Avatar Box Office: ব্ক্স অফিসে ‘অবতার’ ঝড়, ভারতের বুকে ২ দিনেই ১০০ কোটি, চ্যালেঞ্জের মুখে বলিউড

Box Office Collection: রবিবার ফিফা বিশ্বকাপ ফাইনালের কারণে মুক্তির তৃতীয় দিনে কম আয় হবে বলে অনুমান করা হয়েছিল।

Avatar Box Office: ব্ক্স অফিসে 'অবতার' ঝড়, ভারতের বুকে ২ দিনেই ১০০ কোটি, চ্যালেঞ্জের মুখে বলিউড
Follow Us:
| Edited By: | Updated on: Dec 19, 2022 | 11:46 AM

বিশ্বজুড়ে বক্স অফিসে (Box Office) অবতার ঝড় বর্তমান। একের পর এক রেকর্ড ভেঙে প্রথম ঝড়ের গতিতে এগিয়ে চলেছে এই ছবি। তবে অবতার: দ্য ওয়ে অফ ওয়াটার (Avatar) ঘিরে প্রত্যাশা ছিল আরও বেশি। অনেকের ধারণা ছিল ছবির আয় আরও বাড়বে। কিন্তু জেমস ক্যামেরনের বিগ বাজেটের এই ছবি প্রথম তিন দিনের শেষে বক্স অফিসে প্রাণ ঢেলেছে। রবিবারের পর্যন্ত আনুমাণিক অবতার সিক্যুয়েলটি উত্তর আমেরিকা থেকে ১৩৪ মিলিয়ন ডলার এবং আন্তর্জাতিকভাবে ৪৩৪.৫ মিলিয়ন ডলার আর করে, (আনুমানিক ৩৫৯৮ কোটি টাকা)। ছবিটি ভারতের বুকেও বেশ ভাল ব্যবসা করছে। যেখানে এটি মুক্তির দুই দিনের মধ্যে ১০০ কোটির ক্লাবে নাম লেখায়। রবিবার আরও ৩৫ কোটি আয় হওয়ার সম্ভাবনা যদি ধরে নেওয়া যায় তবে এই ছবি প্রথম চার দিনেই ১৫০ কোটি আয় করবে ভারতের বুকে।

ইতিমধ্যেই ছবি নির্মাতারা প্রকাশ্যে এনেছেন অবতার দ্য ওয়ে অব ওয়াটার ভারতে দুই দিনের মধ্যে মোট আয় ১০০ কোটি আয় করায় বাড়ছে আশা। রবিবার ফিফা বিশ্বকাপ ফাইনালের কারণে মুক্তির তৃতীয় দিনে কম আয় হবে বলে অনুমান করা হয়েছিল। কিন্তু ছবিটি বক্স অফিসে ১৫০ কোটি অতিক্রম করার লক্ষ্যেই ট্রেন্ড সেট করেছিল।

বিশ্লেষক রমেশ বালার কথায়, ভারতে মাত্র তিন দিনে ১৫০ কোটি আয় মানে তা মুক্তির সপ্তাহের ৬তম সর্বোচ্চ ওপেনিং উকেন্ড ছবির স্থান দখল করে। এই বছর মুক্তি পাওয়া বলিউডের বাকি ছবিগুলিকে ছাড়িয়ে এবং হলিউডের মুক্তির রেকর্ডকেও ছাপিয়ে যায় এই ছবি। মহামারী-পরবর্তী সময়ে এই ধরনের ওপেনিং চোখে পড়েনি দর্শকদের। এমনকি বলিউড হিট ছবি যেমন দৃষ্টিম ২ এবং ভুল ভুলাইয়া ২-ও বক্স অফিসে এই ধরনের আয় করে উঠতে পারেনি। ফলে ভারতের বুকে ভারতের ছবির ব্যবসাকে ছাপিয়ে গেল ছবি। অবতার ২-এর জন্য প্রত্যাশা ছিল প্রচুর তা যেমন সত্যি, তেমনই এটি বক্স অফিসে কম দাপিয়ে বেড়াচ্ছে না, তাও সত্যি।