Iman Chakraborty: সেদিন নিউকামার ইমনের পাশে ছিলেন বিদীপ্তা, অতীত ঘুরে দেখলেন গায়িকা

ইমন জার্নি শুরু করেছিলেন 'রবিকিরণে' নামক এক অনুষ্ঠান দিয়ে। ওই অনুষ্ঠানের সঞ্চালিকা ছিলেন বিদীপ্তা। সে সময় বিদীপ্তা সুপরিচিত হলেও ইমনকে চিনতেন না কেউই।

Iman Chakraborty: সেদিন নিউকামার ইমনের পাশে ছিলেন বিদীপ্তা, অতীত ঘুরে দেখলেন গায়িকা
ইমন ও বিদীপ্তা।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 24, 2021 | 3:06 PM

ইমন চক্রবর্তী। হালফিলে তাঁকে গায়িকা বললে বোধহয় ভুল হবে। তিনি নাচ করেন, রঙ্গবতীর সঙ্গে পা মেলান। অভিনয়েও হাতেখড়ি হয়ে গিয়েছে তাঁর। পেয়ে গিয়েছেন জাতীয় পুরস্কারও। কিন্তু আর পাঁচজনের মতো ইমনের শুরুটা এমন ছিল না। এক সময় তিনিও ছিলেন নিউ-কামার। নতুন ইন্ডাস্ট্রিতে সে সময় ইমনের সঙ্গী হয়েছিলেন অভিনেত্রী বিদীপ্তা চক্রবর্তী। আজ এত বছর পর অতীত ঘুরে দেখলেন ইমন। তার পেছনে অবশ্য এক কারণও রয়েছে।

ইমন জার্নি শুরু করেছিলেন ‘রবিকিরণে’ নামক এক অনুষ্ঠান দিয়ে। ওই অনুষ্ঠানের সঞ্চালিকা ছিলেন বিদীপ্তা। সে সময় বিদীপ্তা সুপরিচিত হলেও ইমনকে চিনতেন না কেউই। ইমন বিদীপ্তার সঙ্গে এক ছবি শেয়ার করে সেই ঘটনাই মনে করে লিখেছেন, “ওই অনুষ্ঠানে সে সঞ্চালক ছিল। ওকে দেখেই শিখেছি কীভাবে নিউকামারদের পাশে থাকতে হয়, দেখেছি সিনিয়র হয়েও কীভাবে ভালবাসা যায়…।” ইমন পূর্ণদৈর্ঘ্যের ছবিতে অভিনয় করতে চলেছেন। আর সেই ছবিতে রয়েছে বিদীপ্তাও। সেই কথার রেশ টেনেই ইমন লিখছেন, “তোমায় ছাড়া এই কাজ সম্ভবই হতো না। সব সময় পাশে থাকার জন্য ধন্যবাদ। তোমায় ভালবাসি।”

অভিনেতা হিসেবে যদিও এর আগেই এক শর্টফিল্মে কাজ করে ফেলেছেন ইমন। কেমিও হিসেবে কাজ করেছেন, উইনডোজ প্রোডাকশনের ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’ ছবিতে। তবে এ বার দায়িত্ব অনেক বেশি। পাশে পেয়েছেন বিদীপ্তাকে।

প্রতি মুহূর্তে নতুন কিছু করার প্রয়াস জারি রাখেন ইমন। নতুন ধরনের গান গাওয়ার চেষ্টা করেন। কিছুদিন আগে মুক্তি পেল তাঁর গাওয়া ‘জগৎ সাজে বৃন্দাবন’। নতুন এই গান ফেসবুকে শেয়ার করে ইমন লিখেছিলেন, ‘নতুন গান, কীর্তন। প্রথমবার গাওয়ার চেষ্টা করেছি।’ আকাশ চক্রবর্তীর কথায় নীলাঞ্জন ঘোষের সুরে এই গান গেয়েছেন ইমন। জাতীয় পুরস্কার প্রাপ্ত শিল্পীর এই নতুন গান ইতিমধ্যেই পছন্দ করছেন শ্রোতাদের বড় অংশ।

কিছুদিন আগে স্বাধীনতা দিবসের দিনে রবীন্দ্রনাথের একটি গান নিজের ইউটিউব চ্যানেলে লঞ্চ করেন ইমন। রবীন্দ্রনাথের অত্যন্ত পছন্দের গান ‘ও আমার দেশের মাটি’ বহুবার গেয়েছেন ইমন। কিন্তু রেকর্ড করা হয়নি। ১৫ অগস্ট উপলক্ষ্যে সেই গান রেকর্ড করেছেন গায়িকা। ওই গানটির অ্যারেঞ্জমেন্ট করেছিলেন অয়ন মুখোপাধ্যায়। মিক্স মাস্টারিং করেছিলেন নীলাঞ্জন ঘোষ। ভিডিয়ো করেছিলেন দেবর্ষি এবং টিম। ইমন চক্রবর্তী প্রোডাকশনের অন্যতম দুই সদস্য মুন এবং গৌরব সহযোগিতা করেছিলেন বলে জানান ইমন। তিনি বলেন, “নতুনদের নিয়ে কাজ করার চেষ্টা করছি আমরা। নতুনরা আসছেন। আমার গান যেমন মুক্তি পাবে, তেমনই নতুনদের গানও মুক্তি পাবে আমাদের ইউটিউব চ্যানেলে।”

আরও পড়ুন-Kriti Sanon: এ বার থেকে অমিতাভ বচ্চনের বাড়িতেই থাকবেন কৃতী শ্যানন

আরও পড়ুন- Desher Mati: এক একটা দৃশ্য শেষ হতে না হতেই ফ্লোরে কান্নাকাটি শুরু হয়ে যাচ্ছে: শ্রুতি দাস