Boycott Liger: নায়কই নায়িকার ধর্ষক! পরিচালকের এ হেন রুচি ‘লাইগার’কে বয়কটের সামনে ঠেলে দিল…

Vijay Deverakonda: সোশ্যাল মিডিয়ায় পুরী পরিচালিত পুরনো ছবির ক্লিপ ভাইরাল হয়েছে।

Boycott Liger: নায়কই নায়িকার ধর্ষক! পরিচালকের এ হেন রুচি 'লাইগার'কে বয়কটের সামনে ঠেলে দিল...
বিজয় দেবেরাকোন্ডা।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 23, 2022 | 1:27 PM

অনেকটা ‘বয়কট বলিউড’ হ্যাশট্যাগের শক্তিতেই বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে আমির খান অভিনীত, হলিউডের ‘ফরেস্ট গাম্প’ ছবির হিন্দি সংস্করণ ‘লাল সিং চাড্ডা’। প্রচার করেও, ১৮০ কোটি টাকা খরচ করেও ছবিকে বাঁচানো যায়নি। এবার সেই খাড়া ঝুলছে ‘লাইগার’-এর ভাগ্য়ে। ২৫ অগস্ট সারাদেশে মুক্তি পাবে ছবি। বিজয় দেবেরাকোন্ডা ও অনন্যা পাণ্ডে অভিনীত ছবিকে ঘিরে ইতিউতি ‘বয়কট’-এর ডাক দিচ্ছেন কেউ-কেউ। এবং কারণ হিসেবে উঠে এসেছে পরিচালকের পুরনো একটি ছবির ক্লিপ। ক্লিপে ছবির হিরো একটি মেয়েকে ধর্ষণ করার চেষ্টা করছে। এবং সেই বিষয়টাই হেট মঙ্গার্সদের যথেষ্ট তাঁতিয়ে দিয়েছে। সোশ্যাল মিডিয়ায় পুরী পরিচালিত পুরনো ছবির ক্লিপ ভাইরাল হয়েছে।

কেবল এখানেই থেমে নেই ব্যাপারটা। কিছুদিন আগে ‘লাইগার’-এর একটি গানে ধর্ষণের কথা থাকায় অনেকেই চটে গিয়েছিলেন। গানটির নাম ‘আফত’। সেখানে একটি লাইন ছিল, ‘ভগবান কে লিয়ে মুঝে ছোড় দো’। পুরনো দিনের হিন্দি ছবিতে ধর্ষণের মতো গুরুগম্ভীর দৃশ্যে এই ধরনের সংলাপ রাখা হত। সেই সংলাপই গানের কথা হওয়ায় অনেকে চটেছেন।

‘লাইগার’ একটি প্রাণী। বাঘ ও সিংহের প্রজননের কারণে এর জন্ম। ছবির নাম ‘লাইগার’ রাখার কারণ বলিউড ও দক্ষিণ ভারতের শক্তিশালী প্রযোজনা সংস্থা এই ছবিটি তৈরি করেছে। হিরো দক্ষিণের, হিরোইন বলিউডের। দেবেরাকোন্ডোরার বলিউড ডেবিউ হচ্ছে। আর চাঙ্কি-কন্যা অনন্যার দক্ষিণ প্রবেশ ঘটছে। ছবিতে অভিনয় করেছেন প্রাক্তন আমেরিকান বক্সার মাইক টাইসনও। ছবি মুক্তিকে ঘিরে অনেক প্রত্যাশা তৈরি হয়েছে নির্মাতাদের মনে। এই বয়কট সত্যি প্রভাবিত করবে কি না, তা অবশ্য সময়ই বলবে।