Durga Puja 2022: বাংলার পটচিত্রের ঝলক ফুটে উঠেছে আইটিসি সোনারের দুর্গায়

ITC Sonar, Kolkata: এই বছর নজর কেড়েছে আইটিসি সোনারের দুর্গাপুজো। পটচিত্রের ঐতিহ্যবাহী রূপকে ফুটিয়ে তুলেছে আইটিসি।

Durga Puja 2022: বাংলার পটচিত্রের ঝলক ফুটে উঠেছে আইটিসি সোনারের দুর্গায়
Follow Us:
| Edited By: | Updated on: Sep 29, 2022 | 5:36 PM

শুরু হয়ে গিয়েছে বাঙালি শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো। রাত পোহালেই পঞ্চমী। নানা ‘থিম’কে কেন্দ্র করে শহর, শহরতলির বিভিন্ন জায়গায় দুর্গোৎসব পালিত হয়। এই বছর নজর কেড়েছে আইটিসি সোনারের দুর্গাপুজো। পটচিত্রের ঐতিহ্যবাহী রূপকে ফুটিয়ে তুলেছে আইটিসি সোনার।

শরতের প্রতিটা পুজো প্যান্ডেলে দেবীর ঐশ্বরিক রূপ শোভা পায়। কাদামাটি, মাটি এবং বাঁশ দিয়ে তৈরি করা হয় প্রতিটা মণ্ডপ ও প্যান্ডেল। আইটিসি রয়্যাল বেঙ্গল-এর আর্ট ইন্সটলেশনে আলপোনা ও মাটি দিয়ে ফুটিয়ে তোলা হয়েছে দেবী দুর্গার মূর্তি। পাশাপাশি শিল্পীদের তাঁদের কারুকার্য ফুটিয়ে তুলেছেন এখানে।

আইটিসি সোনার এ বছর প্রাচীন শিল্প পটচিত্রকে ফুটিয়ে তুলেছে। দেবী দুর্গার মূর্তি ও থিমের মধ্যে ফুটে উঠেছে পৌরাণিক কাহিনি এবং বাংলার ঐতিহ্য। এই প্রতিমায় রঙের ব্যবহার সমগ্র বিষয়টিকে আরও প্রাণবন্ত করে তুলেছে। এখানে দেবী তাঁর সন্তানদের সঙ্গে অসুরকে পরাজয় করছেন। দেবী দুর্গা এখানে মন্দের উপর ভালর জয়ের সূচনা করছেন।

আইটিসি রয়েল বেঙ্গল এবং আইটিসি সোনার দুর্গাপুজো উৎযাপনের মাধ্যমে পশ্চিমবঙ্গের কারুশিল্পের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেছে। সেই সব শিল্পীদের প্রতি তারা শ্রদ্ধা জানিয়েছে যাঁরা তাঁদের কাজের মাধ্যমে দেবীর রূপ ফুটিয়ে তুলেছেন।