিং সেরিমনিতে শাহরুখ,কাজল ছাড়াও প্রিয়াঙ্কা চোপড়া, এ আর রহমানও উপস্থিত ছিলেন।

শাহরুখ সদ্য সৌদি আরবে শেষ করলেন তাঁর রাজকুমার হিরানির সঙ্গে প্রথম ছবি ‘ডানকি’র কাজ। ছবিতে তাঁর বিপরীতে অভিনয় করছেন তাপসী পান্নু। শোনা যাচ্ছে বিশেষ চরিত্রে থাকতে পারেন কাজলও। চলচ্চিত্র উৎসবের মাঝে কি তাঁরা সেখানে ছবির শুটিংও করলেন? এই প্রশ্নের উত্তর পেতে অবশ্য অপেক্ষা করতে হবে ২০২৩ সালের ডিসেম্বর মাসের বড়দিন পর্যন্ত। সেই সময় মুক্তি পাবে এই ছবি।